শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত পাঁচ কোম্পানির পরিচালনা পর্ষদের সভা চলতি সপ্তাহে অনুষ্ঠিত হবে। কোম্পানিগুলো ৩০ জুন, ২০২৩ অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। কোম্পানিগুলো হলো: ইনটেক অনলাইন, দেশবন্ধু পলিমার, অ্যাপেক্স ফুড, অ্যাপেক্স স্পিনিং ও এডিএন টেলিকম লিমিটেড।

ইনটেক অনলাইন: ইনটেক অনলাইনের পরিচালনা পর্ষদের সভা ১ অক্টোবর সন্ধ্যা ৬টায় অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরের তিন প্রান্তিকে (জুলাই’২২-মার্চ’২৩) কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৫৪ পয়সা। যা আগের বছর একই সময়ে ইপিএসছিল ১৯ পয়সা। গত বছর ২০২২ সালে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ১ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছে।

দেশবন্ধু পলিমার: দেশবন্ধু পলিমারের পরিচালনা পর্ষদের সভা ২ অক্টোবর বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরের তিন প্রান্তিকে (জুলাই’২২-মার্চ’২৩) কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২৪ পয়সা। যা আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৩৬ পয়সা। গত বছর ২০২২ সালে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছে।

অ্যাপেক্স স্পিনিং: অ্যাপেক্স স্পিনিংয়ের পরিচালনা পর্ষদের সভা ৩ অক্টোবর বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরের (জুলাই’২২-মার্চ’২৩) তিন প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ২ টাকা ৭০ পয়সা। যা আগের বছর একই সময়েইপিএস ছিল ২ টাকা ৬৮ পয়সা। গত বছর ২০২২ সালে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছে।

অ্যাপেক্স ফুড: অ্যাপেক্স ফুডের পরিচালনা পর্ষদের সভা ৩ অক্টোবর বিকাল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরের তিন প্রান্তিকে (জুলাই’২২-মার্চ’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ৭ টাকা ২৯ পয়সা। যা আগের বছর একই সময়েই পিএস ছিল ৩ টাকা ৫০ পয়সা। গত বছর ২০২২ সালে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছে।

এডিএন টেলিকম: এডিএন টেলিকমের পরিচালনা পর্ষদের সভা ৪ অক্টোবর বিকাল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরের তিন প্রান্তিকে (জুলাই’২২-মার্চ’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ৩ টাকা ৩ পয়সা। যা আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৭৭ পয়সা। গত বছর ২০২২ সালে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছে।