শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারের তালিকাভুক্ত ভিন্ন ভিন্ন খাতের ৫ কোম্পানি ইপিএস ও লভ্যাংশ সংক্রান্ত বোর্ড সভার তারিখ ঘোষণা করেছে। কোম্পানিগুলো হলো: জনতা ইন্স্যুরেন্স লিমিটেড, আইসিবি ইসলামী ব্যাংক, কে অ্যান্ড কিউ লিমিটেড, প্রভাতি ইন্স্যুরেন্স , জিলবাংলা সুগার মিলস লিমিটেড এবং মেঘনা ইন্স্যুরেন্স লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জনতা ইন্স্যুরেন্স লিমিটেড: জনতা ইন্স্যুরেন্স লিমিটেডের পর্ষদ সভা ১৭ এপ্রিল, দুপুর ২টায় অনুষ্ঠিত হবে।সভায় কোম্পানিটির ৩১ ডিসেম্বর,২০২২ সমাপ্ত সময়ের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। পর্ষদ সদস্যরা এই প্রতিবেদন অনুমোদন করলে তা প্রকাশ করবে কোম্পানিটি। একই সভায় কোম্পানির প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পরযালোচনা ও প্রকাশ করা হবে। আগের বছর কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ১১ শতাংশ লভ্যাংশ দিয়েছিল।

আইসিবি ইসলামী ব্যাংক: আইসিবি ইসলামী ব্যাংকের বোর্ড সভার আগামী বৃহস্পতিবার (১৩ এপ্রিল) দুপুর ২টায় অনুষ্ঠিত হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে। জানা গেছে, সভায় ব্যাংকটির ৩১ মার্চ, ২০২৩ সমাপ্ত সময়ের প্রথম প্রান্তিকের অনিরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। পর্ষদ সদস্যরা এই প্রতিবেদন অনুমোদন করলে তা প্রকাশ করবে ব্যাংকটি। উল্লেখ্য, গত প্রান্তিকে ব্যাংকটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ঋণাত্মক ১৩ পয়সা।

কে অ্যান্ড কিউ লিমিটেড : কে অ্যান্ড কিউ লিমিটেড কোম্পানিটির বোর্ড সভা আগামীকাল সোমবার (১০ এপ্রিল) দুপুর ২টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটির ৩১ মার্চ, ২০২৩ সমাপ্ত সময়ের তৃতীয় প্রান্তিকের অনিরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। পর্ষদ সদস্যরা এই প্রতিবেদন অনুমোদন করলে তা প্রকাশ করবে কোম্পানিটি। উল্লেখ্য, গত প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ১১ পয়সা।

জিলবাংলা সুগার মিলস লিমিটেড: জিলবাংলা সুগার মিলস লিমিটেড কোম্পানিটির বোর্ড সভা আগামী বৃহস্পতিবার (১৩ এপ্রিল), দুপুর ১টা ৪০ মিনিটে অনুষ্ঠিত হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা গেছে, সভায় কোম্পানিটির ৩১ মার্চ, ২০২৩ সমাপ্ত সময়ের তৃতীয় প্রান্তিকের অনিরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। পর্ষদ সদস্যরা এই প্রতিবেদন অনুমোদন করলে তা প্রকাশ করবে কোম্পানিটি। উল্লেখ্য, গত প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছিল (ইপিএস) ১২ টাকা ২০ পয়সা।

মেঘনা ইন্স্যুরেন্স লিমিটেড: মেঘনা ইন্স্যুরেন্স লিমিটেড কোম্পানিটির বোর্ড সভা আগামী ১৬ এপ্রিল, দুপুর ২টায় মিনিটে অনুষ্ঠিত হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা গেছে, সভায় কোম্পানিটির ৩১ ডিসেম্বর, ২০২২ সমাপ্ত সময়ের নিরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। পর্ষদ সদস্যরা এই প্রতিবেদন অনুমোদন করলে তা প্রকাশ করবে কোম্পানিটি। উল্লেখ্য, গত বছর কোম্পানিটি বিনিয়োগকারীদের ৩ শতাংশ ডিভিডেন্ড দিয়েছিল। যার পুরোটাই ক্যাশ।