lafarge cement lagoশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত সিমেন্ট খাতের কোম্পানি লাফার্জ সুরমা সিমেন্ট লিমিটেডের পরিচালনা পর্ষদ ১৮তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) স্থগিত করেছে। তবে রেকর্ড ডেট অপরিবর্তিত থাকবে বলে জানিয়েছে কোম্পানিটি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, অর্থবিল ২০১৫ ও বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নির্দেশনা পরিপালনের লক্ষ্যে কোম্পানিটির এজিএম স্থগিত করা হয়েছে। এর আগে কোম্পানিটি আগামী ১৬ জুন এজিএম করার ঘোষণা দিয়েছিল। নির্দেশনা অনুযায়ী কোম্পানির হিসাব বছর জুনে শেষ হবে। এরপরে কোম্পানিটি এজিএমের নতুন তারিখ ঘোষণা করবে।

কোম্পানিটি জানিয়েছে, কোম্পানির ঘোষিত ৫ শতাংশ নগদ লভ্যাংশ অর্ন্তবর্তীকালীন লভ্যাংশ হিসাবে বিবেচিত হবে। আর ১৬ জুলাইয়ের আগেই এই লভ্যাংশ বিনিয়োগকারীদের মধ্যে বিতরণ করা হবে।

উল্লেখ্য, গত ২৭ এপ্রিল বিএসইসির ৫৭০তম সভায় ব্যাংক-বিমা- আর্থিক প্রতিষ্ঠান বাদে সকল তালিকাভুক্ত কোম্পানিগুলোকে একই অর্থ বছর অনুসরন করার নির্দেশনা দেওয়া হয়। অর্থাৎ জুলাই থেকে জুন আর্থিক বছর অনুসরণ করতে হবে, যা আগামী ১লা জুলাই ২০১৬ তারিখ থেকে কার্যকর হবে।