agm lagoশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ২৯ কোম্পানির চলতি সপ্তাহে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। কোম্পানিগুলো হলো: এমবি ফার্মাসিউটিক্যালস, মিথুন নিটিং, ঢাকা ডাইং অ্যান্ড ম্যানুফ্যাকচারিং, ফ্যামিলি টেক্স, খুলনা পেপার, এমারেল্ড অয়েল, বিডি কম, গোল্ডেন সন, রহিম টেক্সটাইল, মালেক স্পিনিং, তিতাস গ্যাস, মডার্ন ডাইং,

লিবরা ইনফিউশন, সিভিও পেট্রোকেমিক্যালস, বিকন ফার্মাসিউটিক্যালস, দেশ গার্মেন্টস, জাহিন টেক্সটাইল, হামিদ ফেব্রিক্স, অগ্নি সিস্টেমস, বিচ হ্যাচারি, আরএসআরএম লিমিটেড, কে অ্যান্ড কিউ, প্রাইম টেক্সটাইল, গোল্ডেন হার্ভেস্টে, বিডি সার্ভিস, ফার্মা এইডস, তাল্লু স্পিনিং, বঙ্গজ লিমিটেড, মোজাফফর হোসেন স্পিনিং।

এমবি ফার্মাসিউটিক্যালস: তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি এমবি ফার্মাসিউটিক্যালস জানুয়ারি ২০১৫ থেকে ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে ১৮ মাসের জন্য ২৬ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে । ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ ডিসেম্বর,সকাল ১০টায় ১৮৪/১,তেজগাও শিল্প এলাকা,ঢাকায় অনুষ্ঠিত হবে।

মিথুন নিটিং: বস্ত্রখাতের মিথুন নিটিং অ্যান্ড ডায়িং লিমিটেড ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ২০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে।  কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ ডিসেম্বর দুপুর ১২.৪৫ টায় কোম্পানির ফ্যাক্টরী প্রাঙ্গন, দৌলতদিয়া, চুয়াডাঙ্গায় অনুষ্ঠিত হবে।

ঢাকা ডাইং অ্যান্ড ম্যানুফ্যাকচারিং: বস্ত্র খাতের কোম্পানি ঢাকা ডাইং অ্যান্ড ম্যানুফ্যাকচারিং লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে নো ডিভিডেন্ড ঘোষণা করেছে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ ডিসেম্বর সকাল ১১টায় কোম্পানির ফ্যাক্টরী প্রাঙ্গনে, টঙ্গী, গাজীপুরে অনুষ্ঠিত হবে।

ফ্যামিলি টেক্স: পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি ফ্যামিলি টেক্স (বিডি) লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ১ জানুয়ারি, ১৫ থেকে ৩০ জুন, ২০১৬ পর্যন্ত অর্থাৎ ১৮ মাসে ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩১ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম বোট ক্লাবে অনুষ্ঠিত হবে।

 

খুলনা পেপার অ্যান্ড প্রিন্টিং: পুঁজিবাজারে তালিকাভুক্ত পেপার ও প্রিন্টিং খাতের কোম্পানি খুলনা পেপার অ্যান্ড প্রিন্টিং লিমিটেড (কেপিপিএল)। বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩১ ডিসেম্বর সকাল ১০টায় খুলনা মঙ্গল রোড, কাটাখালি, বাগেরহাটে  অনুষ্ঠিত হবে।

প্রাইম টেক্সটাইল: বস্ত্র খাতের কোম্পানি প্রাইম টেক্সটাইল বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন সমাপ্ত অর্থবছরের  ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আগামী ৩১ ডিসেম্বর সকাল ১১ টায় ফ্যাক্টরি প্রাঙ্গনে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

 

এমারেল্ড অয়েল: বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৬ পর্যন্ত অর্থবছরে ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত খাদ্য ও আনুষাঙ্গিক কোম্পানি এমারেল্ড অয়েলের পরিচালনা পর্ষদ। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ৩১ ডিসেম্বর সকাল ১০ টায়, আইডিইবি ভবন, কাকরাইল, ঢাকাতে অনুষ্ঠিত হবে।

