শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি বিনিয়োগকারীদের জন্য নামেমাত্র লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানি দুটো লভ্যাংশের নামে বিনিয়োগকারীদের সাথে প্রতারণা করছে বলে বিনিয়োগকারীরা অভিযোগ করেন। এছাড়া ক্যাটাগরি ধরে রাখতে নাম মাত্রা লভ্যাংশ ঘোষণা করছে। কোম্পানি দুটি হলো: ঢাকা ডাইং ও হাক্কানী পাল্প লিমিটেড।বৃহস্পতিবার কোম্পানি দুটো ২০২২ সালের ৩০ জুন সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করেছে।

ঢাকা ডাইং লিমিটেড : কোম্পানিটি শূন্য দশমিক ৫০ শতাংশ বা শেয়ারপ্রতি ৫ পয়সা নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আগের বছর কোম্পানিটি ১ শতাংশ বা শেয়ারপ্রতি ১০ পয়সা নগদ লভ্যাংশ দিয়েছিল। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১০ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৬০ পয়সা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৫ জানুয়ারি অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৮ নভেম্বর।

হাক্কানি পাল্প লিমিটেড : কোম্পানিটি কেবল সাধারণ শেয়াহোল্ডারদের জন্য এক শতাংশ বা শেয়ারপ্রতি ১০ পয়সা নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আগের বছরও কোম্পানিটি এক শতাংশ বা শেয়ারপ্রতি ১০ পয়সা নগদ লভ্যাংশ ঘোষণা করেছিল। তবে তার আগের বছরগুলোতে কোম্পানিটির লভ্যাংশ বেশি ছিল। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৩০ পয়সা। কোম্পানিটির এজিএম হবে ১৭ ডিসেম্বর। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৪ নভেম্বর।