শেয়ারবার্তা ২৪ ডটকম: পু‌ঁজিবাজা‌রে তা‌লিকাভুক্ত ২৮ কোম্পা‌নি‌কে সেরা কর‌পো‌রেট গভ‌র্নে‌ন্সের পুরষ্কার দেওয়া হ‌য়ে‌ছে। আজ রাজধানীর হো‌টেল রেডিসন ব্লু‌’তে অনু‌ষ্ঠিত ‘৫ম আই‌সিএস‌বি ন্যাশনাল অ্যাওয়ার্ড,২০১৭’ অনুষ্ঠা‌নে কোম্পা‌নিগু‌লো‌কে গোল্ড, সিলভার এবং ব্রোঞ্জ ক্যাটাগ‌রি‌তে পুরষ্কৃত করা হয়।

অনুষ্ঠা‌নে প্রধান অ‌তি‌থি হি‌সে‌বে উপ‌স্থিত ছি‌লেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মু‌হিত। এছাড়া বি‌শেষ অ‌তি‌থি হি‌সেবে বাংলা‌দেশ সি‌কিউ‌রি‌টিজ অ্যান্ড এক্সচেঞ্জ ক‌মিশ‌নের (বিএসই‌সি) চেয়ারম্যান ড. এম খায়রুল হো‌সেন এবং বিএসই‌সির সা‌বেক চেয়ারম্যান ড. এ‌বিএম মিজ্জা আ‌জিজুল ইসলাম। অনুষ্ঠা‌নের সভাপ‌তিত্ব ক‌রেন আই‌সিএস‌বির প্রে‌সি‌ডেন্ট মোহাম্মদ সানাউল্লাহ এফআই‌পিএম,এফ‌সিএস।

সেরা কর‌পো‌রেট গভ‌র্নে‌ন্সের পুরষ্কার: ‌ব্যাং‌কিং সেক্ট‌রে প্রথম হ‌য়ে গোল্ড পে‌য়ে‌ছে ইষ্টার্ণ ব্যাংক লি‌মি‌টেড, দ্বিতীয় হ‌য়ে সিলভার পে‌য়ে‌ছে সাউথইষ্ট ব্যাংক লি‌মি‌টেড এবং তৃতীয় স্থান অর্জন ক‌রে ব্রোঞ্জ পে‌য়ে‌ছে প্রাইম ব্যাংক লি‌মি‌টেড। নন-ব্যাংক ফিন্যা‌ন্সিয়াল সেক্ট‌রে প্রথম হ‌য়ে‌ছে আই‌ডিএল‌সি ফিন্যান্স লি‌মি‌টেড, দ্বিতীয় ও তৃতীয় হ‌য়ে‌ছে যথাক্র‌মে ডেল্টা ব্রাক হাউ‌জিং এবং ইউ‌নিয়ন ক্যা‌পিটাল লি‌মি‌টেড।

বীমা খা‌তে প্রথম,‌ দ্বিতীয় ও তৃতীয় হ‌য়ে‌ছে যথাক্র‌মে গ্রীণ ডেল্টা ইন্স্যু‌রেন্স, প্রাইম ইন্স্যু‌রেন্স এবং ফ‌নিক্স ইন্স্যু‌রেন্স লি‌মি‌টেড। ওষুধ ও রসায়ন খা‌তের প্রথম ও দ্বিতীয় স্থান অর্জন ক‌রে‌ছে যথাক্র‌মে দ্য এক‌মি ল্যাব‌রে‌টরিজ লি‌মি‌টেড এবং দ্য ইব‌নে সিনা ফার্মা‌সিউ‌টিক্যালস লি‌মি‌টেড।

বস্ত্রখা‌তে প্রথম,‌ দ্বিতীয় ও তৃতীয় হ‌য়ে‌ছে যথাক্র‌মে ম‌তিন স্পি‌নিং মিলস, প্যারামাউন্ট টেক্সটাইল এবং রি‌জেন্ট টেক্সটাইল লি‌মি‌টেড। খাদ্য ও আনুষ‌ঙ্গিক খা‌তে প্রথম,‌ দ্বিতীয় ও তৃতীয় হ‌য়ে‌ছে যথাক্র‌মে গো‌ল্ডেন হা‌র্ভেস্ট এ‌গ্রো, অ‌লি‌ম্পিক ইন্ডা‌স্ট্রিজ এবং জেমি‌নি ফুড লি‌মি‌টেড।

আই‌টি খা‌তে প্রথম ও দ্বিতীয় স্থান অর্জন ক‌রে‌ছে বাংলা‌দেশ সাব‌মে‌রিন ক্যাবল কোম্পা‌নি এবং গ্রামীণ ফোন লি‌মি‌টেড। প্রকৌশল খা‌তে প্রথম,‌দ্বিতীয় ও তৃতীয় হ‌য়ে‌ছে যথাক্র‌মে সিঙ্গার বাংলা‌দেশ, বি‌বিএস ক্যাবলস এবং বিএসআরএম স্টিল লি‌মি‌টেড।

ম্যানুফ্যাকচা‌রিং খা‌তে প্রথম,‌ দ্বিতীয় ও তৃতীয় হ‌য়ে‌ছে যথাক্র‌মে ব্রি‌টিশ আ‌মে‌রিকা টোব‌াক্যো বাংলা‌দেশ, আরএ‌কে সিরা‌মিকস বাংলা‌দেশ এবং প্রি‌মিয়ার সি‌মেন্ট মিলস লি‌মি‌টেড। ‌বিদ্যুৎ ও জ্বালানি খা‌তে একমাত্র পুরষ্কৃত হ‌য়ে‌ছে সা‌মিট পাওয়ার লি‌মি‌টেড। সব‌শে‌ষে সেবা খা‌তে প্রথম ও দ্বিতীয় হ‌য়ে‌ছে যথাক্র‌মে ইষ্টার্ণ হাউ‌জিং এবং ইউ‌নিক হো‌টেল অ্যান্ড রি‌সোর্ট লি‌মি‌টেড।