শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ‘জেড’ ক্যাটাগরীর কোম্পানিগুলোর মধ্যে গত সপ্তাহে সবচেয়ে বেশি বিনিয়োগকারীদের রিটার্ণ দিয়েছে চার কোম্পানি। যে কারণে গত সপ্তাহে চার কোম্পানির বিনিয়োগকারীদের মুখে হাঁসি ফুটেছে। আলোচ্য সপ্তাহে কোম্পানিগুলো সর্বোচ্চ ৩০ শতাংশ থেকে সর্বন্নিম ৭ শতাংশ রিটার্ণ দিয়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে। ‘জেড’ক্যাটাগরীর এই চার কোম্পানির মধ্যে রয়েছে: খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং, ইমাম বাটন, মেঘনা পেট এবং মেঘনা কনডেন্স মিল্ক লিমিটেড।

জানা গেছে, জেড’ক্যাটাগরীর এই চার কোম্পানির মধ্যে সবচেয়ে বেশি শেয়ারদর বেড়েছে খুলনা প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড। গত সপ্তাহে কোম্পানির দর বেড়েছে ৩০ দশমিক ৫৩ শতাংশ। শেয়ারটি সর্বমোট ১২ কোটি ২৩ লাখ ৬৭ হাজার টাকা লেনদেন করে। যা গড়ে প্রতিদিন ২ কোটি ৪৪ লাখ ৭৩ হাজার ৪০০ টাকা।

দরবৃদ্ধির মধ্যে দ্বিতীয় অবস্থানে রয়েছে ইমাম বাটন লিমিটেড। সপ্তাহের শুরুতে কোম্পানিটির শেয়ারদর ছিল ৯৮ টাকা ৫০ পয়সা। সপ্তাহশেষে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১১৪ টাকা ৪০ পয়সায়। সপ্তাহের ব্যবধানে কোম্পানিটির শেয়ারদর বেড়েছে ১৫ টাকা ৯০ পয়সা বা ১৬.১৪ শতাংশ।

সপ্তাহের শুরুতে মেঘনা পেট ইন্ডাস্ট্রিজের শেয়ার লেনদেন হয়েছে ৪০ টাকা ৭০ পয়সায়। সপ্তাহশেষে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৪৪ টাকা ৬০ পয়সায়। একসপ্তাহে কোম্পানিটির শেয়ারদর বেড়েছে ৩ টাকা ৯০ পয়সা বা ৯.৫৮ শতাংশ।

সপ্তাহের শুরুতে মেঘনা কনডেন্স মিল্ক লিমিটেডের শেয়ার লেনদেন হয়েছে ৩০ টাকা ২০ পয়সায়। সপ্তাহশেষে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩২ টাকা ৩০ পয়সায়। সপ্তাহের ব্যবধানে কোম্পানিটির শেয়ারদর বেড়েছে ২ টাকা ১০ পয়সা বা ৬.৯৫ শতাংশ।