শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ভিন্ন ভিন্ন খাতের চার কোম্পানির বোর্ড সভার তারিখ ঘোষণা করা হয়েছে। কোম্পানিগুলোর সভায় সমাপ্ত অর্থবছর ২০২২ এর নীরিক্ষিত ও অনিরিক্ষীত আর্থিক প্রতিবেদন প্রকাশ ডিভিডেন্ড ঘোষণা করতে পারে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। কোম্পানিগুলো হচ্ছে: ট্রাস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, ইন্টারন্যাশনাল লিজিং ফাইন্যান্স, এমারেল্ড অয়েল এবং বেক্সিমকো গ্রীণ সুকুক আল ইস্তানা।

ট্রাস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স: কোম্পানিটির বোর্ড সভা আগামী ৫ জুন, বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটির ৩১ ডিসেম্বর, ২০২২ সমাপ্ত প্রান্তিকের নিরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। পর্ষদ সদস্যরা এই প্রতিবেদন অনুমোদন করলে তা প্রকাশ করবে কোম্পানিটি।

ইন্টারন্যাশনাল লিজিং ফাইন্যান্স: কোম্পানিটির বোর্ড সভা আগামী ৫ জুন, বিকাল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটির ৩১ ডিসেম্বর, ২০২২ সমাপ্ত প্রান্তিকের নিরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। পর্ষদ সদস্যরা এই প্রতিবেদন অনুমোদন করলে তা প্রকাশ করবে কোম্পানিটি।

এমারেল্ড অয়েল: কোম্পানিটির পর্ষদ সভা আগামী ১ জুন, বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটির ৩০ জুন,২০২০,২০২১ ও ২০২২ সমাপ্ত প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। পর্ষদ সদস্যরা এই প্রতিবেদন অনুমোদন করলে তা প্রকাশ করবে কোম্পানিটি।

কোম্পানিটি আরও জানায়, উচ্চ আদালত কোম্পানিটিকে গত ৬ বছরের (২০১৭,২০১৮,২০১৯,২০২০,২০২১ ও ২০২২) বার্ষিক সাধারণ সভা (এজিএম) করার অনুমতি দিয়েছে। কিন্তু কোম্পানিটি গত ৩ বছরের প্রথম,দ্বিতীয় ও তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশের জন্য কোনো পর্ষদ সভার তারিখ ঘোষণা করেনি।

বেক্সিমকো গ্রীণ সুকুক: বন্ডটির ট্রাস্টি সভা আগামী ১ জুন বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে। বন্ডটির ট্রাস্টি সভায় দ্বিতীয় বছরের প্রথম অর্ধবার্ষিকী মুনাফা প্রকাশ করবে। বন্ডটির মুনাফা সংক্রন্ত রেকর্ড ডেট আগামী ২২ জুন নির্ধারণ করা হয়েছে।