বস্ত্র খাতের ২০ কোম্পানিতে বেড়েছে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ

   September 2, 2021

শেয়ারবার্তা ২৪ ডটকম: পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের ২০ কোম্পানিতে জুন মাসের তুলনায় জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে। কোম্পানিগুলো হলো: আমান কটন, আলহাজ্ব টেক্সটাইল মিলস, ফারইস্ট নিটিং অ্যান্ড ডাইং, কাট্রালী টেক্সটাইল, স্কয়ার টেক্সটাইল, এপেক্স স্পিনিং, সিঅ্যান্ডএ টেক্সটাইলস, এনভয় টেক্সটাইলস, এস্কয়ার নিট কম্পোজিট, ম্যাকসন্স স্পিনিং মিলস, মেট্রো স্পিনিং, মোজাফফর হোসেন স্পিনিং মিলস, মিথুন নিটিং অ্যান্ড ডাইং, প্যারামাউন্ট টেক্সটাইল, কুইন সাউথ টেক্সটাইল, সাফকো স্পিনিং মিলস, শাশা ডেনিমস, স্টাইলক্রাফট লিমিটেড, তাল্লু স্পিনিং মিলস এবং সিমটেক্স ইন্ডাস্ট্রিজ। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা যায়, কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে কুইন সাউথ টেক্সটাইলের। জুন মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৫.৫৯ শতাংশ। জুলাই মাসে ১৩.৫৪ শতাংশ বেড়ে ২৯.১৩ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে বিদেশী বিনিয়োগ ছিল ৩.০৬ শতাংশ। জুলাই মাসে ০.০৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২.৯৯ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ২৮.১২ শতাংশ। জুলাই মাসে ১৩.৪৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৪.৬৫ শতাংশে।

আমান কটন : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৯.৫০ শতাংশ। যা জুলাই মাসে ০.৪৯ শতাংশ বেড়ে ৯.৯৯ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ১৮.২২ শতাংশ জুলাই মাসে ০.৪৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৭.৭৩ শতাংশে।

আলহাজ্ব টেক্সটাইল মিলস : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৩.৪৬ শতাংশ। জুলাই মাসে ৩.৫৯ শতাংশ বেড়ে ১৭.০৫ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৭৩.৭৩ শতাংশ। জুলাই মাসে ৩.৫৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ৭০.১৪ শতাংশে।

ফারইস্ট নিটিং অ্যান্ড ডাইং : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৩.৮৭ শতাংশ। যা জুলাই মাসে ১.৮৮ শতাংশ বেড়ে ১৫.৭৫ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ১৮.৯৩ শতাংশ। জুলাই মাসে ১.৮৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৭.০৫ শতাংশ।

কাট্রালী টেক্সটাইল : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২১.৬২ শতাংশ। যা জুলাই মাসে ০.৮২ শতাংশ বেড়ে ২২.৪৪ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে বিদেশী বিনিয়োগ ছিল ০.১২ শতাংশ জুলাই মাসে ০.৭৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ০.৮৫ শতাংশ। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৪৭.৯৪ শতাংশ। জুলাই মাসে ১.৫৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৬.৪৯ শতাংশে।

স্কয়ার টেক্সটাইল : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৩.৪০ শতাংশ। যা জুলাই মাসে ০.২৯ শতাংশ বেড়ে ২৩.৬৯ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ১১.৬৬ শতাংশ জুলাই মাসে ০.২৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ১১.৩৭ শতাংশে।

এপেক্স স্পিনিং : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৪.৯২ শতাংশ। যা জুলাই মাসে ০.১০ শতাংশ বেড়ে ২৫.০২ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে বিদেশী বিনিয়োগ ছিল ০.৩৮ শতাংশ জুলাই মাসে ০.১৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ০.২৫ শতাংশ। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ১৯.৮৯ শতাংশ। জুলাই মাসে ০.০৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৯.৯২ শতাংশে।

