শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানি অর্জিত মুনাফা থেকে শেয়ারহোল্ডারদের নগদ ১৬৬ কোটি টাকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। কোম্পানি তিনটি হলো : রেকিট বেনকিজার, লিনডে বিডি এবং ইউনাইটেড ইন্স্যুরেন্স।

জানা গেছে, কোম্পানি তিনটির ২১০ কোটি ৭৩ লাখ ৭৫ হাজার ৮১৫ টাকা মুনাফা হয়েছে। এর মধ্যে কোম্পানি তিনটি শেয়ারহোল্ডারদের ১৬৬ কোটি ১১ লাখ ৩১ হাজার ৫০০ টাকা নগদ হিসেবে শেয়ারহোল্ডারদের মাঝে বিতরণ করবে।

কোম্পানিগুলোর মধ্যে রেকিট বেনকিজারের শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ১৭১.০৩ টাকা। আর কোম্পানিটির মোট শেয়ার রয়েছে ৪৭ লাখ ২৫ হাজার। এহিসেবে কোম্পানিটির মোট মুনাফা হয়েছে ৮০ কোটি ৮১ লাখ ১৬ হাজার ৭৫০ টাকা। কোম্পানিটি এই মুনাফা থেকে শেয়ারপ্রতি ১৬৫ টাকা করে মোট ৭৭ কোটি ৯৬ লাখ ২৫ হাজার টাকা নগদ হিসেবে শেয়ারহোল্ডারদের মাঝে বিতরণের সিদ্ধান্ত নিয়েছে।

লিনডে বিডির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৮০.৫৫ টাকা। আর কোম্পানিটির মোট শেয়ার রয়েছে এক কোটি ৫২ লাখ ১৮ হাজার ৩০০টি। এহিসেবে কোম্পানিটির মোট মুনাফা হয়েছে ১২২ কোটি ৫৮ লাখ ৩৪ হাজার ৬৫ টাকা। কোম্পানিটি এই মুনাফা থেকে শেয়ারপ্রতি ৫৫ টাকা করে মোট ৮৩ কোটি ৭০ লাখ ০৬ হাজার ৫০০ টাকা নগদ হিসেবে শেয়ারহোল্ডারদের মাঝে বিতরণের সিদ্ধান্ত নিয়েছে।

আর ইউনাইটেড ইন্স্যুরেন্সের শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ১.৬৫ টাকা। আর কোম্পানিটির মোট শেয়ার রয়েছে ৪ কোটি ৪৫ লাখ। এহিসেবে কোম্পানিটির মোট মুনাফা হয়েছে ৭ কোটি ৩৪ লাখ ২৫ হাজার টাকা। কোম্পানিটি এই মুনাফা থেকে শেয়ারপ্রতি ১ টাকা করে মোট ৪ কোটি ৪৫ লাখ টাকা নগদ হিসেবে শেয়ারহোল্ডারদের মাঝে বিতরণের সিদ্ধান্ত নিয়েছে।