সপ্তাহজুড়ে ১১ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

   মার্চ ২৮, ২০২১

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ১১ কোম্পানি বিদায়ী সপ্তাহে শেয়ারহোল্ডারদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। তবে ১১ কোম্পানির মধ্যে ৬ কোম্পানির লভ্যাংশে চমক দেখিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। কোম্পানিগুলো হলো: প্রিমিয়ার ব্যাংক, সিটি ব্যাংক, যমুনা ব্যাংক, ডেল্টা ব্র্যাক হাউজিং, ন্যাশনাল হাউজিং, ফার্স্ট ফাইন্যান্স, প্রভাতী ইন্সুরেন্স ও আমান কটন ফাইবার্স লিমিটেড, ব্যাংক এশিয়া এবং ইউনাইটেড ফাইন্যান্স।

কোম্পানিগুলোর মধ্যে প্রভাতী ইন্স্যুরেন্স ১৭ শতাংশ বোনাস, ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট ১৫ শতাংশ নগদ, আমান কটন ফাইবার্স ১০ শতাংশ নগদ, যমুনা ব্যাংক ১৭.৫০ শতাংশ নগদ, ডেল্টা ব্র্যাক হাউজিং ১৫ শতাংশ নগদ ও ১৫ শতাংশ বোনাস, সিটি ব্যাংক ১৭.৫০ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস, ফার্স্ট ফাইন্যান্স ২ শতাংশ বোনাস, প্রিমিয়ার ব্যাংক ১২.৫০ শতাংশ নগদ ও ৭.৫০ শতাংশ বোনাস।

যমুনা ব্যাংক লিমিটেড: পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৭.৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৫৪ পয়সা। আগের বছর একই সময়ে ছিলো ৩ টাকা ৩৮ পয়সা। আর এককভাবে ইপিএস হয়েছে ৩ টাকা ৫৬ পয়সা। আগের বছর একই সময়ে ছিলো ৩ টাকা ৪৮ পয়সা।

একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৪ টাকা ৯৮ পয়সা। আগামী ৩১ মে বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে কোম্পানিটি। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২০ এপ্রিল।

আমান কটন ফাইবার্স লিমিটেড: পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য সাড়ে ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানো গেছে। ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৪৮ পয়সা।

একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৩৯ টাকা ৬৮ পয়সা। আগামী ২ মে বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে কোম্পানিটি। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১৮ এপ্রিল।

ন্যাশনাল হাউজিং ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড: পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানো গেছে। কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সমাপ্ত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৭৫ পয়সা। গত বছরের একই সময় কোম্পানিটির ইপিএস ছিল ২ টাকা ০২ পয়সা। কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৭ টাকা ৯১ পয়সা। গত বছরের একই সময় এনএভি ছিল ১৬ টাকা ১৭ পয়সা। আগামী ১৮ মে, দুপুর ১২টায় ডিজিটাল প্ল্যাটফরমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৮এপ্রিল।

প্রভাতী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড: সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য ১৭ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানো গেছে। কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ১০ পয়সা।

গত বছরের একই সময় কোম্পানিটির ইপিএস ছিল ২ টাকা ৩৮ পয়সা। কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ২১ টাকা ১১ পয়সা। গত বছরের একই সময় এনএভি ছিল ১৮ টাকা ৯৪ পয়সা। আগামী ৩০ মে, সকাল ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৯ এপ্রিল।

ফার্স্ট ফাইন্যান্স লিমিটেড: পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানো গেছে। ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এ সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১৬ পয়সা।

একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৮ টাকা ৫৫ পয়সা। আগামী ৬ মে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৩ এপ্রিল।

ডেল্টা ব্র্যাক হাউজিং অ্যান্ড ফাইন্যান্স করপোরেশন: সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য ৩০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ১৫ শতাংশ ক্যাশ ও ১৫ শতাংশ স্টক ডিভিডেন্ড। কোম্পানি সূত্রে এ তথ্য জান‍া গেছে।

কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ৭৮ পয়সা। একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৪১ টাকা ৭২ পয়সা। আগামী ৬ মে, ডিজিটাল প্ল্যাটফরমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৩ এপ্রিল।

সিটি ব্যাংক লিমিটেড: ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জান‍া গেছে। কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ২২.৫০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ১৭.৫০ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড।

আগামী ১৯ মে, ডিজিটাল প্ল্যাটফরমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৩ এপ্রিল।

প্রিমিয়ার ব্যাংক লিমিটেড: সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ১২.৫০ শতাংশ ক্যাশ ও ৭.৫০ শতাংশ স্টক ডিভিডেন্ড। কোম্পানি সূত্রে এ তথ্য জান‍া গেছে।

কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ১৩ পয়সা। গত বছরের একই সময় কোম্পানিটির ইপিএস ছিল ৩ টাকা ৪৪ পয়সা। কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ২১ টাকা ২ পয়সা।

গত বছরের একই সময় এনএভি ছিল ১৯ টাকা ৩৩ পয়সা। আগামী ৫ মে, ডিজিটাল প্ল্যাটফরমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১২ এপ্রিল।

ইউনাইটেড ফাইন্যান্স লিমিটেড: সমাপ্ত অর্থবছরের (৩১ ডিসেম্বর ২০২০) শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সর্বশেষ বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১৩ টাকা। আগের বছর ইপিএস হয়েছিল ১.৩১ টাকা। গত ৩১ ডিসেম্বর ২০২০ তারিখে কোম্পানির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১৭.১১ টাকা।

আগামী ৫ মে বিকাল ৩টায় কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজিএমের ভ্যানু পরে জানানো হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১১ এপ্রিল।

ব্যাংক এশিয়া লিমিটেড: সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৭৫ পয়সা।

গত বছরের একই সময় কোম্পানিটির ইপিএস ছিল ১ টাকা ৬৮ পয়সা। কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ২৩ টাকা ৪৮পয়সা। আগামী ২৯ এপ্রিল, ডিজিটাল প্ল্যাটফরমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৮ এপ্রিল।

অগ্রণী ইন্স্যুরেন্স লিমিটেড: সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক। ডিএসই সূত্রে এ তথ্য জানো গেছে। ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করেছে। শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৭২ পয়সা।

একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৮ টাকা ১১পয়সা। আগামী ২৮ এপ্রিল, সকাল ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৬ এপ্রিল।

Share

স্বস্তির পুঁজিবাজার, সূচক বেড়েছে ৭০ পয়েন্ট

Auther Admin  এপ্রিল ১৩, ২০২১

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: করোনা নিয়ন্ত্রণে কঠোর বিধিনিষেধ কার্যকরের সময়টায় আট দিনের জন্য ব্যাংকের পাশাপাশি বন্ধ হচ্ছে পুঁজিবাজার। এর আগে...

২১ কোটি টাকার মুনাফায় ১৪ কোটি টাকার লভ্যাংশ

Auther Admin  এপ্রিল ১২, ২০২১

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি ইসলামিক ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড সমাপ্ত ২০২০ হিসাব বছরে ২১ কোটি ৬১...

পুঁজিবাজারে ইনডেক্স এগ্রোর রেকর্ড!

Auther Admin  এপ্রিল ১১, ২০২১

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: সম্প্রতি পুঁজিবাজারে যেসব নতুন শেয়ার লেনদেনে এসেছে, প্রায় সবগুলোই অন্তত ৪-৫ দিন দর বৃদ্ধির ধারাবাহিকতা বজায় রেখেছে।...

ইসলামিক ফাইন্যান্সের লভ্যাংশ ঘোষণা

Auther Admin  এপ্রিল ১১, ২০২১

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের প্রতিষ্ঠান ইসলামিক ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড সর্বশেষ হিসাববছরের (২০২০) জন্য লভ্যাংশ ঘোষণা...

ফ্লোর প্রাইসের দরপতন ঠেকাতে বিএসইসির চমক সিদ্ধান্ত

Auther Admin  এপ্রিল ১০, ২০২১

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: ফ্লোর প্রাইস প্রত্যাহার করে নেওয়া ৬৬ কোম্পানির শেয়ারের দাম বাড়া-কমার সর্বোচ্চ সীমা নির্ধারণ করে দিয়েছে নিয়ন্ত্রক...

অগ্রণী ইন্স্যুরেন্সের আর্থিক হিসাবে নিরীক্ষকের আপত্তি

shareadmin  এপ্রিল ৮, ২০২১

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: শেয়ারবাজারে তালিকাভুক্ত অগ্রণী ইন্স্যুরেন্সের ২০২০ সালের আর্থিক হিসাবে আপত্তি জানিয়েছেন নিরীক্ষক। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।...

দ্বিতীয় প্রজন্মের কম্প্রেসর উৎপাদন শুরু ওয়ালটনের

Auther Admin  এপ্রিল ৭, ২০২১

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত দেশের ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন লিমিটেডের প্রকৌশলীরা কম্প্রেসর গবেষণায় সাফল্য দেখিয়েছেন। সেই ধারাবাহিকতায় বিশ্বের সবচেয়ে “সাইলেন্ট...

দুই কোম্পানির বোর্ড সভার তারিখ ঘোষণা

Auther Admin  এপ্রিল ৬, ২০২১

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি বোর্ড সভা তারিখ জানিয়েছে। কোম্পানিগুলোর সভায় সমাপ্ত সময়ের নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা...

মার্জিন রেশিও বাড়ানোর সিদ্ধান্তের সূচকের বড় উত্থান

Auther Admin  এপ্রিল ৬, ২০২১

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে সপ্তাহের তৃতীয় কার্যদিবসে সূচকের বড় উত্থানের পাশাপাশি লেনদেনও বাড়ছে। তবে গত এক মাসের অস্থিরতা বাজার...