শেয়ারবার্তা ২৪ ডটকম: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩০ জুন, ২০২৩ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য চার মিউচুয়াল ফান্ডের লভ্যাংশ ঘোষণা। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে। কোম্পানিগুলো হলো:  এবি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, পপুলার লাইফ ফার্স্ট ফান্ড, পিএইচপি ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড এবং ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ড।

এবি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: গত ৩০ জুন, ২০২৩ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরের জন্য ফান্ডটি শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ নগদ লভ্যাংশ দেবে।

সূত্র অনুসারে, আলোচিত বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় (EPU) হয়েছে ০৬ পয়সা।গত ৩০ জুন, ২০২৩ তারিখে ফান্ডটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিইউ) ছিল ১১ টাকা ৭০ পয়সা।ফান্ডটির লভ্যাংশ প্রাপ্তির জন্য তারিখ নির্ধারণ করা হয়েছে ১২ সেপ্টেম্বর।

পপুলার লাইফ ফার্স্ট ফান্ড: গত ৩০ জুন, ২০২৩ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরের জন্য ফান্ডটি শেয়ারহোল্ডারদের ২ দশমিক ৫০ শতাংশ নগদ লভ্যাংশ দেবে।

সূত্র অনুসারে, আলোচিত বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় (EPU) হয়েছে ০১পয়সা। গত ৩০ জুন, ২০২৩ তারিখে ফান্ডটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিইউ) ছিল ১১ টাকা ২৫ পয়সা। ফান্ডটির লভ্যাংশ প্রাপ্তির জন্য তারিখ নির্ধারণ করা হয়েছে ১২ সেপ্টেম্বর।

পিএইচপি ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: গত ৩০ জুন, ২০২৩ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরের জন্য ফান্ডটি শেয়ারহোল্ডারদের ২ শতাংশ নগদ লভ্যাংশ দেবে।

সূত্র অনুসারে, আলোচিত বছরে ফান্ডটির ইউনিট প্রতি লোকসান (EPU) হয়েছে ০৫ পয়সা। গত ৩০ জুন, ২০২৩ তারিখে ফান্ডটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিইউ) ছিল ১১ টাকা ১৮ পয়সা। ফান্ডটির লভ্যাংশ প্রাপ্তির জন্য তারিখ নির্ধারণ করা হয়েছে ১২ সেপ্টেম্বর।

ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ড: গত ৩০ জুন, ২০২৩ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরের জন্য ফান্ডটি শেয়ারহোল্ডারদের ৭ শতাংশ নগদ লভ্যাংশ দেবে।

সূত্র অনুসারে, আলোচিত বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় (EPU) হয়েছে ২৫ পয়সা। গত ৩০ জুন, ২০২৩ তারিখে ফান্ডটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিইউ) ছিল ১১ টাকা ৬৬ পয়সা। ফান্ডটির লভ্যাংশ প্রাপ্তির জন্য তারিখ নির্ধারণ করা হয়েছে ১২ সেপ্টেম্বর।