mustafizশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: আইপিএল যদি একটা ক্রিকেটারের মানদণ্ড হয় তাহলে সেখানে নতুন করে নিজেকে মেলে ধরার সুযোগ পাচ্ছেন বাংলাদেশের তরুণ পেস সেনসেনশন মুস্তাফিজুর রহমান। এতদিন বাংলাদেশের মাটিতেই তিনি ভালো খেলতেন বলে, নিন্দুকেরা প্রশ্ন তুলতো বিদেশে গিয়ে হয়তো পারবে না মুস্তাফিজ; কিন্তু এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপেই সমালোচকদের মুখ বন্ধ করে দিলেন মুস্তাফিজ। ৩ ম্যাচ খেলেই নিয়েছেন ৯ উইকেট।

আইপিএলের দল সানরাইজার্স হায়দারাবাদ মুস্তাফিজকে তাদের দলে নিয়ে যে ভুল করেনি সেটাই চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলেন কাটার মাস্টার। ভারতের মাটিতে ব্যাটসম্যানদের নাস্তানবুদ করে ছেড়েছেন বাঁ-হাতি এই পেসার। তার আইপিএলে অন্তর্ভুক্তি বাংলাদেশের ক্রিকেটের জন্যে অসাধারণ একটা মুহূর্ত বলে অভিমত ব্যক্ত করেন বাংলাদেশের সাবেক অধিনায়ক এবং বর্তমান নির্বাচক হাবিবুল বাশার সুমন।

ঢাকায় এশিয়া কাপ চলাকালে ভারতের প্রভাবশালী টাইমস অফ ইন্ডিয়াকে দেয়া এক সাক্ষাৎকারে হাবিবুল বাশার বলেন, ‘আইপিএলের নিলামে মুস্তাফিজুরর রহমানকে সান রাইজার্স হায়দারাবাদ দল কিনেছে। এটা বাংলাদেশের ক্রিকেটার জন্য অসাধারণ একটি বিষয়।’

মুস্তাফিজের আগে সাকিব এবং তামিম কেবল বিদেশের বিভিন্ন লিগে নিয়মিত খেলেছেন। তাদের পাশাপাশি আরো ক্রিকেটার বিদেশি লিগে খেলার সুযোগ পেলে বাংলাদেশের ক্রিকেটেরও অনেক উন্নতি হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন বাশার।

‘সাকিব এবং তামিম বিভিন্ন লিগে টি-টোয়েন্টি খেলছে, যা আমাদের জন্য ইতিবাচক। পাশাপাশি আরো ক্রিকেটাররা যদি বিভিন্ন লিগে টি-টোয়েন্টি ম্যাচ খেলতে পারতো তাহলে আমরা এই ফরম্যাটে অনেক ভালো করতে পারতাম।’