শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত তথ্যপ্রযুক্তি খাতের ১১ কোম্পানির মধ্যে ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য এই পর্যন্ত ১০ কোম্পানি লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৪টি কোম্পানির লভ্যাংশ বেড়েছে, কমেছে ২টি। আর ডিভিডেন্ড অপরিবর্তিত রয়েছে ৪টি। আর একটি কোম্পানি এখনও লভ্যাংশ ঘোষণা করেনি। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে। ডিভিডেন্ড বৃদ্ধি পাওয়া চার কোম্পানির মধ্যে রয়েছে: অগ্নি সিস্টেমস, আমরা টেকনোলজি, ইনফরমেশন সার্ভিসেস এবং আইটি কনসালটেন্ট লিমিটেড।

অগ্নি সিস্টেমস: কোম্পানিটি ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৪.৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আগের বছর কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ৩.৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছিল। আগের বছরের তুলনায় কোম্পানিটির ডিভিডেন্ড বেড়েছে ১ শতাংশ।

আমরা টেকনলোজি: কোম্পানিটি ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৬ শতাংশ ক্যাশ এবং ৬ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। আগের বছর কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড দিয়েছিল। আগের বছরের তুলনায় কোম্পানিটির ডিভিডেন্ড বেড়েছে ২ শতাংশ।

ইনফরমেশন সার্ভিসেস: কোম্পানিটি ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৩ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আগের বছর কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য নো ডিভিডেন্ডদিয়েছিল। আগের বছরের তুলনায়কোম্পাানিটির ডিভিডেন্ড বেড়েছে ৬ শতাংশ।

আইটি কনসালটেন্ট: কোম্পানিটি ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৬ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আগের বছর কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণাদিয়েছিল। আগের বছরের তুলনায় কোম্পানিটির ডিভিডেন্ড বেড়েছে ১ শতাংশ।

ড্যাফোডিল কম্পিউটার: কোম্পানিটি ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আগের বছর কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ৬ শতাংশ ক্যাশ এবং ৪ শতাংশ স্টক ডিভিডেন্ডদিয়েছিল। আগের বছরের তুলনায় কোম্পানিটির ডিভিডেন্ড কমেছে ৬ শতাংশ।

জেনেক্স ইনফোসিস: কোম্পানিটি ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১১ শতাংশ ক্যাশ এবং ২ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। আগের বছর কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ এবং ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। আগের বছরের তুলনায় কোম্পানিটির ডিভিডেন্ড কমেছে ৮ শতাংশ।

আমরা নেটওয়ার্ক: কোম্পানিটি ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। আগের বছরও কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ স্টক ডিভিডেন্ডদিয়েছিল। কোম্পানিটির ডিভিডেন্ড অপরিবর্তিত রয়েছে।

এডিএন টেলিকম: কোম্পানিটি ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আগের বছরও কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছিল।কোম্পানিটির ডিভিডেন্ড অপরিবর্তিত রয়েছে।

বিডিকম: কোম্পানিটি ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আগের বছরও কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ স্টক ডিভিডেন্ডদিয়েছিল। ফলে কোম্পানিটির ডিভিডেন্ড অপরিবর্তিত রয়েছে।

ই-জেনারেশন: কোম্পানিটি ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আগের বছরও কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ডদিয়েছিল। কোম্পানিটির ডিভিডেন্ড অপরিবর্তিত রয়েছে। অন্যদিকে, ডিভিডেন্ড ঘোষণা না করা কোম্পানিটি ইনটেক লিমিটেড।