শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলায় মশিহর সিকিউরিটিজ লিমিটেড এর ডিজিটাল বুথের উদ্বোধন করা হয়েছে। আজ দুপুর ১২টায় উপজেলার পশ্চিম বাজার ষ্টেশন রোড নাসির টাওয়ারের (২য় তলা) এর উদ্বোধন করা হয়। উক্ত অনুষ্ঠানে স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও বাজার ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন। মুলত মশিহর সিকিউরিটিজ লিমিটেড পুঁজিবাজারে অন্যতম শীর্ষস্থানীয় ব্রোকারহাউজ।

এ বিষয় মশিহর সিকিউরিটেজের জেনারেল ম্যানেজার টুটুল ভট্টাচার্য্য বলেন, ‘ আশুগঞ্জে এই প্রথম মশিহর সিকিউরিটেজের ঢাকা স্টক এক্সচেঞ্জের মাধ্যমে সরাসরি পরিচালিত হচ্ছে। আমাদের সিকিউরিটিজে জেনে বুঝে বিনিয়োগ করুন। কেউ গুজবে কান দেবেন না। প্রয়োজনে প্রশিক্ষণের ব্যবস্থা রয়েছে। আশুগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে ৯টি ডিজিটাল বুথ রয়েছে।’ এছাড়া পুঁজিবাজারের পরিধি বাড়াতে এবং পুঁজিবাজারে লেনদেন করার জন্য বিনিয়োগকারীদের সুবিধার্থে এসব ‘ডিজিটাল বুথ’ চালু করা হয়েছে বলে তিনি মন্তব্য করেন।

তিনি আরো বলেন, পুঁজিবাজারে বিনিয়োগকারীদের অংশগ্রহণ বৃদ্ধির লক্ষ্যে মশিহর সিকিউরিটিজ দীর্ঘদিন যাবত কাজ করে আসছে। বিগত কয়েক বছর ধরে প্রতিষ্ঠানটি বিনিয়োগ শিক্ষা কার্যক্রম পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় প্রান্তিক পর্যায়ের বিনিয়োগকারীরা যাতে সহজে পুঁজিবাজারে অংশগ্রহণ করতে পারে এর লক্ষ্যে মশিহর সিকিউরিটিজ এই বুথগুলো কার্যকরি ভূমিকা রাখবে বলে মনে করি।

উল্লেখ্য, এর আগে গত বছরের ১৩ ডিসেম্বর বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম স্বাক্ষরিত ডিজিটাল বুথ খোলার নির্দেশনায় উল্লেখ করা হয়, স্টক এক্সচেঞ্জের সম্মতিক্রমে যেকোনো স্টক ব্রোকার ডিজিটাল বুথের জন্য কমিশনে আবেদন করতে পারবে। সিটি করপোরেশনের মধ্যে, পৌরসভা, ইউনিয়ন পরিষদ ছাড়াও দেশের বাইরেও ডিজিটাল বুথ স্থাপন করা যাবে।