শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ভিন্ন ভিন্ন খাতের ৬০ কোম্পানি চলতি অর্থবছরের দ্বিতীয় ও তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। সদ্য সমাপ্ত সপ্তাহে অনুষ্ঠিত কোম্পানিগুলোর পরিচালনা পর্ষদের বৈঠকে চলতি হিসাববছরের এসব আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়। কোম্পানি সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

এইচ আর টেক্সটাইল: পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি এইচ আর টেক্সটাইল মিলস লিমিটেডের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে । শনিবার অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভায় ওই প্রতিবেদন প্রকাশ করা হয়।

সূত্রমতে, প্রথম প্রান্তিকে (জুলাই,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৯৮ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৬১ পয়সা। ফলে প্রথম প্রান্তিকে কোম্পানিটির আয় বেড়েছে ৬৯%। একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ৪৬ টাকা ৩৩ পয়সা।

জেনেক্স ইনফোসিস: পুঁজিবাজারে তালিকাভুক্ত আইটি খাতের কোম্পানি জেনেক্স ইনফোসিস লিমিটেডের পরিচালনা পর্ষদ প্রথম প্রান্তিকের (জুলাই,২২-সেপ্টেম্বর,২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভায় ওই প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়।

কোম্পানি সূত্রে জানা গেছে, প্রথম প্রান্তিকে (জুলাই,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৩৯ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১ টাকা ২৯ পয়সা। একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ১৮ টাকা ১০ পয়সা।

নর্দার্ন ইসলামী ইন্স্যুরেন্স: পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি নর্দার্ন ইসলামী ইন্স্যুরেন্সে লিমিটেডের পরিচালনা পর্ষদ তৃতীয় প্রান্তিকের (জুলাই,২২-সেপ্টেম্বর,২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। শনিবার (২৯ অক্টোবর) অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভায় ওই প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়।

কোম্পানি সূত্রে জানা গেছে, তৃতীয় প্রান্তিকে (জুলাই,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৩ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৫৬ পয়সা। অপরদিকে, ৯ মাসে (জানুয়ারি,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫১ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১ টাকা ৩৯ পয়সা।

জিএসপি ফাইন্যান্স: পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি জিএসপি ফাইন্যান্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদ তৃতীয় প্রান্তিকের (জুলাই,২২-সেপ্টেম্বর,২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। শনিবার (২৯ অক্টোবর) অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভায় ওই প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়।

কোম্পানি সূত্রে জানা গেছে, তৃতীয় প্রান্তিকে (জুলাই,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১৮ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ছিল ৪৬ পয়সা। অপরদিকে, ৯ মাসে (জানুয়ারি,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৬৩ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ছিল ১ টাকা ২৭ পয়সা।

রবি আজিয়াটা লিমিটেড: রবি আজিয়াটা লিমিটেড গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জুলাই’২২-সেপ্টেম্বর’২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। শুক্রবার (২৮ অক্টোবর) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়।

কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে। চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ৬ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ১৭ পয়সা।

মেঘনা ইন্সুরেন্স লিমিটেড: মেঘনা ইন্সুরেন্স লিমিটেড গেল ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জুলাই’২২-সেপ্টেম্বর’২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। বৃহস্প্রতিবার (২৭ অক্টোবর) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা বোর্ডের বৈঠকে চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৭ পয়সা। গেল বছর একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ১ টাকা ২৯ পয়সা। অন্যদিকে তিন প্রান্তিকে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি ক্ষতি হয়েছে ৬ পয়সা। গত অর্থবছরে একই সময়ে ইপিএস হয়েছিল ২ টাকা ৪৯ পয়সা। গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৭ টাকা ৯৩ পয়সা।

সমতা লেদার কমপ্লেক্স লিমিটেড: সমতা লেদার কমপ্লেক্স লিমিটেড গত ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (জুলাই’২১-ডিসেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। বৃহস্পতিবার (২৭ অক্টোবর) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়।

কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে। আলোচিত হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ৬ পয়সা আয় হয়েছে। আগের বছর একই সময়ে শেয়ার প্রতি ২ পয়সা আয় হয়েছিল। অন্যদিকে দুই প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ৪ পয়সা। আগের বছর একই সময়ে ১ পয়সা লোকসান হয়েছিল। গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৪ টাকা ২৯ পয়সা।

সানলাইফ ইন্স্যুরেন্স: চলতি বছরে তৃতীয় প্রান্তিকে কোম্পানিটি ৪ কোটি ৩৭ লাখ টাকার প্রিমিয়াম আহরণ করেছে, যা আগের বছর একই সময়ে ছিল ৬ কোটি ৫৫ লাখ টাকা। বছরের ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির প্রিমিয়াম আয় হয়েছে ৩৫ কোটি ৫৭ লাখ টাকা।
আর লাইফ ফান্ডের পরিমাণ দাড়িয়েছে ৯০ কোটি ৪৭ লাখ টাকা। আগের বছর একই সময় কোম্পানির প্রিমিয়াম আয় ছিল ১২ কোটি ৫৬ লাখ টাকা। আর লাইফ ফান্ডের পরিমাণ ছিল ১৬৯ কোটি ৮৭ লাখ টাকা।

জিএসপি ফিন্যান্স: প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী তিন মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় কমেছে ৬৯ শতাংশ। চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি ১৪ পয়সা আয় হয়েছে। গত বছর একই সময়ে শেয়ার প্রতি সমন্তিত আয় হয়েছিল ৪৬ পয়সা। সেই হিসেবে আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় কমেছে ৩২ পয়সা বা প্রায় ৬৯ শতাংশ।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির সমন্তিত ইপিএস হয়েছে ৪৫ পয়সা। গতবছর একই সময়ে ৮১ পয়সা সমন্বিত আয় হয়েছিল। সেই হিসেবে আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় কমেছে ৩৬ পয়সা বা প্রায় ৪৪ শতাংশ। ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২১ টাকা ৮০ পয়সা।

সেন্ট্রাল ইন্স্যুরেন্স: প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী তিন মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় কমেছে ১৩ শতাংশ। চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ৬৯ পয়সা আয় হয়েছে। গত বছর একই সময়ে শেয়ার প্রতি আয় হয়েছিল ৮০ পয়সা। সেই হিসেবে আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় কমেছে ১১ পয়সা বা প্রায় ১৩ শতাংশ।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৯৪ পয়সা। গতবছর একই সময়ে ২ টাকা ০১ পয়সা আয় হয়েছিল। সেই হিসেবে আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় কমেছে ১৩ পয়সা বা প্রায় ৩ শতাংশ। ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৪৯ টাকা ৩৮ পয়সা।

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক: প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী তিন মাসে ব্যাংকটির শেয়ার প্রতি আয় কমেছে ২১ শতাংশ। চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত (পড়হংড়ষরফধঃবফ) শেয়ার প্রতি ৪৮ পয়সা আয় হয়েছে। গত বছর একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় হয়েছিল ৬১ পয়সা। সেই হিসেবে আলোচ্য সময়ে ব্যাংকটির শেয়ার প্রতি আয় কমেছে ১৩ পয়সা বা প্রায় ২১ শতাংশ।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে ব্যাংকটির সমন্বিত (পড়হংড়ষরফধঃবফ) ইপিএস হয়েছে ১ টাকা ৩৪ পয়সা। গতবছর একই সময়ে ১ টাকা ৫০ পয়সা সমন্বিত (পড়হংড়ষরফধঃবফ) আয় হয়েছিল। সেই হিসেবে আলোচ্য সময়ে ব্যাংকটির শেয়ার প্রতি আয় কমেছে ৩২ পয়সা বা প্রায় ১০ শতাংশ। ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৭ টাকা ৮৪ পয়সা।

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড: কোম্পানিটির প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী তিন মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় কমেছে ১৭ শতাংশ। চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ৪৯ পয়সা আয় হয়েছে। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ৫৯ পয়সা আয় হয়েছিল। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় কমেছে ১০ পয়সা বা প্রায় ১৭ শতাংশ।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৬৭ পয়সা। গতবছর একই সময়ে ১ টাকা ৭০ পয়সা আয় হয়েছিল। সেই হিসেবে আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় কমেছে ৩ পয়সা বা প্রায় ১ শতাংশ। গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৭ টাকা ৫৯ পয়সা।

