শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: দেশের অন্যতম শীর্ষ ঋনখেলাপী ও ওয়ারেন্ট ভুক্ত আসামি এবং পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি রতনপুর স্টির রি রোলিং মিলের (আরএসআরএম) ব্যবস্থাপনা পরিচালক মাকসুদুর রহমানকে গ্রেফতার করেছে র‍্যাব। বুধবার রাতে রাজধানীর গুলশানে পরিচালিত এক অভিযান শেষে তাকে আটক করা হয়। র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, দেশের অন্যতম শীর্ষ ঋণ খেলাপি আরএসআরএম’র ব্যবস্থাপনা পরিচালক মাকসুদুর রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি রয়েছে। সেই গ্রেফতারি পরোয়ানার প্রেক্ষিতে অভিযান পরিচালনা করা হয়েছে। রাজধানীর গুলশানের একটি বাড়ি থেকে তাকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে বেশ কিছু চেক বই ও ক্রেডিট কার্ড উদ্ধার করা হয়েছে।

মাকসুদুর রহমান চারদিন আগে গুলশানে একটি বাড়িতে আত্মগোপনে রয়েছেন খবর পেয়ে অভিযান চালায় র‍্যাব। তার বিরুদ্ধে বিভিন্ন ব্যাঙ্ক থেকে ২৫০০ কোটি টাকার বেশি ঋণ নিয়ে তা শোধ না করার অভিযোগ রয়েছে। এছাড়া, বিভিন্ন থানায় ১০টিরও বেশি মামলা রয়েছে। চলতি বছরের ফেব্রুয়ারিতে তার দেশ ত্যাগে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছিল।

জানা গেছে, ২০১৮ সালের ২৯ মার্চ খেলাপি ঋণ আদায়ের জন্য মাকসুদুর রহমানের বিরুদ্ধে মামলা করে জনতা ব্যাংকের চট্টগ্রামের লালদীঘি ইস্ট করপোরেট শাখা। আরএসআরএম এ শাখায় ৩১২ কোটি ৮২ লাখ ৩৩ হাজার টাকা ঋণখেলাপি।