বিডি কম: বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে ১২ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকতাভুক্ত আইটি খাতের কোম্পানি বিডি কম লিমিটেড। এর মধ্যে ৫ শতাংশ ক্যাশ ও ৭ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৫ ডিসেম্বর সকাল ১১টায় এএমএম কনভেনশন সেন্ট্রাল, ধানমন্ডিতে অনুষ্ঠিত হবে।

গোল্ডেন সন : প্রকৌশল খাতের কোম্পানি গোল্ডেন সন লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ১ জানুয়ারি, ২০১৫ থেকে ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরের ১৮ মাসে ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আগামী ২৬ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় ফ্যাক্টরি প্রাঙ্গনে এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

রহিম টেক্সটাইল: বস্ত্রখাতের রহিম টেক্সটাইল ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ৪০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৬ ডিসেম্বর সকাল ৯টায় ট্রাস্ট মিলনায়তন,ঢাকায় অনুষ্ঠিত হবে।

মালেক স্পিনিং: বস্ত্র খাতের কোম্পানি মালেক স্পিনিং মিলস লিমিটেডবিনিয়োগকারীদের জন্য ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্খবছরে ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে । কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৬ ডিসেম্বর, সকাল সাড়ে ১০টায় রাজধানীর ট্রাস্ট মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

তিতাস গ্যাস: জ্বালানি ও বিদ্যুৎ খাতের কোম্পানি তিতাস গ্যাস লিমিটেড ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে । ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৬ ডিসেম্বর সকাল ১০টায়  অফির্সাস ক্লাব, ঢাকায় অনুষ্ঠিত হবে।

মডার্ন ডাইং: বস্ত্র খাতের কোম্পানি মডার্ন ডাইং লিমিটেড ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ৮ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৬ ডিসেম্বর সকাল ১০টায় স্পেক্টা কনভেনশন, সেন্টার, ঢাকায় অনুষ্ঠিত হবে।

লিবরা ইনফিউশন: ওষুধ ও রাসায়ন খাতের কোম্পানি লিবরা ইনফিউশন লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ২৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে আগামী ২৭ ডিসেম্বর সকাল ১১টায় ফ্যাক্টরি প্রাঙ্গনে এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

সিভিও পেট্রোকেমিক্যালস: জ্বালানী ও বিদ্যুৎ খাতের কোম্পানি সিভিও পেট্রোকেমিকেল রিফাইনারি লিমিটেড ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ২৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ ডিসেম্বর কোম্পানির করপোরেট অফিস, কাটালগঞ্জ, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে।

বিকন ফার্মাসিউটিক্যালস: ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি বিকন ফার্মাসিউটিক্যালস লিমিটেড ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরে ৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ ডিসেম্বর কোম্পানির করপোরেট অফিস, কাঠালি, ময়মনসিংয়ে অনুষ্ঠিত হবে।

দেশ গার্মেন্টস: বস্ত্র খাতের দেশ গার্মেন্টস লিমিটেড ৩০ জুন, ২০১৬ সমাপ্ত হিসাব বছরের জন্য বিনিয়োগকারীদের ৩০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষনা করেছে। এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম)আগামী ২৭ ডিসেম্বর আইডিইবি-তে বেলা সাড়ে ১২টায় অনুষ্ঠিত হবে।

জাহিন টেক্সটাইল: বস্ত্র খাতের কোম্পানিজাহিন টেক্সটাইল লিমিটেড ৩০ জুন ২০১৬সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ৭ শতাংশ ক্যাশ এবং ৮ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ ডিসেম্বর সকাল ১০ টায় পুরাতন রিহাবিলিটেশন সেন্টার, কুড়িবাড়ী, মনিপুর, গাজীপুরে অনুষ্ঠিত হবে।

হামিদ ফেব্রিক্স: বস্ত্র খাতের হামিদ ফেব্রিক্স লিমিটেড ৩০ জুন, ২০১৬ সমাপ্ত হিসাব বছরের জন্য বিনিয়োগকারীদের ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়া। এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ ডিসেম্বর, সকাল ১১টায় ট্রাস্ট মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