উত্তরা ব্যাংক লিমিটেড: চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে ব্যাংকটির শেয়ার প্রতি ৭১ পয়সা আয় হয়েছে। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ৯৬ পয়সা আয় হয়েছিল। সেই হিসেবে আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় কমেছে ২৫ পয়সা বা প্রায় ২৬ শতাংশ।
অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে ব্যাংকটির ইপিএস হয়েছে ২ টাকা ৯৯ পয়সা। গতবছর একই সময়ে ২ টাকা পয়সা আয় হয়েছিল। গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৩০ টাকা ৫৯ পয়সা।

সিটি ব্যাংক লিমিটেড: চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে ব্যাংকটির শেয়ার প্রতি ৯৪ পয়সা আয় হয়েছে। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ৮৫ পয়সা আয় হয়েছিল। সেই হিসেবে আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় কমেছে ৯ পয়সা বা প্রায় ১০ শতাংশ। অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে ব্যাংকটির ইপিএস হয়েছে ২ টাকা ৭৫ পয়সা।

গতবছর একই সময়ে ২ টাকা ৭৭ পয়সা আয় হয়েছিল। সেই হিসেবে আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় কমেছে ২ পয়সা বা প্রায় দশমিক ৭ শতাংশ। ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৭ টাকা ৮৩ পয়সা।

ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স লিমিটেড: চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ৬৯ পয়সা আয় হয়েছে। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ৮৩ পয়সা আয় হয়েছিল। সেই হিসেবে আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় কমেছে ১৪ পয়সা বা প্রায় ১৬ শতাংশ।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ২ টাকা ১ পয়সা। গতবছর একই সময়ে ২ টাকা ১১ পয়সা আয় হয়েছিল। সেই হিসেবে আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় কমেছে ১০ পয়সা বা প্রায় ৪ শতাংশ। ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৯ টাকা ১৫ পয়সা।

ভ্যানগার্ড এএমএল রূপালী ব্যাংক ব্যালান্সড ফান্ড: চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে ফান্ডটির ইউনিট প্রতি (ইপিইউ) ০.০১ পয়সা আয় হয়েছে। গত বছর একই সময়ে ইউনিট প্রতি (ইপিইউ) ৩৪ পয়সা আয় হয়েছিল। অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে ফান্ডটির ইপিইউ হয়েছে ১৫ পয়সা ।
গতবছর একই সময়ে ফান্ডটির ১ টাকা ৫৯ পয়সা আয় হয়েছিল। গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ফান্ডটির বাজার মূল্য অনুযায়ী ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১০ টাকা ৪৫ পয়সা।

প্যারামাউন্ট ইন্স্যুরেন্স লিমিটেড: তৃতীয় প্রান্তিকে (জুলাই,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫০ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৪৯ পয়সা। অপরদিকে, ৯ মাসে (জানুয়ারি,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ০০ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ২ টাকা ০৮ পয়সা। একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৬ টাকা ০২ পয়সা।

এশিয়া ইন্স্যুরেন্স লিমিটেড: চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ১ টাকা ৪৫ পয়সা আয় হয়েছে। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ১ টাকা ৭০ পয়সা আয় হয়েছিল।

ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স: তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির রিটেইন্ড আর্নিংস দাঁড়িয়েছে ৪৩ কোটি ৩৩ লাখ ৬১ হাজার ৯০৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৩৪ কোটি ৭ লাখ ৫০ হাজার ৩৭৩ টাকা। এছাড়া নয় মাসে (জানুয়ারি’২২-সেপ্টেম্বর’২২) কোম্পানির রিটেইন্ড আর্নিংস দাঁড়িয়েছে ৩৮ কোটি ৪২ লাখ ৫৫ হাজার ৮ টাকা।

গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ২৭ কোটি ৯৬ লাখ ৯৪ হাজার ৪৩৮ টাকা। তৃতীয় প্রান্তিক শেষ কোম্পানিটির লাইফ ফান্ডের পরিমাণ দাঁড়িয়েছে ৪ হাজার ৫০৫ কোটি ৫৯ লাখ ৬৯ হাজার ৬৫৯ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৪ হাজার ১২০ কোটি ৬৪ লাখ ৮৬ হাজার ৪৪৪ কোটি টাকা।

ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেড: কোম্পানিটি তৃতীয় প্রান্তিকের (জুলাই,২২-সেপ্টেম্বর,২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী নয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান বেড়েছে ১৩৮ শতাংশ। সূত্র মতে, তৃতীয় প্রান্তিকে (জুলাই,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত লোকসান হয়েছে ৮২ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত লোকসান ছিল ১ টাকা ৪৪ পয়সা। সেই হিসেবে আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান কমেছে ৩ টাকা ৬২ পয়সা বা প্রায় ৪৩ শতাংশ।

অপরদিকে, ৯ মাসে (জানুয়ারি,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত লোকসান হয়েছে ৫ টাকা ৪৬ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত লোকসান ছিল ২ টাকা ২৯ পয়সা। সেই হিসেবে আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান বেড়েছে ৩ টাকা ১৭ পয়সা বা প্রায় ১৩৮ শতাংশ। একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) লোকসান হয়েছে ৯ টাকা ৩৭ পয়সা।

যমুনা ব্যাংক লিমিটেড লিমিটেড: কোম্পানিটি তৃতীয় প্রান্তিকে (জুলাই’২২-সেপ্টেম্বর’২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আলোচ্য প্রতিবেদন অনুযায়ী নয় মাসে কোম্পানিটির আয় বেড়েছে ৪ শতাংশ। চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে ব্যাংকটির শেয়ার প্রতি ১ টাকা ২ পয়সা আয় হয়েছে। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ১ টাকা ২৩ পয়সা আয় হয়েছিল।

আলোচ্য সময়ে কোম্পানিটির আয় কমেছে ২১ পয়সা বা ১৭ শতাংশ। অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে ব্যাংকটির ইপিএস হয়েছে ৪ টাকা ৬ পয়সা। গতবছর একই সময়ে ৩ টাকা ৮৭ পয়সা আয় হয়েছিল। সেই হিসাবে আলোচ্য সময়ে কোম্পানিটির আয় বেড়েছে ১৯ পয়সা বা ৪ শতাংশ। ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৮ টাকা ৯৩ পয়সা।

প্রিমিয়ার ব্যাংক লিমিটেড: কোম্পানিটি তৃতীয় প্রান্তিকে (জুলাই,২২-সেপ্টেম্বর,২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আলোচ্য প্রতিবেদন অনুযায়ী তিন মাসে কোম্পানিটির আয় বেড়েছে ৬৯ শতাংশ।

জানা গেছে, তৃতীয় প্রান্তিকে (জুলাই,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৫৯ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির আয় বেড়েছে ৪১ পয়সা বা ৬৯ শতাংশ।

অপরদিকে, ৯ মাসে (জানুয়ারি,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৫৪ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ২ টাকা ০৩ পয়সা। সেই হিসাবে আলোচ্য সময়ে কোম্পানিটির আয় বেড়েছে ৫১ পয়সা বা ২৫ শতাংশ। একইসময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২০ টাকা ৮৪ পয়সা।

ডাচ-বাংলা ব্যাংকের লিমিটেড: কোম্পানিটি তৃতীয় প্রান্তিকের (জুলাই,২২-সেপ্টেম্বর,২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আলোচ্য প্রতিবেদন অনুযায়ী তিন মাসে কোম্পানিটির আয় বেড়েছে ৫ শতাংশ।

জানা গেছে, তৃতীয় প্রান্তিকে (জুলাই,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৫৮ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ২ টাকা ৪৪ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির আয় বেড়েছে ১৪ পয়সা বা ৫ শতাংশ।

অপরদিকে, ৯ মাসে (জানুয়ারি,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ৭৫ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৫ টাকা ৬৮ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির আয় বেড়েছে ৫ পয়সা বা ১ শতাংশ। একইসময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৫৭ টাকা ২৬ পয়সা।

