শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ভিন্ন ভিন্ন খাতের ১৩ কোম্পানির প্রথম প্রান্তিকের বোর্ড সভার তারিখ ঘোষণা করা হয়েছে। এসব সভায় কোম্পানিগুলো তাদের বিভিন্ন প্রান্তিক আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। কোম্পানিগুলো হলো: ঢাকা ব্যাংক লিমিটেড, পূবালী ব্যাংক লিমিটেড, ডিবিএইচ ফাইন্যান্স, পাইওনিয়র ইন্স্যুরেন্স, ইস্টার্ন ব্যাংক, নিটল ইন্স্যুরেন্স, বিট্রিশ আমেরিকান টোব্যাকো, ফনিক্স ইন্স্যুরেন্স, আইপিডিসি, সেন্ট্রাল ইন্স্যুরেন্স, রিলায়েন্স ইন্স্যুরেন্স এবং মার্কেন্টাইল ব্যাংক।

ঢাকা ব্যাংক লিমিটেড: ঢাকা ব্যাংক লিমিটেডের পর্ষদ সভার তারিখ ঘোষণা করা হয়েছে। কোম্পানিটির পর্ষদ সভা ১১ মে, বিকাল ৩টায় মিনিটে অনুষ্ঠিত হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে। সভায় কোম্পানিটির ৩১ মার্চ,২০২৩ সমাপ্ত প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। পর্ষদ সদস্যরা এই প্রতিবেদন অনুমোদন করলে তা প্রকাশ করবে কোম্পানিটি।

পূবালী ব্যাংক লিমিটেড: পূবালী ব্যাংক লিমিটেডের পর্ষদ সভার তারিখ ঘোষণা করা হয়েছে। কোম্পানিটির পর্ষদ সভা ১০ মে, বিকাল ৪টায় মিনিটে অনুষ্ঠিত হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে। সভায় কোম্পানিটির ৩১ মার্চ,২০২৩ সমাপ্ত প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। পর্ষদ সদস্যরা এই প্রতিবেদন অনুমোদন করলে তা প্রকাশ করবে কোম্পানিটি।

ডিবিএইচ ফাইন্যান্স পিএলসি: ডিবিএইচ ফাইন্যান্স পিএলসির বোর্ড সভার তারিখ ঘোষণা করা হয়েছে। কোম্পানিটির বোর্ড সভা আগামী ১০ মে, বিকেল ৪টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হবে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে। সভায় কোম্পানিটির ৩১ মার্চ ২০২৩ সমাপ্ত সময়ের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে প্রকাশ করা হবে।

ডিবিএইচ ফাইন্যান্সের ১৭ শতাংশ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। এর মধ্যে ১৫ শতাংশ নগদ এবং দুই শতাংশ বোনাস লভ্যাংশ দেয়ার ঘোষণা করেছে। আলোচিত সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ২১ পয়সা এবং ৩১ ডিসেম্বর ২০২২ শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪১ টাকা। আর এই হিসাববছরে শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে ১৯ টাকা ৬৪ পয়সা (ঘাটতি)।

পাইওনিয়ার ইন্স্যুরেন্স: পাইওনিয়ার ইন্স্যুরেন্সের বোর্ড সভার তারিখ ঘোষণা করা হয়েছে। কোম্পানিটির বোর্ড সভা আগামী ১১ মে, বিকেল ৩টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হবে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে। সভায় কোম্পানিটির ৩১ মার্চ ২০২৩ সমাপ্ত সময়ের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে প্রকাশ করা হবে।

ইস্টার্ন ব্যাংক: ইস্টার্ন ব্যাংকের বোর্ড সভার তারিখ ঘোষণা করা হয়েছে। কোম্পানিটির বোর্ড সভা আগামী ০৯ মে, বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে। সভায় কোম্পানিটির ৩১ মার্চ ২০২৩ সমাপ্ত সময়ের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে প্রকাশ করা হবে।

নিটল ইন্স্যুরেন্স লিমিটেড: নিটল ইন্স্যুরেন্স লিমিটেডের পর্ষদ সভার তারিখ ঘোষণা করা হয়েছে। কোম্পানিটির পর্ষদ সভা ১১ মে, বিকাল সাড়ে ৪টায় অনুষ্ঠিত হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে। সভায় কোম্পানিটির ৩১ মার্চ,২০২৩ সমাপ্ত প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। পর্ষদ সদস্যরা এই প্রতিবেদন অনুমোদন করলে তা প্রকাশ করবে কোম্পানিটি।

ব্রিটিশ আমেরিকান টোব্যাকো: ব্রিটিশ আমেরিকান টোব্যাকোর বোর্ড সভার তারিখ ঘোষণা করা হয়েছে। কোম্পানিটির বোর্ড সভা আগামী ১০ মে, সন্ধ্যা ৭টায় অনুষ্ঠিত হবে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে। সভায় কোম্পানিটির ৩১ মার্চ ২০২৩ সমাপ্ত সময়ের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে প্রকাশ করা হবে।

ফনিক্স ইন্সুরেন্স: ফনিক্স ইন্সুরেন্সের বোর্ড সভার তারিখ ঘোষণা করা হয়েছে। কোম্পানিটির বোর্ড সভা আগামী ১০ মে, বিকেল ৪টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হবে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে। সভায় কোম্পানিটির ৩১ মার্চ ২০২৩ সমাপ্ত সময়ের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে প্রকাশ করা হবে।

আইপিডিসি ফাইন্যান্স: আইপিডিসি ফাইন্যান্সের বোর্ড সভার তারিখ ঘোষণা করা হয়েছে। কোম্পানিটির বোর্ড সভা আগামী ০৮ মে, বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে। সভায় কোম্পানিটির ৩১ মার্চ ২০২৩ সমাপ্ত সময়ের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে প্রকাশ করা হবে।

সেন্টাল ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড: সেন্টাল ইন্সুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদ সভার (বোর্ড সভা) তারিখ পরিবর্তন করা হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। তথ্য অনুযায়ী, কোম্পানিটির পর্ষদ সভা ৮ মে, ২০২৩ তারিখ বিকেল ৩টার পরিবর্তে আগামী ১৪ মে, ২০২৩ বিকাল ৩ টায় অনুষ্ঠিত হবে।

রিলায়েন্স ইন্সুরেন্স: রিলায়েন্স ইন্সুরেন্সের বোর্ড সভার তারিখ ঘোষণা করা হয়েছে। কোম্পানিটির বোর্ড সভা আগামী ১১ মে, বেলা ২টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হবে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে। সভায় কোম্পানিটির ৩১ মার্চ ২০২৩ সমাপ্ত সময়ের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে প্রকাশ করা হবে।

মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড: মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের পর্ষদ সভার তারিখ ঘোষণা করা হয়েছে। কোম্পানিটির পর্ষদ সভা ১০ মে, বিকাল ৩টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে। সভায় কোম্পানিটির ৩১ মার্চ,২০২৩ সমাপ্ত প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। পর্ষদ সদস্যরা এই প্রতিবেদন অনুমোদন করলে তা প্রকাশ করবে কোম্পানিটি।