শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৮ কোম্পানি আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানিগুলো সূত্রে এ তথ্য জানা যায়। কোম্পানিগুলো নিম্নরূপ: এ্যাপেক্স ফুটওয়্যার লিমিটেড : শেয়ারবাজারের তালিকাভুক্ত চামড়া খাতের কোম্পানি এ্যাপেক্স ফুটওয়্যার লিমিটেড চলতি বছরের তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিটির ৩য় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী, ৯ মাসে (জুলাই,২০-মার্চ,২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.৬৮ টাকা। গত বছরের এ সময়ের কোম্পানিটির শেয়ার প্রতি আয় ছিল ৬.৩৪ টাকা।

তিন মাসে (জানুয়ারি-মার্চ,২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০২ টাকা। গত বছরের এ সময়ের কোম্পানিটির শেয়ার প্রতি আয় ছিল ১.১৬ টাকা। এই প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদের মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৫২.১৩ টাকা। যা গত বছরের ৩০ জুন ছিল ২৪৯.৯৫ টাকা।

ক্রিস্টাল ইন্স্যুরেন্স: প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬৩ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল ৭৮ পয়সা। গত বছর একই সময়ে শেয়ার সংখ্যা ছিলো ২৪ কোটি। প্রাথমিক গণপ্রস্তাবের পরে শেয়ার হয়েছে ৪০ কোটি। এরফলে আয় কমেছে বলে জানিয়েছে কোম্পানি।

সী পার্ল হোটেল: কোম্পানিটির চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২১) কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৬০ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে মুনাফা হয়েছিল ৯ পয়সা। এদিকে চলতি হিসাব বছরের ৯ মাসে (জুলাই’২০-মার্চ’২১) কোম্পানিটি ইপিএস হয়েছে ১ টাকা ২০ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে ছিল ৩৫ পয়সা। ২০২১ সালের ৩১ মার্চ কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১১.২১ টাকায়।

ই-জেনারেশন: চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৪৬ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল ৫৪ পয়সা। তিন প্রান্তিক মিলিয়ে তথা নয় মাসে (জুলাই’২০-মার্চ’২১) কোম্পানির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ২৫ পয়সা।

পেনিনসুলা চিটাগাং: চলত হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে তথা নয় মাসে (জুলাই’২০-মার্চ’২১) কোম্পানির শেয়ার প্রতি আয় হয়েছে ৪৬ পয়সা। আগের হিসাব বছর একই সময়ে ছিল ৪১ পয়সা। তিন প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ৩৯ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে ছিল ৬৭ পয়সা। ৩১ মার্চ, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৩০ টাকা ৩৩ পয়সা।

আনোয়ার গ্যালভানাইজিং: চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৪৪ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল ৬৪ পয়সা। তিন প্রান্তিক মিলিয়ে তথা নয় মাসে (জুলাই’২০-মার্চ’২১) কোম্পানির শেয়ার প্রতি আয় হয়েছে ২ টাকা ১২ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে ১ টাকা ৫৯ পয়সা ছিল।

ইউনিলিভার কনজ্যুমার কেয়ার: চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১০ টাকা ২০ পয়সা। কন্টিনিউয়িং অপারেশন হিসেবে গত বছরের এই সময়ে ইপিএস ছিল ১৪ টাকা ৯৫ পয়সা। আর শুধু কোম্পানির হিসাবে গত বছরের একই সময়ে ইপিএস ছিল ১৪ টাকা ৯৭ পয়সা।

আইএফআইসি ব্যাংক: হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২১) সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ আইএফআইসি ব্যাংকের সমন্বিত শেয়ার প্রতি আয় হয়েছে ৪৬ পয়সা। আগের বছরের একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ৩৭ পয়সা।

বাংলাদেশ শিপিং করপোরেশন লিমিটেড: শেয়ারবাজারে তালিকাভুক্ত বাংলাদেশ শিপিং করপোরেশন লিমিটেডের বোর্ড সভা স্থগিত করা হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র থেকে জানা যায়, আজ ২৬ এপ্রিল বেলা ২:৩৫টায় কোম্পানিটির প্রধান কার্যালয়ে বোর্ড সভাটি আহবান করা হয়েছিল।

আসন্ন বোর্ড সভায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লিস্টিং রেগুলেশন ২০১৫ এর ১৯(১) অনুযায়ী চলতি বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। এই বোর্ড সভার নতুন তারিখ ও সময় পরবর্তীতে জানানাে হবে।