অগ্নি সিস্টেমস: আইটি খাতের কোম্পানি অগ্নি সিস্টেমস লিমিটেড ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টকসহ মোট ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।  কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ ডিসেম্বর, সকাল ১০টায়, স্পেক্ট্রা কনভেনশন হল, গুলশানে অনুষ্ঠিত হবে।

বিচ হ্যাচারি: খাদ্য ও আনুষাঙ্গিক খাতের কোম্পানি বিচ হ্যাচারি লিমিটেড ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য কোন ডিভিডেন্ড ঘোষণা করেনি। এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ ডিসেম্বর, বিকাল সাড়ে ৩.৩০টায়, মমতাজ মহল, সেক্টর -৯ উত্তরা, ঢাকায়, অনুষ্ঠিত হবে।

আরএসআরএম লিমিটেড: প্রকৌশল খাতের কোম্পানি আরএসআরএম স্টিল লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ২০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে । এর মধ্যে ১০ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ ডিসেম্বর, সকাল ১১টায়, সরনিকা কমিউনিটিনেন্টার, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে।

কে অ্যান্ড কিউ: প্রকৌশল খাতের কোম্পানি কে অ্যান্ড কিউ (বাংলাদেশ) লিমিটেড ৩০ জুন সমাপ্ত ১৮ মাসের জন্য এ নো ডিভিডেন্ড ঘোষনা করেছে। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় হোটেল সুন্দরবন, ১১২ বীর উত্তম সিআর দত্ত রোড, ঢাকায় অনুষ্ঠিত হবে।

গোল্ডেন হার্ভেস্টে: বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকতাভুক্ত খাদ্য ও আনুষাঙ্গিক খাতের কোম্পানি গোল্ডেন হার্ভেস্টে অ্যাগ্রোইন্ডাস্ট্রিজ লিমিটেড।বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ ডিসেম্বর, দুপুর ১২টায় কোম্পানির ফ্যাক্টরি প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে।

বিডি সার্ভিস: ভ্রমন ও অবকাশ খাতের কোম্পানি বাংলাদেশ সার্ভিস লিমিটেড ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য কোন ডিভিডেন্ড ঘোষনা করেনি। এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ ডিসেম্বর, সন্ধ্যা ৭টায় বঙ্গবন্ধু আর্ন্তজাতিক কনফারেন্স সেন্ট্রার, ঢাকায় অনুষ্ঠিত হবে।

ফার্মা এইডস :বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরে ৩০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষূধ ও রসায়ন খাতে কোম্পানি ফার্মা এইডস লিমিটেড।  কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ২৯ ডিসেম্বর, সকাল ১১টায়, কেন্দ্রীয় কচি-কাচার মেলা অডিটরিয়াম, ৩৭/এ, সেগুনবাগিচা, ঢাকায়  অনুষ্ঠিত হবে।

তাল্লু স্পিনিং: বস্ত্র খাতের কোম্পানি তাল্লু স্পিনিং লিমিটেডের ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ ডিসেম্বর দুপুর ১২ টা ১৫ মিনিটে, কোম্পানির ফ্যাক্টরী প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে।

বঙ্গজ লিমিটেড: খাদ্য ও আনুষাঙ্গিক খাতের কোম্পানি বঙ্গজ লিমিটেড বিনিয়োগকারীদের জন্য নো ডিভিডেন্ড ঘোষনা করেছে । কোম্পানিটি ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ ডিসেম্বর সকাল সাড়ে ১১টায়, কোম্পানির ফ্যাক্টরী প্রাঙ্গনে, চুয়াডাঙ্গায় অনুষ্ঠিত হবে।

মোজাফফর হোসেন স্পিনিং: বস্ত্রখাতের মোজাফফর হোসেন স্পিনিং মিলস লিমিটেড ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ ডিসেম্বর সকাল সাড়ে ১০ টায় ডিওএইচএস বারিধারা কনভেনশন সেন্টার,বারিধারা, ঢাকায় অনুষ্ঠিত হবে।