শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা:  করোনাভাইরাস নিয়ে উদ্ভূত পরিস্থিতিতে আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত দেশের দুই পুঁজিবাজারে লেনদেন বন্ধ থাকবে। মঙ্গলবার (২৪ মার্চ) ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে।

সোমবার করোনাভাইরাসের বিস্তার রোধে দেশের সরকারি অফিস-আদালত আগামী ৪ এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষণার পর মঙ্গলবার এ সিদ্ধান্ত নিলো ডিএসই ও সিএসই। এমন সিদ্ধান্তের ফলে সাপ্তাহিক ও সরকারি ছুটি মিলিয়ে মোট ১০ দিন পুঁজিবাজারে লেনদেন বন্ধ থাকবে।

সোমবার সচিবালয়ে মন্ত্রিপরিষদের সম্মেলন কক্ষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, করোনার প্রাদুর্ভাবের কারণে প্রধানমন্ত্রী আমাদের কিছু নির্দেশনা দিয়েছেন। সেই নির্দেশনা অনুযায়ী আগামী ২৬ মার্চ সরকারি ছুটি, ২৭ ও ২৮ মার্চ সাপ্তাহিক ছুটির সঙ্গে ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছেন। ৩ ও ৪ এপ্রিল সাপ্তাহিক ছুটি যুক্ত হবে। করোনাভাইরাসের বিস্তৃতির কারণে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস বলেন, এটি একটি বৈশ্বিক প্রার্দুভাব। স্বাস্থ্য বিভাগের সঙ্গে প্রতিটি মন্ত্রণালয় কাজ করছে। সামরিক-বেসামরিক বাহিনী সবাই একযোগে কাজ করছে। জনগণের কথা বিবেচনায় নিয়েই প্রধানমন্ত্রী এ নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে বিস্তারিত আলোচনা করেছেন। বঙ্গবন্ধুর জন্মশতবাষির্কীর মূল অনুষ্ঠান, স্বাধীনতা দিবসের অনুষ্ঠানসহ বেশ কিছু অনুষ্ঠান রাষ্ট্রপতির সঙ্গে আলোচনা করে তিনি বাদ দিয়েছেন।