পুঁজিবাজারে তালিকাভুক্ত বিবিধ খাতের কোম্পানি আমান ফিড লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ৩০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করায় বিনিয়োগকারীদের মাঝে স্বস্তি বিরাজ করছে। অধিকাংশ বিনিয়োগকারীরা কোম্পানির ঘোষিত ডিভিডেন্ডকে স্বাগত জানিয়েছে।

কোম্পানিটি সমাপ্ত বছরে ২০ শতাংশ বোনাস ও ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষনা করে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। বুধবার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে লভ্যাংশের এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এদিকে সম্প্রতি দৈনিক দেশ প্রতিক্ষণ ও অনলাইন পোর্টাল শেয়ার বার্তা ২৪ ডটকমে বিনিয়োগকারীদের জন্য কেমন ঘোষনা আসতে পারে এ নিয়ে বিনিয়োগকারীদের মধ্যে চলছে নানা গুঞ্জন শিরোনামে সংবাদ প্রকাশ হয়। তবে বিনিয়োগকারীরা কোম্পানি কাছ থেকে ‘সন্তাষজনক’ লভ্যাংশের প্রত্যাশা করছেন। তবে কেমন ঘোষণা হবে, তাই নিয়ে চলছে অনেক বিনিয়োগকারীর মুখরোচক আলোচনা।

কোম্পানির ৩০ জুন ২০১৫ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ০৭ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩৫ টাকা ৯০ পয়সা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১১ নভেম্বর।

মহসিন সুজন