united airশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ভ্রমণ ও অবকাশ খাতের কোম্পানি ইউনাইটেড এয়ারওয়েজ বিডি লিমিটেড বন্ড ইস্যুর মাধ্যমে টাকা উত্তোলনের অনুমোদন পেল।  ইউনাইটেড এয়ার ২২৪ কোটি টাকার বন্ড ইস্যুর প্রস্তাব অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জে কমিশন (বিএসইসি)।

বৃহস্পতিবার (১৬ জুন) অনুষ্ঠিত বিএসইসির ৫৭৭তম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। বিএসইসির নিবার্হী পরিচালক ও মূখপাত্র এম. সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে বর্তমান শেয়ারহোল্ডারদের বাইরে এ বন্ড ইস্যু করবে কোম্পানিটি। বন্ডটির বৈশিষ্ট্য হবে- নন কনভার্টেবল, সম্পূর্ণ অবসায়ন যোগ্য, সিকিউড সাবওর্ডিনেটেড বন্ড।আর বন্ডটি ৬ বছরের মেয়াদসহ ১ বছর লকিং থাকবে। এর মাধ্যমে উত্তোলিত অর্থ বিমান কেনার জন্য ডাউনপেমেন্ট, ঋণ পরিশোধ, সিভিল অ্যাভিয়েশনের ফি ও অন্যান্য দেনা পরিশোধের জন্য ব্যয় করবে কোম্পানিটি।

প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা ও উচ্চ সম্পদশালী ব্যক্তিরা এই বন্ডে বিনিয়োগ করতে পারবেন। ইউনাইটেড এয়ারওয়েজ বিডি লিমিটেডের এই বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১ কোটি টাকা। সুদের হার ১২.৫০ শতাংশ।

বন্ডটির অ্যারেঞ্জার হিসেবে কাজ করছে আইসিবি সিকিউরিটিজ ট্রেডিং কোম্পানি এবং রেইস ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড। ট্রাস্টি হিসেবে কাজ করছে ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি) লিমিটেড।