kasem dryশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশলী খাতের কোম্পানি কাশেম ড্রাইসেলের শেয়ার নিয়ে এসব কি হচ্ছে। গত সপ্তাহ থেকে টানা দর বাড়ছে এ কোম্পানি শেয়ারে। কোন কারন ছাড়াই দর বাড়ছে বলে সুত্রে জানা গেছে।

তবে এ কোম্পানির শেয়ার নিয়ে বিনিয়োগকারীদের মধ্যে নানা গুঞ্জন চলছে, কেউ বলেছে এ কোম্পানির শেয়ারের দর আরো বাড়বে, আবার কেউ বলেছে যার বাড়ার তা বাড়ছে আর বাড়ার সম্ভাবনা নেই। তবে আজ ডিএসই মতিঝিল ভবনে বিভিন্ন সিকিউরিটিজ হাউজে কাশেম ড্রাইসেলের শেয়ার নিয়ে নানা গুঞ্জন শোনা যাচ্ছে।

তবে বাজার বিশ্লেষকরা বলছে ভিন্ন কথা, তারা বলেছে গুঞ্জনে কান দিয়ে বিনিয়োগকারীরা ক্ষতিগ্রস্ত হয়। গুজকেব কোন শেয়ার কেনা ঠিক না। বুঝে শুনে ভালো মৌল ভিত্তি শেয়ারে বিনিয়োগ করা উচিত।

kasem 3তবে কি কারণে বাড়ছে, কোম্পানির কর্তৃপক্ষ জানে না। তবে আজ মঙ্গলবার সকালে ৭৪.৪০ টাকায় শুরু হয়ে কোম্পানির শেয়ার দরে উন্নতি দেখা যায়। দিন শেষে সর্বোচ্চ ৮১.৬০ টাকা দরে শেয়ার লেনদেন শেষ হয়েছে।

টানা শেয়ারের দরবৃদ্ধি সম্পর্কে কাশেম ড্রাইসেল কোম্পানি সেক্রেটারি বলেন, কোম্পানির দর কেন বাড়ছে, তা আমি কি করে জানবো। আর যদি কোন তথ্য থাকতো, তাহলে পত্রিকায় বিজ্ঞপ্তির মাধ্যমে প্রকাশ করা হতো।

ড্রাইসেল কোম্পানির মঙ্গলবার দর বৃদ্ধির চিত্র টেলিফোনে মঙ্গলবার দুপুরের পরে কোম্পানি সেক্রেটারির নাম বিনীতভাবে জানতে চাইলে তিনি বলেন, আমি কোম্পানি সেক্রেটারি। এটাই আমার পরিচয়। দর বৃদ্ধির তথ্য অতি সংবেদনশীল। এটা থাকলে জানানো হবে।

মঙ্গলবার শেয়ার হস্তান্তরের চিত্র

kasem 1

বাজার পরিসংখানে দেখা গেছে, মঙ্গলবার সকালে ৭৪.৪০ টাকায় কোম্পানির শেয়ার দর শুরু হয়ে শেষ হয়েছে ৮১.৬০ টাকায়। দিন শেষে কোম্পানির শেয়ার দর বেড়েছে ৯.৯৭ শতাংশ। একই সঙ্গে সকালে কোম্পানির শেয়ার হাতবদলের পরিমাণও অনেক বেড়েছে। সকাল ১০:৫১ মিনিট থেকে ১১: ৩৫ মিনিট পর্যন্ত সর্বোচ্চ পরিমাণে শেয়ার লেনদেন হয়েছে। চিত্রে প্রকাশ করা হল।

kasem 2