শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত বিভিন্ন খাতের ৬ কোম্পানি জুলাই-সেপ্টেম্বর, ২০২২ প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।এর মধ্যে মুনাফায় চমক দেখিয়েছে ৬ কোম্পানি। কোম্পানিগুলো গত বছরের তুলনায় ভালো মুনাফা করছে। রোববার কোম্পানিগুলোর পরিচালনা পর্ষদের সভায় ইপিএসের তথ্য প্রকাশ করা হয়। নিন্মে বিস্তারিত আলোচনা করা হলো:
সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড: সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ঊচঝ) হয়েছে ৩ টাকা ৯৭ পয়সা (ডাইলুটেড)। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ২ টাকা ৯৫ পয়সা (ডাইলুটেড)। গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৬৮ টাকা ৯৯ পয়সা।
এসিআই ফরমুলেশন লিমিটেড: এসিআই ফরমুলেশন লিমিটেডের প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। জানা গেছে, প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫৫ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১ টাকা ১২ পয়সা।
একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভি) হয়েছে ৬৭ টাকা ৪৩ পয়সা। গত বছর একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভি) ছিল ৬৫ টাকা ৮৮ পয়সা।
একমি ল্যাবরেটরিজ লিমিটেড : একমি ল্যাবরেটরিজ লিমিটেড চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ঊচঝ) হয়েছে ২ টাকা ৯৩ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ২ টাকা ৭৭ পয়সা। গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১০৫ টাকা ৪৩ পয়সা।
কোহিনূর কেমিক্যাল কোম্পানি : কোহিনূর কেমিক্যাল কোম্পানি (বাংলাদেশ) লিমিটেড চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ঊচঝ) হয়েছে ২ টাকা ৬৬ পয়সা (ডাইলুটেড)। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ১ টাকা ৯৭ পয়সা (ডাইলুটেড)। চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানির বেসিক হয়েছে ৩ টাকা ২০ পয়সা। গত বছর একই সময়ে বেসিক ইপিএস ছিল ২ টাকা ৩৭ পয়সা।গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৫৪ টাকা ৭৩ পয়সা (ডাইলুটেড)।
জেমিনী সী ফুড লিমিটেড : জেমিনী সী ফুড লিমিটেড চলতি বছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫.৩১ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১.৫৬ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ২.৩৭ টাকা ও শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৮.৪১ টাকা।
জাহিন স্পিনিং মিলস লিমিটেড : জাহিন স্পিনিং মিলস লিমিটেড চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ঊচঝ) হয়েছে ২ পয়সা। গত বছর একই সময়ে ২৪ পয়সা লোকসান হয়েছিল। গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৪ টাকা ৯৯ পয়সা।