সি অ্যান্ড এ টেক্সটাইলস : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৪.৪৯ শতাংশ। যা জুলাই মাসে ১.১৮ শতাংশ বেড়ে ১৫.৬৭ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৬৪.৩৭ শতাংশ। জুলাই মাসে ২.১৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬২.১৯ শতাংশে।

এনভয় টেক্সটাইলস : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৪৪.৫৮ শতাংশ। যা জুলাই মাসে ০.৫৬ শতাংশ বেড়ে ৪৫.১৪ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৯.৭৮ শতাংশ। জুলাই মাসে ০.৫৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ৯.২২ শতাংশে।

এস্কয়ার নিট কম্পোজিট : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩৯.৫৫ শতাংশ। যা জুলাই মাসে ০.৪৬ শতাংশ বেড়ে ৪০.০১ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ১৩.৫০ শতাংশ। জুলাই মাসে ০.৪৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৩.০৪ শতাংশে।

ম্যাকসন্স স্পিনিং মিলস : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৫.১০ শতাংশ। যা জুলাই মাসে ১.২৯ শতাংশ বেড়ে ১৬.৩৯ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৫৪.৯০ শতাংশ। জুলাই মাসে ১.২৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৩.৬১ শতাংশ।

মেট্রো স্পিনিং : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৩.৬২ শতাংশ। যা জুলাই মাসে ৪.৬৩ শতাংশ বেড়ে ১৮.২৫ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৫৬.২৯ শতাংশ। জুলাই মাসে ৪.৬৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫১.৬৬ শতাংশে।

মোজাফফর হোসেন স্পিনিং মিলস : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৮.৬০ শতাংশ। যা জুলাই মাসে ০.৯৪ শতাংশ বেড়ে ২৯.৫৪ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে বিদেশী বিনিয়োগ ছিল ০.০৭ শতাংশ জুলাই মাসে ০.০৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ০.১১ শতাংশ। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৩১.৭২ শতাংশ। জুলাই মাসে ০.৯৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩০.৭৪ শতাংশে।

মিথুন নিটিং অ্যান্ড ডাইং : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৫.৩২ শতাংশ। যা জুলাই মাসে ০.১৭ শতাংশ বেড়ে ১৫.৪৯ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৬৭.৩২ শতাংশ। জুলাই মাসে ০.১৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬৭.১৫ শতাংশে।

প্যারামাউন্ট টেক্সটাইল : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১১.১৬ শতাংশ। যা জুলাই মাসে ০.৪৯ শতাংশ বেড়ে ১১.৬৫ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে বিদেশী বিনিয়োগ ছিল ৪.২৯ শতাংশ জুলাই মাসে ০.০২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪.৩১ শতাংশ। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ২৩.৫৯ শতাংশ। জুলাই মাসে ০.৫০ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৩.০৯ শতাংশে।

সাফকো স্পিনিং মিলস : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৮.৩৮ শতাংশ। যা জুলাই মাসে ০.৬৭ শতাংশ বেড়ে ১৯.৫০ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৫১.১৭ শতাংশ। জুলাই মাসে ০.৬৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫০.৫০ শতাংশে।

শাশা ডেনিমস : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৮.৬১ শতাংশ। যা জুলাই মাসে ১.৫৮ শতাংশ বেড়ে ২০.১৯ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে বিদেশী বিনিয়োগ ছিল ১.৭৩ শতাংশ জুলাই মাসে ০.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১.৭৮ শতাংশ। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৪২.১০ শতাংশ। জুলাই মাসে ১.৬৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪০.৪৭ শতাংশে।

স্টাইলক্রাফট লিমিটেড : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৭.৬৭ শতাংশ। যা জুলাই মাসে ০.৪৬ শতাংশ বেড়ে ৮.১৩ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৫৩.৫২ শতাংশ জুলাই মাসে ০.৪৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৩.০৬ শতাংশ।

তাল্লু স্পিনিং মিলস : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২১.৬৭ শতাংশ। যা জুলাই মাসে ০.২২ শতাংশ বেড়ে ২১.৪৫ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৪৮.১৭ শতাংশ। জুলাই মাসে ০.২২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৮.৩৯ শতাংশে।

সিমটেক্স ইন্ডাস্ট্রিজ : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৬.৪৪ শতাংশ। যা জুলাই মাসে ৩.৩৬ শতাংশ বেড়ে ১৯.৮০ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৫০.৮৭ শতাংশ। জুলাই মাসে ৩.৩৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৭.৫১ শতাংশে।

পুঁজিবাজারের সব খবর পড়তে ক্লিক করুন

ডিএসই-সিএসই’র সূচকে নতুন রেকর্ড, সূচক ৭ হাজার ছুঁইছুঁই

ডিএসই টপ ২০ তালিকায় নতুন ২ কোম্পানি

পুঁজিবাজারে ১৫ হাজার কোটি টাকা বিনিয়োগ ২২ ব্যাংকের

বস্ত্র খাতের ২০ কোম্পানিতে বেড়েছে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ

পূরবী জেনারেল ইন্স্যুরেন্সের মুনাফা কমছে ৭ পয়সা

বেক্সিমকো গ্রুপের ৩ কোম্পানি হঠাৎ জোয়ার-ভাটা

Auther Admin  January 20, 2022

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত বেক্সিমকো গ্রুপের ৩ কোম্পানির জোয়ার-ভাটায় লেনদেন হচ্ছে। এগুলো হলো- বেক্সিমকো লিমিটেড, বেক্সিমকো ফার্মা এবং শাইনপুকুর...

ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজের দ্বিতীয় প্রান্তিকে মুনাফায় ধস

Auther Admin  January 20, 2022

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড দ্বিতীয় প্রান্তিকের (জুলাই-ডিসেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।...

ডরিন পাওয়ারের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

Auther Admin  January 20, 2022

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বালানি খাতের কোম্পানি ডরিন পাওয়ার জেনারেশন সিস্টেমস লিমিটেড দ্বিতীয় প্রান্তিকের (জুলাই-ডিসেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক...

লংকাবাংলা ফাইন্যান্সের সমন্বিত নিট মুনাফা প্রায় দ্বিগুণ

Auther Admin  October 31, 2021

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: চলতি ২০২১ হিসাব বছরের তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর) কর-পরবর্তী সমন্বিত নিট মুনাফায় উল্লেখযোগ্য প্রবৃদ্ধি অর্জন করেছে ব্যাংকবহির্ভূত...

বীমা খাতের ১০ কোম্পানির মুনাফায় উস্ফল্লণ

Auther Admin  October 31, 2021

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের ৫১টি কোম্পানির মধ্যে চলতি অর্থবছরের তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২১) ১০ কোম্পানির মুনাফায় বড় উস্ফল্লণ...

পুঁজিবাজার কখনো জুয়া নয়: শাকিল রিজভী

Auther Admin  October 30, 2021

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালক ও শাকিল রিজভী স্টকের ব্যবস্থাপনা পরিচালক মো. শাকিল রিজভী বলেছেন, শেয়ারবাজারকে...

যুক্তরাজ্যে রোড শো উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

Auther Admin  October 30, 2021

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: বাংলাদেশে আরও বেশি প্রত্যক্ষ বিদেশি বিনিয়োগ আকৃষ্ট করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী বৃহস্পতিবার যুক্তরাজ্যে একটি রোড শো...

এক নজরে ৮ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

Auther Admin  October 30, 2021

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৮ কোম্পানির লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। এর মধ্যে একটিভ ফাইন লভ্যাংশের নামে বিনিয়োগকারীদের সাথে তামাশা...

বৃহস্পতিবার ৪০ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

Auther Admin  October 29, 2021

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪০ কোম্পানি ৩০ জুন ২০২১ সমাপ্ত অর্থবছরের জন্য লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। এর মধ্যে অধিকাংশ...