শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্লক মার্কেটে ৫৩টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এসব কোম্পানির মোট ৫৭ কোটি ১৯ লাখ ১১ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। এরমধ্যে সবচেয়ে বেশি লেনদেন হতে দেখা গেছে তিন কোম্পানির শেয়ার। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

আজ ব্লক মার্কেটে বড় লেনদেন করা তিন কোম্পানির মধ্যে রয়েছে বেক্সিমকো লিমিটেড, সী পার্ল হোটেল এবং সোনালী পেপার অ্যান্ড বোর্ড মিলস লিমিটেড। আজ এই তিন কোম্পানির মোট শেয়ার লেনদেন হয়েছে ৩০ কোটিরও বেশি। যা ব্লক মার্কেটে মোট লেনদেনের ৫৩ শতাংশেরও বেশি।

জানা গেছে, এই তিন কোম্পানির মধ্যে আজ বেক্সিমকো লিমিটেডের শেয়ার লেনদেন হয়েছে ২৩ কোটি ০৬ লাখ টাকার। অন্যদিকে সী পার্ল হোটেলের শেয়ার লেনদেন হয়েছে ৩ কোটি ৮২ লাখ টাকার এবং সোনালী পেপার অ্যান্ড বোর্ড মিলসের শেয়ার লেনদেন হয়েছে ৩ কোটি ৩৭ লাখ টাকার।

এছাড়া, ব্লক মার্কেটের গুরুত্বপূর্ণ লেনদেনে অংশ নেওয়া অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে ইন্ট্রাকোর ২ কোটি ৩৯ লাখ, বিকন ফার্মার ২ কোটি ২০ লাখ, এডিএন টেলিকমের ১ কোটি ৯৯ লাখ টাকা, ব্রিটিশ আমেরিকান ট্যোবাকোর ১ কোটি ১২ লাখ টাকা, জেএমআই হাসপাতালের ১ কোটি ২৮ লাক টাকা, পাওয়ার গ্রীডের ১ কোটি ৩২ লাখ, প্যারামাউন্ট টেক্সটাইলের ১ কোটি ১১ লাখ এবং সালভো কেমিক্যালের ১ কোটি ৯৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।