পিপলস ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড: কোম্পানিটি তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টম্বর’২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী তিন মাসে কোম্পানিটির আয় কমেছে ২৬ শতাংশ। তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৬৬ পয়সা, গত বছর একই সময়ে ইপিএস ছিল ৮৯ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ২৩ পয়সা বা ২৬ শতাংশ। এদিকে, তৃতীয় প্রান্তিকে তথা ৯ মাসে (জানুয়ারি-সেপ্টম্বর’২২) শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৭৮ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ২ টাকা ০৩ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ২৫ পয়সা বা ১২ শতাংশ। ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ৩০ টাকা ৬১ পয়সা।

ইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: ইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড প্রথম প্রান্তিকে ২৯ পয়সা লোকসান করেছে। আগের প্রান্তিকে ফান্ডটি ৫৪ পয়সা আয় করেছিল। বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির এনএভি হয়েছে ৯ টাকা ৭৭ পয়সা।

ট্রাস্ট ব্যাংক মিউচ্যুয়াল ফান্ড: ট্রাস্ট ব্যাংক মিউচ্যুয়াল ফান্ড প্রথম প্রান্তিকে ২৪ পয়সা লোকসান করেছে। আগের প্রান্তিকে ফান্ডটি ১৫ পয়সা আয় করেছিল। বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির এনএভি হয়েছে ১০ টাকা ৪৭ পয়সা।

আইএফআইসি ব্যাংক মিউচ্যুয়াল ফান্ড: আইএফআইসি ব্যাংক মিউচ্যুয়াল ফান্ড প্রথম প্রান্তিকে ২৩ পয়সা লোকসান করেছে। আগের প্রান্তিকে ফান্ডটি ২০ পয়সা আয় করেছিল। বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির এনএভি হয়েছে ৯ টাকা ৯৭ পয়সা।
জনতা ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: জনতা ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড প্রথম প্রান্তিকে ২৩ পয়সা লোকসান করেছে। আগের প্রান্তিকে ফান্ডটি ২০ পয়সা আয় করেছিল। বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির এনএভি হয়েছে ১০ টাকা ৯১ পয়সা।

এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড প্রথম প্রান্তিকে ২১ পয়সা লোকসান করেছে। আগের প্রান্তিকে ফান্ডটি ২৪ পয়সা আয় করেছিল। বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির এনএভি হয়েছে ১০ টাকা ৩৬ পয়সা।
ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ড: ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ড প্রথম প্রান্তিকে ১০ পয়সা লোকসান করেছে। আগের প্রান্তিকে ফান্ডটি ১৭ পয়সা আয় করেছিল। বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির এনএভি হয়েছে ১০ টাকা ৬৬ পয়সা।

ফার্স্ট ফাইন্যান্স লিমিটেড: তৃতীয় প্রান্তিকে (জুলাই,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১ টাকা ৫৪ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ৬ টাকা ৩৪ পয়সা। অপরদিকে, ৯ মাসে (জানুয়ারি,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৫ টাকা ৬৬ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ৯ টাকা ৪১ পয়সা। একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) লোকসান হয়েছে ১৯ টাকা ৯৮ পয়সা।

সোস্যাল ইসলামী ব্যাংক: তৃতীয় প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় হয়েছে ৪১ পয়সা। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ২৭ পয়সা আয় হয়েছিল। আলোচ্য সময়ে কোম্পনিটির শেয়ারপ্রতি আয় বেড়েছে ১৪ পয়সা ৫২ শতাংশ। অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে ব্যাংকটির ইপিএস হয়েছে ৮৭ পয়সা। গতবছর একই সময়ে ৭৭ পয়সা আয় হয়েছিল। আলোচ্য সময়ে কোম্পনিটির শেয়ারপ্রতি আয় বেড়েছে ১০ পয়সা ১৩ শতাংশ। গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৯ টাকা ১৪ পয়সা।

ইউনাইটেড ইন্স্যুরেন্স লিমিটেড: তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি ১৯ পয়সা লোকসান হয়েছে। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ৫৯ পয়সা আয় হয়েছিল। নয় মাসে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা। গতবছর একই সময়ে ১ টাকা পয়সা ৮০ আয় হয়েছিল। গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৩১ টাকা ৯৮ পয়সা।

ইস্টার্ন ব্যাংক লিমিটেড: তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৩৯ পয়সা, গত বছর একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৪৭ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ৮ পয়সা বা ৫ শতাংশ। এদিকে, তৃতীয় প্রান্তিকে তথা ৯ মাসে (জানুয়ারি-সেপ্টম্বর’২২) শেয়ার প্রতি আয় হয়েছে ৩ টাকা ৬০ পয়সা।

আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ৩ টাকা ৭৪ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ১৪ পয়সা বা ৩ শতাংশ। ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ৩২ টাকা ০৪ পয়সা।

সোনালী পেপার লিমিটেড: প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে ৭ টাকা ০২ পয়সা, গত বছর একই সময়ে ইপিএস ছিল ৩ টাকা ৭০ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় বেড়েছে ৩ টাকা ৩২ পয়সা বা ৯০ শতাংশ। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৭১ টাকা ২৩ পয়সা।

এশিয়া প্যাসিফিক ইন্স্যুরেন্স: তৃতীয় প্রান্তিকে (জুলাই,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫০ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৫৩ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ৩ পয়সা বা ৫ শতাংশ।
অপরদিকে, ৯ মাসে (জানুয়ারি,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৫২ পয়সা।

গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ২ টাকা ৫০ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় বেড়েছে ২ পয়সা বা ০.৮ শতাংশ। একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২২ টাকা ৬৮ পয়সা।

অগ্রণী ইন্স্যুরেন্স লিমিটেড: তৃতীয় প্রান্তিকে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ঈড়হংড়ষরফধঃবফ ঊচঝ) হয়েছে ৪৪ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ৬০ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ১৬ পয়সা বা ২৬ শতাংশ।

হিসাববছরের তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জানুয়ারি’২২-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ১৬ পয়সা। গত বছরের একই সময়ে ছিল ১ টাকা ৩৬ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ২০ পয়সা বা ১৭ শতাংশ। ৩০ জুন, ২০২২ তারিখে সমন্বিতভাবে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৯ টাকা ৫০ পয়সা।

স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স লিমিটেড: তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি ৭১ পয়সা আয় হয়েছে। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ৮২ পয়সা আয় হয়েছিল। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ১১ পয়সা বা ১৩ শতাংশ।

নয় মাসে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে ১ টাকা ৯৯ পয়সা। গতবছর একই সময়ে ২ টাকা ২২ পয়সা আয় হয়েছিল। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ২৩ পয়সা বা ১০ শতাংশ। গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২ টাকা ৫৩ পয়সা।

গ্রামীণ ওয়ান: স্কিম টু: প্রথম প্রান্তিকে রিয়ালাইজড গেইনসহ ফান্ডটির ইউনিট প্রতি আয় (ঊচট) হয়েছে ১৭ পয়সা। গত বছর একই সময়ে ইউনিট প্রতি প্রতি ৫২ পয়সা আয় হয়েছিল। গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে বাজার মূল্যে ফান্ডটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল ১৯ টাকা ৬ পয়সা। আর ক্রয় মূল্যে এনএভি ছিল ১০ টাকা ৩৪ পয়সা।

কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স: তৃতীয় প্রান্তিকে (জুলাই,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬৮ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৫৩ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় বেড়েছে ১৫ পয়সা বা ২৮ শতাংশ।
অপরদিকে, ৯ মাসে (জানুয়ারি,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৭২ পয়সা।

গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১ টাকা ৭০ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় বেড়েছে ২ পয়সা বা ১ শতাংশ। একইসময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২১ টাকা ০২ পয়সা।

ঢাকা ব্যাংক লিমিটেড: তৃতীয় প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ঈড়হংড়ষরফধঃবফ ঊচঝ) হয়েছে ৭০ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত ইপিএস ৫৬ পয়সা। অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ১ টাকা ৯৯ পয়সা।
গতবছর একই সময়ে ১ টাকা ৬৯ পয়সা ইপিএস হয়েছিল। গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২২ টাকা ৮২ পয়সা।

