kdsশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানী কেডিএস এক্সেসরিজ লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে।  তবে ঘোষিত ডিভিডেন্ডে শেয়ারহোল্ডাররা ক্ষোভ প্রকাশ করেছেন। তবে কোম্পানিটি  এর আগে ১২ মাসের হিসাবে বিনিয়োগকারীদের ৫ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড বহাল থাকলেও বাড়তি ছয় মাসের জন্য কোন ডিভিডেন্ড দেয়নি।

আজ কোম্পানিটির পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে। জানা যায়, কেডিএস এক্সেসরিজ লিমিটেড অর্থ আইন পরিপালন করার জন্য ১৮ মাসে বার্ষিক হিসাব নিরীক্ষা সম্পন্ন করেছে । ১৮ মাসের নিরীক্ষিত হিসাব সম্পন্ন ও অনুমোদনের জন্য  সভায় আর্থিক প্রতিবেদন অনুমোদনের পাশাপাশি স্থগিত বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ পুনরায় নির্ধারণ করা হয়েছে।

এদিকে জানুয়ারি,  জানুয়ারি ১৫ থেকে  জুন ১৬ পর্যন্ত ১৮ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা। একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৪.৯৯ টাকা।

এছাড়া ১৮ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৪.৯৯ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ২১.৮৫ টাকা। শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো’র পরিমাণ দাঁড়িয়েছে ৫.৮৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৫.৯৩ টাকা।

আর নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও ঘোষিত ডিভিডেন্ড অনুমোদনের জন্য আগামি ১ সেপ্টেম্বর চিটাগাং ক্লাবে বার্ষিক সাধারণ সভার (এজিএম) আয়োজন করা হয়েছে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে।