keya cosশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি কেয়া কসমেটিকসের পরিচালনা পর্ষদের সভা আগামী ২৭ আগস্ট, শনিবার অনুষ্ঠিত হবে। ওইদিন বিকেল ৩টায় কোম্পানিটির সভা হবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, সভায় কোম্পানির ৩০ জুন, ২০১৬ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। ওই প্রতিবেদন থেকে কোম্পানির লভ্যাংশ ঘোষণা আসতে পারে। তৃতীয় প্রান্তিকে কেয়া কসমেটিকসের কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৮৬ কোটি ৬ লাখ ৬১ হাজার ৫৩৮ টাকা।

গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১১ কোটি ২১ লাখ ৭৬ হাজার ৯৩০ টাকা। এছাড়া তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৪৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.২৩ টাকা। অর্থাৎ এক বছরের ব্যবধানে তৃতীয় প্রান্তিকে কেয়া কসমেটিকসের ইপিএস বেড়েছে ১.২৩ টাকা বা ৫৩৪.৭৮ শতাংশ।

এদিকে জানুয়ারি’২০১৬ থেকে মার্চ ’২০১৬ পর্যন্ত এ তিন মাসে কোম্পানিটির কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৩৫ কোটি ৭৭ লাখ ২১ হাজার ৩০ টাকা। গত অর্থবছরের একই সময়ে কোম্পানিটির লোকসান ছিল ১২ কোটি ৭৬ লাখ ১৫ হাজার ৪৮০ টাকা। চলতি বছরের প্রথম তিন মাসে কেয়া কসমেটিকসের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫১ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ০.১৮ টাকা।

সূত্র জানায়, সভায় কোম্পানির ৩০ জুন, ২০১৬ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। ওই প্রতিবেদন থেকে কোম্পানির লভ্যাংশ ঘোষণা আসতে পারে। উল্লেখ্য, কেয়া কসমেটিকস ২০১৫ সালে বিনিয়োগকারীদের ২০ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছিল।