jobiসোহাগ রাসিফ, জবি প্রতিনিধি: রাজনৈতিক প্রতিহিংসাকে কেন্দ্র করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী ইয়াসিন ওসমান সম্রাট  (১০ম ব্যাচ) ছাত্রদল কর্মীকে পিটালো ছাত্রলীগের নেতা-কর্মীরা। আজ  বুধবার দুপুর ১ টার দিকে ভিক্টোরিয়া পার্কের সামনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান,জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী ইয়াসিন ওসমান সম্রাট  (১০ম ব্যাচ) ক্লাস শেষে ভিক্টোরিয়া পার্কের পাশ দিয়ে যাচ্ছিলো। এ সময় শ্রাবন হালদার,হাসিবুল হাসান হৃদয়,আশিকুল ইসলাম সহ কয়েকজন ছাত্রলীগ কর্মী তাকে  মারধর করে । গুরুতর আহত অবস্থায় ছাত্রদল কর্মী  ইয়াসিন ওসমান স¤্রাটকে ন্যাশনাল হাসপাতালে ভর্তি করা হয়।

ইয়াসিন ওসমান সম্রাট বলেন,যারা আমাকে মারছে তারা এক সময়ে আমার বন্ধু ছিল।এখন তারা ছাত্রলীগ করে। নিজেদেরকে সক্রিয় কর্মী  হিসেবে প্রমান করার জন্য আমাকে মারধর করেছে।

এ ব্যাপারে জবি শাখা ছাত্রদলের সভাপতি রফিকুল ইসলাম বলেন, একজন বিশ্ববিদ্যালয়ের ছাত্র হিসেবে স¤্রাট বিশ্ববিদ্যালয়ে স্বাভাবিক ভাবে ক্লাসে অংশ নিতে গিয়েছে। এমতাস্বায় ছাত্রলীগের কর্মীরা রাজনৈতিক প্রতিহিংসাকে কেন্দ্র করে স¤্রাটকে গুরুতর আহত করে। আমরা এ ঘটনায় তীব্র নিন্দা জানাই ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে সুষ্ঠু বিচারের দাবি জানাই।

এ ব্যাপারে জবি শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান জুয়েল বলেন, ইয়াসিন ওসমান স¤্রাট  কিছুদিন আগে জবি শাখা ছাত্রলীগের নেতা কর্মীদের সাথে ছাত্রলীগ করেছে। আবার এখন ছাত্রদলের সাথে কাজ করছে। এক জন ছাত্র এক সাথে দুই রাজনীতি করতে পারেনা। মূলত একারণেই তাকে মারধর করা হয়েছে।

জবি প্রক্টর ড. নূর মোহাম্মদ বলেন, তিনি ঘটনাটি শুনেছেন। তবে সবার আগে স¤্রাট একজন শিক্ষার্থী । স¤্রাট কোন রাজনৈতিক দল করে সেটা দেখার বিষয় নয়। স¤্রাট সুস্থ হওয়ার পর বিষয়টি তদন্ত করা হবে।