শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। এর মধ্যে সোনালী আশঁ সমাপ্ত অর্থবছরে চমক লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানি দুটো হলো: সোনালী আশঁ এবং বীচ হ্যাচারী।

সোনালী আঁশ: সোনালী আঁশ ইন্ডাস্ট্রিজ লিমিটেড ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ১০০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে। তথ্যমতে, সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৯২ টাকা। আগের বছর ইপিএস হয়েছিল ১.১৩ টাকা।

এছাড়া, ২০২২ সালের ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২২৮ টাকা ৫৮ পয়সা। আগের বছর ছিল ২২৫ টাকা ৬৫ পয়সা। আগামী ৩১ ডিসেম্বর বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৭ ডিসেম্বর।

বীচ হ্যাচারী: বীচ হ্যাচারী লিমিটেড ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ১.৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে। জানা গেছে, সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় আয় (ইপিএস) হয়েছে ২২ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান ছিল ২২ পয়সা ।

এছাড়া, ২০২২ সালের ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৯ টাকা ৭২ পয়সা। আগের বছর ছিল ৯ টাকা ৫৭ পয়সা। আগামী ২৬ ফেব্রুয়ারি ২০২৩ সালে বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২২ ডিসেম্বর।