acme lagoশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে সপ্তাহজুড়ে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের শীর্ষে ছিল ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি একমি ল্যাবরেটরিজ লিমিটেড। সপ্তাহজুড়ে ১ কোটি ৭৯ লাখ ২৫ হাজার ৯৯০টি শেয়ার ২১৬ কোটি ৪৪ লাখ ৮০ হাজার টাকায় লেনদেন হয়েছে এই কোম্পানির।

ভালো মৌল ভিত্তি কোম্পানি হিসেবে বিনিয়োগকারীদের আগ্রহ থাকায় এ কোম্পানির শেয়ারের দিকে ঝুঁকছেন। সপ্তাহের শেষ দুই কার্যদিবসে বড় বড় সিকিউরিটিজ হাউজগুলোতে লেনদেনের শীর্ষে ছিল একমি ল্যাবরেটরিজ লিমিটেড।

ডিএসই সূত্রে তথ্য জানা গেছে, কোম্পানির শেয়ারটির সর্বশেষ লেনদেন হয়েছে ১২০ টাকা দরে। লেনদেনের দ্বিতীয় স্থানে ছিল লাফার্জ সুরমা সিমেন্ট লিমিটেড। সমাপ্ত সপ্তাহে কোম্পানিটির ৮৮ লাখ ৯৫ হাজার ৫৫২টি শেয়ার ৬৮ কোটি ১৬ লাখ ১৫ হাজার টাকায় লেনদেন হয়েছে।

আলোচ্য সপ্তাহে কোম্পানির শেয়ারটির দর ৮ দশমিক ৯৫ শতাংশ কমেছে। শেষ কার্যদিবসে শেয়ারটির সর্বশেষ লেনদেন হয় ৭৪ টাকা ১০ পয়সায়।  লেনদেনের তৃতীয় স্থানে ছিল শাহজিবাজার পাওয়ার কোম্পানি লিমিটেড। সপ্তাহজুড়ে ৪৫ লাখ ২২ হাজার ৮০১টি শেয়ার ৬৩ কোটি ৪৯ লাখ ৩৯ হাজার টাকায় লেনদেন হয়েছে। আলোচ্য সপ্তাহে কোম্পানির শেয়ারটির ৩ দশমিক ৬৪ শতাংশ দর বেড়েছে। শেষ কার্যদিবসে শেয়ারটির সর্বশেষ লেনদেন হয় ১৪২ টাকা ৭০ পয়সায়।

এছাড়া লেনদেনের শীর্ষ দশে থাকা অন্য কোম্পানিগুলো হচ্ছে- বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস, ফার কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ, তিতাস গ্যাস, খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ, এমজেএল বাংলাদেশ লিমিটেড, ডরিন পাওয়ার জেনারেশন এন্ড সিস্টেমস লিমিটেড, বেক্সিমকো ফার্মা লিমিটেড।