শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ উপ-কমিটির সদস্য হয়েছেন পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল ইসলাম।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাবেক উপাচার্য অধ্যাপক ড. আবদুল খালেককে চেয়ারম্যান এবং শামসুন নাহার চাঁপাকে সদস্য সচিব করে ৪০ জনের এ উপ-কমিটি গত ১ ডিসেম্বর অনুমোদন দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল ইসলামের পাশাপাশি এই উপ-কমিটিতে সদস্য হিসেবে আছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আরও চার অধ্যাপক। এরা হলেন- অধ্যাপক জাকীয়া পারভিন, অধ্যাপক ড. এ জে এম শফিউল আলম ভূঁইয়া, অধ্যাপক ড. কে এম সালাহ উদ্দিন এবং সহযোগী অধ্যাপক মো. জোবায়ের আলম।

এই উপ-কমিটিতে সদস্য হিসেবে আছেন চারজন সংসদ সদস্য। এরা হলেন- মো. আফছারুল আমীন, এ কে এম শাহজাহান কামাল, আব্দুস সোবহান গোলাপ এবং এম এ মতিন। রাবির বর্তমান ও সাবেক তিন অধ্যাপকও ঠায় পেয়েছেন এই উপ-কমিটিতে। এরা হলেন- অধ্যাপক (অব.) মোহাম্মদ নুরুল্লাহ, অধ্যাপক ড. পি এম সফিকুল ইসলাম এবং অধ্যাপক ড. আবুল কাশেম।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) অধ্যাপক প্রিয়ব্রত পাল, তেজগাঁও কলেজের ড. মোহাম্মদ শহিদুল ইসলামের পাশাপাশি এই উপ-কমিটিতে সদস্য হিসেবে আছেন ছাত্রলীগের সাবেক সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ ও সাবেক সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন।

এছাড়া উপ-কমিটিতে সদস্য হিসেবে আরও আছেন- সোহেলী সুলতানা সুমি, অধ্যক্ষ আমেনা বেগম, আমিনুর রহমান সুলতান, হোসনে আরা, কে এম আবিদুর রহমান লিটু, শিউলী আফসার, নুরজাহান আক্তার সবুজ, জেনিফার ইউনুস ঝিনু, শেখ মো. মামুন-উর-রশিদ, অধ্যক্ষ শাহজাহান আলম সাজু, মো. নুরুল ইসলাম বিজন, এস এম মনিরুল ইসলাম মনি, মোর্শেদুজ্জামান সেলিম, মো. নাজির উদ্দিন তালুকদার, মো. রওশন আলম, তাপসী ব্যানার্জি, মাহমুদ সালাহউদ্দিন চৌধুরী, মো. ছাব্বির হোসেন, মেহেদী জামিল এবং মুজাহিদুল হক সৌরভ।