শেয়ারবার্তা ২৪ ডটকম: পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের ২০ কোম্পানিতে জুন মাসের তুলনায় জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে। কোম্পানিগুলো হলো: আমান কটন, আলহাজ্ব টেক্সটাইল মিলস, ফারইস্ট নিটিং অ্যান্ড ডাইং, কাট্রালী টেক্সটাইল, স্কয়ার টেক্সটাইল, এপেক্স স্পিনিং, সিঅ্যান্ডএ টেক্সটাইলস, এনভয় টেক্সটাইলস, এস্কয়ার নিট কম্পোজিট, ম্যাকসন্স স্পিনিং মিলস, মেট্রো স্পিনিং, মোজাফফর হোসেন স্পিনিং মিলস, মিথুন নিটিং অ্যান্ড ডাইং, প্যারামাউন্ট টেক্সটাইল, কুইন সাউথ টেক্সটাইল, সাফকো স্পিনিং মিলস, শাশা ডেনিমস, স্টাইলক্রাফট লিমিটেড, তাল্লু স্পিনিং মিলস এবং সিমটেক্স ইন্ডাস্ট্রিজ। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা যায়, কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে কুইন সাউথ টেক্সটাইলের। জুন মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৫.৫৯ শতাংশ। জুলাই মাসে ১৩.৫৪ শতাংশ বেড়ে ২৯.১৩ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে বিদেশী বিনিয়োগ ছিল ৩.০৬ শতাংশ। জুলাই মাসে ০.০৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২.৯৯ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ২৮.১২ শতাংশ। জুলাই মাসে ১৩.৪৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৪.৬৫ শতাংশে।

আমান কটন : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৯.৫০ শতাংশ। যা জুলাই মাসে ০.৪৯ শতাংশ বেড়ে ৯.৯৯ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ১৮.২২ শতাংশ জুলাই মাসে ০.৪৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৭.৭৩ শতাংশে।

আলহাজ্ব টেক্সটাইল মিলস : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৩.৪৬ শতাংশ। জুলাই মাসে ৩.৫৯ শতাংশ বেড়ে ১৭.০৫ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৭৩.৭৩ শতাংশ। জুলাই মাসে ৩.৫৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ৭০.১৪ শতাংশে।

ফারইস্ট নিটিং অ্যান্ড ডাইং : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৩.৮৭ শতাংশ। যা জুলাই মাসে ১.৮৮ শতাংশ বেড়ে ১৫.৭৫ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ১৮.৯৩ শতাংশ। জুলাই মাসে ১.৮৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৭.০৫ শতাংশ।

কাট্রালী টেক্সটাইল : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২১.৬২ শতাংশ। যা জুলাই মাসে ০.৮২ শতাংশ বেড়ে ২২.৪৪ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে বিদেশী বিনিয়োগ ছিল ০.১২ শতাংশ জুলাই মাসে ০.৭৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ০.৮৫ শতাংশ। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৪৭.৯৪ শতাংশ। জুলাই মাসে ১.৫৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৬.৪৯ শতাংশে।

স্কয়ার টেক্সটাইল : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৩.৪০ শতাংশ। যা জুলাই মাসে ০.২৯ শতাংশ বেড়ে ২৩.৬৯ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ১১.৬৬ শতাংশ জুলাই মাসে ০.২৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ১১.৩৭ শতাংশে।

এপেক্স স্পিনিং : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৪.৯২ শতাংশ। যা জুলাই মাসে ০.১০ শতাংশ বেড়ে ২৫.০২ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে বিদেশী বিনিয়োগ ছিল ০.৩৮ শতাংশ জুলাই মাসে ০.১৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ০.২৫ শতাংশ। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ১৯.৮৯ শতাংশ। জুলাই মাসে ০.০৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৯.৯২ শতাংশে।

সি অ্যান্ড এ টেক্সটাইলস : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৪.৪৯ শতাংশ। যা জুলাই মাসে ১.১৮ শতাংশ বেড়ে ১৫.৬৭ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৬৪.৩৭ শতাংশ। জুলাই মাসে ২.১৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬২.১৯ শতাংশে।

এনভয় টেক্সটাইলস : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৪৪.৫৮ শতাংশ। যা জুলাই মাসে ০.৫৬ শতাংশ বেড়ে ৪৫.১৪ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৯.৭৮ শতাংশ। জুলাই মাসে ০.৫৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ৯.২২ শতাংশে।

এস্কয়ার নিট কম্পোজিট : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩৯.৫৫ শতাংশ। যা জুলাই মাসে ০.৪৬ শতাংশ বেড়ে ৪০.০১ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ১৩.৫০ শতাংশ। জুলাই মাসে ০.৪৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৩.০৪ শতাংশে।

ম্যাকসন্স স্পিনিং মিলস : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৫.১০ শতাংশ। যা জুলাই মাসে ১.২৯ শতাংশ বেড়ে ১৬.৩৯ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৫৪.৯০ শতাংশ। জুলাই মাসে ১.২৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৩.৬১ শতাংশ।

মেট্রো স্পিনিং : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৩.৬২ শতাংশ। যা জুলাই মাসে ৪.৬৩ শতাংশ বেড়ে ১৮.২৫ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৫৬.২৯ শতাংশ। জুলাই মাসে ৪.৬৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫১.৬৬ শতাংশে।

মোজাফফর হোসেন স্পিনিং মিলস : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৮.৬০ শতাংশ। যা জুলাই মাসে ০.৯৪ শতাংশ বেড়ে ২৯.৫৪ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে বিদেশী বিনিয়োগ ছিল ০.০৭ শতাংশ জুলাই মাসে ০.০৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ০.১১ শতাংশ। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৩১.৭২ শতাংশ। জুলাই মাসে ০.৯৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩০.৭৪ শতাংশে।

মিথুন নিটিং অ্যান্ড ডাইং : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৫.৩২ শতাংশ। যা জুলাই মাসে ০.১৭ শতাংশ বেড়ে ১৫.৪৯ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৬৭.৩২ শতাংশ। জুলাই মাসে ০.১৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬৭.১৫ শতাংশে।

প্যারামাউন্ট টেক্সটাইল : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১১.১৬ শতাংশ। যা জুলাই মাসে ০.৪৯ শতাংশ বেড়ে ১১.৬৫ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে বিদেশী বিনিয়োগ ছিল ৪.২৯ শতাংশ জুলাই মাসে ০.০২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪.৩১ শতাংশ। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ২৩.৫৯ শতাংশ। জুলাই মাসে ০.৫০ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৩.০৯ শতাংশে।

সাফকো স্পিনিং মিলস : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৮.৩৮ শতাংশ। যা জুলাই মাসে ০.৬৭ শতাংশ বেড়ে ১৯.৫০ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৫১.১৭ শতাংশ। জুলাই মাসে ০.৬৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫০.৫০ শতাংশে।

শাশা ডেনিমস : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৮.৬১ শতাংশ। যা জুলাই মাসে ১.৫৮ শতাংশ বেড়ে ২০.১৯ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে বিদেশী বিনিয়োগ ছিল ১.৭৩ শতাংশ জুলাই মাসে ০.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১.৭৮ শতাংশ। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৪২.১০ শতাংশ। জুলাই মাসে ১.৬৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪০.৪৭ শতাংশে।

স্টাইলক্রাফট লিমিটেড : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৭.৬৭ শতাংশ। যা জুলাই মাসে ০.৪৬ শতাংশ বেড়ে ৮.১৩ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৫৩.৫২ শতাংশ জুলাই মাসে ০.৪৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৩.০৬ শতাংশ।

তাল্লু স্পিনিং মিলস : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২১.৬৭ শতাংশ। যা জুলাই মাসে ০.২২ শতাংশ বেড়ে ২১.৪৫ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৪৮.১৭ শতাংশ। জুলাই মাসে ০.২২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৮.৩৯ শতাংশে।

সিমটেক্স ইন্ডাস্ট্রিজ : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৬.৪৪ শতাংশ। যা জুলাই মাসে ৩.৩৬ শতাংশ বেড়ে ১৯.৮০ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৫০.৮৭ শতাংশ। জুলাই মাসে ৩.৩৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৭.৫১ শতাংশে।

পুঁজিবাজারের সব খবর পড়তে ক্লিক করুন

ডিএসই-সিএসই’র সূচকে নতুন রেকর্ড, সূচক ৭ হাজার ছুঁইছুঁই

ডিএসই টপ ২০ তালিকায় নতুন ২ কোম্পানি

পুঁজিবাজারে ১৫ হাজার কোটি টাকা বিনিয়োগ ২২ ব্যাংকের

বস্ত্র খাতের ২০ কোম্পানিতে বেড়েছে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ

পূরবী জেনারেল ইন্স্যুরেন্সের মুনাফা কমছে ৭ পয়সা