রূপালী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড: তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ঊচঝ) হয়েছে ৬৬ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৫৩ পয়সা। হিসাববছরের তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জানুয়ারি’২২-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৪১ পয়সা। গত বছরের একই সময়ে ছিল ১ টাকা ৪৯ পয়সা। গত ৩০ জুন, ২০২২ তারিখে কোম্পানির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২১ টাকা ৮৮ পয়সা।

ডিবিএইচ ফাইন্যান্স পিএলসি: তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ১ টাকা ২২ পয়সা আয় হয়েছে। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ১ টাকা ৬১ পয়সা আয় হয়েছিল। অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ৪ টাকা ৩ পয়সা। গতবছর একই সময়ে ৪ টাকা ১৬ পয়সা আয় হয়েছিল। গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৩৯ টাকা ৮২ পয়সা।

নিটল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড: তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ঊচঝ) হয়েছে ৩২ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৬৮ পয়সা। হিসাববছরের তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জানুয়ারি’২২-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৩৯ পয়সা। গত বছরের একই সময়ে ছিল ২৯ টাকা ৩০ পয়সা। গত ৩০ জুন, ২০২২ তারিখে কোম্পানির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৯ টাকা ৩০ পয়সা।

বার্জার পেইন্টস লিমিটেড: জুলাই-সেপ্টেম্বর’২২ প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৯ টাকা ৫৬ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৯ টাকা ৫৭ পয়সা। অর্থবছরের ছয় মাসে (এপ্রিল-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ২৯ টাকা ৪৩ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ২৫ টাকা ৬৬ পয়সা। আলোচ্য সময়ে শেয়ার প্রতি সম্পদ মূল্য হয়েছে ২৪৬ টাকা ৮২ পয়সা।

ইস্টার্ন ব্যাংক লিমিটেড: জুলাই-সেপ্টেম্বর’২২ প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৩৯ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১ টাকা ৪৭ পয়সা। অর্থবছরের নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ৩ টাকা ৬০ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৩ টাকা ৭৪ পয়সা। আলোচ্য সময়ে শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য হয়েছে ৪৩ টাকা ০৪ পয়সা।

এনআরবি কমার্শিয়াল ব্যাংক: জুলাই-সেপ্টেম্বর’২২) প্রান্তিকে ব্যাংকটির ইপিএস হয়েছে ৭২ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ১১ পয়সা। অর্থবছরের তিন প্রান্তিকে ইপিএস হয়েছে ১ টাকা ৪৮ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ২ টাকা ২২ পয়সা। আলোচ্য সময়ে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ১৫ টাকা ৭৮ পয়সা।

সাউথইস্ট ব্যাংক: জুলাই-সেপ্টেম্বর’২২) প্রান্তিকে ব্যাংকটির ইপিএস হয়েছে ৩২ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৫৫ পয়সা (রিস্টেটেড)।অর্থবছরের তিন প্রান্তিকে ব্যাংকটির ইপিএস হয়েছে ২ টাকা ৭৮ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ৩ টাকা ১ পয়সা (রিস্টেটেড)। আলোচ্য সময়ে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ২৬ টাকা ২৬ পয়সা।

এক্সপোর্ট ইমপোর্ট ব্যাংক: জুলাই-সেপ্টেম্বর’২২) প্রান্তিকে ব্যাংকটির ইপিএস হয়েছে ৪৩ পয়সা। আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস ৫৬ পয়সা।অর্থবছরের তিন প্রান্তিকে ব্যাংকটির ইপিএস হয়েছে ১ টাকা ৫৭ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল ৩২ পয়সা। আলোচ্য সময়ে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ২২ টাকা ৩২ পয়সা।
প্রিমিয়ার ব্যাংক: জুলাই-সেপ্টেম্বর ’২২ প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা। আগের অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৫৯ পয়সা।

অপরদিকে, ৯ মাসে কোম্পানিটির ইপিএস হয়েছে ২ টাকা ৫৪ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ২ টাকা ৩ পয়সা। একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য হয়েছে ২০ টাকা ৮৪ পয়সা।

ফেডারেল ইন্স্যুরেন্স: জুলাই-সেপ্টেম্বর’২২ প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ৩৭ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ২০ পয়সা। অর্থবছরের ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ০২ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৭২ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ১২ টাকা ৯৫ পয়সা।

বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স: জুলাই-সেপ্টেম্বর’২২ প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ৮৫ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৮৩ পয়সা। অর্থবছরের নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ৩ টাকা ০৯ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ২ টাকা ৮৭ পয়সা। আলোচ্য সময়ে শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য হয়েছে ২৩ টাকা ১৪ পয়সা।

নিটল ইন্স্যুরেন্স: জুলাই-সেপ্টেম্বর’২২ প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ৩২ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৬৮ পয়সা। অর্থবছরের নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৩৯ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ২ টাকা ০৫ পয়সা। আলোচ্য সময়ে শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য হয়েছে ২৯ টাকা ৩০ পয়সা।

রূপালী ইন্স্যুরেন্স: জুলাই-সেপ্টেম্বর’২২ প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ৬৬ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৫৩ পয়সা। অর্থবছরের নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৪১ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১ টাকা ৪৯ পয়সা। আলোচ্য সময়ে শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য হয়েছে ২১ টাকা ৮৮ পয়সা।

আইডিএলসি ফাইন্যান্স: জুলাই-সেপ্টেম্বর’২২ প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ৯৪ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৩৪ পয়সা। অর্থবছরের ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ৩ টাকা ১৫ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৩ টাকা ৮৩ পয়সা।

ফারইষ্ট ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট: জানুয়ারি-মার্চ’২১ প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১ টাকা ৫৮ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৭৩ পয়সা। দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন’২১) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৩২ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৩৮ পয়সা। ছয় মাসে (জানুয়ারি-জুন’২১) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১ টাকা ৯০ পয়সা। যা আগের অর্থবছরের একই সময়ে ছিল ১ টাকা ১১ পয়সা।

তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৩৬ পয়সা। যা আগে অর্থবছরের একই সময়ে ছিল ৫৯ পয়সা। এছাড়া নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২ টাকা ২৬ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১ টাকা ৭০ পয়সা।

বাটা সু (বিডি) লিমিটেড: তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৪ টাকা ৩১ পয়সা। এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ৮ টাকা ৩৬ পয়সা। তিন প্রান্তিক বা নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ২০ টাকা ১১ পয়সা। গতবছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১০ টাকা ৮০ পয়সা। গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৬৯ টাকা ৯৪ পয়সা।

আইসিবি ইসলামী ব্যাংক: তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১৩ পয়সা। এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ১৫ পয়সা। তিন প্রান্তিক বা নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১১ পয়সা। গতবছর একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ৪৭ পয়সা। গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (নেগেটিভ) ছিল ১৮ টাকা ২৫ পয়সা।

এবি ব্যাংক লিমিটেড: তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১২ পয়সা। এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১৩ পয়সা। তিন প্রান্তিক বা নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৫৩ পয়সা। গতবছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ৪৩ পয়সা। গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৯ টাকা ৬৩ পয়সা।

গ্লোবাল ইন্স্যুরেন্স লিমিটেড: তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৩৭ পয়সা। এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১৫ পয়সা। তিন প্রান্তিক বা নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ২২ পয়সা। গতবছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১ টাকা ৩১ পয়সা। গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৩ টাকা ৩৯ পয়সা।

তাকাফুল ইসলামি ইন্স্যুরেন্স লিমিটেড: তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৪৯ পয়সা। এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ৬০ পয়সা। তিন প্রান্তিক বা নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ১৯ পয়সা। গতবছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১ টাকা ৭২ পয়সা। গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৮ টাকা ৬৯ পয়সা।

জনতা ইন্স্যুরেন্স লিমিটেড: তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ২৫ পয়সা। এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ২৫ পয়সা। তিন প্রান্তিক বা নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ১৮ পয়সা। গতবছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১ টাকা ১৭ পয়সা। গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৪ টাকা ২৫ পয়সা।

রিলায়েন্স ইন্স্যুরেন্স লিমিটেড: তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৫২ পয়সা। এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১ টাকা ৪২ পয়সা। তিন প্রান্তিক বা নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৪ টাকা ৮৯ পয়সা। গতবছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ৪ টাকা ৭৮ পয়সা। গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৬৪ টাকা ২৯ পয়সা।