শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: এসএমই প্লাটফর্মে তালিকাভুক্তির জন্য যোগ্য বিনিয়োগকারীর প্রস্তাবের অধীনে আছিয়া সী ফুডস লিমিটেডের শেয়ারের জন্য ৮২৫ কোটি টাকার আবেদন পড়েছে। যা কোম্পানিটির শেয়ারের চেয়ে ৫৫০২ শতাংশ বা ৫৫ গুণ বেশি।

ঢাকা স্টক এক্সচেঞ্জের ইলেকট্রনিক সাবস্ক্রিপশন সিস্টেমের তথ্য অনুযায়ী, আছিয়া সি ফুডসের ১ কোটি ৫০ লাখ শেয়ার পাওয়ার জন্য ১ হাজার ২৭০ জন যোগ্য বিনিয়োগকারী ৮২৫ কোটি ৩৯ লাখ টাকা জমা দিয়েছেন। যা স্টক এক্সচেঞ্জের যেকোনো আইপিও বা কিউআইও- মধ্যে সর্বোচ্চ আবেদন।

এর আগে আছিয়া সী ফুডের কিউআইও আবেদন ১৯ জুন শুরু হয়ে শেষ হয়েছে ২৩ জুন। কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করেছেন এএএ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।  গত ৫ এপ্রিল, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন এসএমই বোর্ডের অধীনে কিউআইওর মাধ্যমে ১৫ কোটি টাকা সংগ্রহের কোম্পানির প্রস্তাব অনুমোদন করে। কোম্পানিটি ১০ টাকায় ১ কোটি ৫০ লাখ সাধারণ শেয়ার ইস্যু করেছে।

বিএসইসি এসএমই বোর্ডে শেয়ার কেনাবেচার জন্য ন্যূনতম স্টক মার্কেট বিনিয়োগ ১ কোটি টাকা থেকে কমিয়ে ২০ লাখ টাকা করার পর সাম্প্রতিক দিনগুলিতে এসএমই বোর্ড কোম্পানিগুলির শেয়ার বিনিয়োগকারীদের অপ্রতিরোধ্য মনোযোগ পেয়েছে। এছাড়াও, কমিশন যোগ্য বিনিয়োগকারীদের এসএমই বোর্ডে ট্রেড করার জন্য স্বয়ংক্রিয় নিবন্ধনের অনুমতি দিয়েছে।