শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের ৩৩টি প্রতিষ্ঠানের মধ্যে তৃতীয় প্রান্তিক (জুলাই-সেপ্টেম্বর’২২) আয় বেড়েছে ১৮টি ব্যাংকের। আয় কমেছে ১৩টি ব্যাংকের। আর লোকসানে রয়েছে ২টি ব্যাংক। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) বিশ্লেষণ করে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, মুনাফা বৃদ্ধি পাওয়া এই ১৮টি ব্যাংকের মধ্যে রয়েছে: শাহজালাল ইসলামি ব্যাংক, ব্র্যাক ব্যাংক, ডাচ বাংলা ব্যাংক, এনসিসি ব্যাংক, ব্যাংক এশিয়া, ওয়ান ব্যাংক, ইসলামি ব্যাংক, সোস্যাল ইসলামি ব্যাংক, প্রাইম ব্যাংক, সিটি ব্যাংক, প্রিমিয়ার ব্যাংক, ঢাকা ব্যাংক, এক্সিম ব্যাংক, ইউনিয়ন ব্যাংক, মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক, স্টান্ডার্ড ব্যাংক, আইএফআইসি ব্যাংক এবং পূবালী ব্যাংক লিমিটেড।

শাহজালাল ইসলামি ব্যাংক: তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৯৪ পয়সা, গত বছর একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় ছিল ৬৯ পয়সা। আগের বছরের তুলোনায় ব্যাংকটির আয় বেড়েছে ২৫ পয়সা।

ব্র্যাক ব্যাংক: তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ০৬ পয়সা, গত বছর একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় ছিল ৯৫ পয়সা। আগের বছরের তুলোনায় ব্যাংকটির আয় বেড়েছে ১১ পয়সা।

ডাচ বাংলা ব্যাংক: তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৫৮ পয়সা, গত বছর একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় ছিল ২ টাকা ৪৪ পয়সা। আগের বছরের তুলোনায় ব্যাংকটির আয় বেড়েছে ১৪ পয়সা।

এনসিসি ব্যাংক: তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৮০ পয়সা, গত বছর একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় ছিল ৭২ পয়সা। আগের বছরের তুলোনায় ব্যাংকটির আয় বেড়েছে ০৮ পয়সা।

ব্যাংক এশিয়া: তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৬৮ পয়সা, গত বছর একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় ছিল ৬১ পয়সা। আগের বছরের তুলোনায় ব্যাংকটির আয় বেড়েছে ০৭ পয়সা।

ওয়ান ব্যাংক: তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২০ পয়সা, গত বছর একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় ছিল ১৮ পয়সা। আগের বছরের তুলোনায় ব্যাংকটির আয় বেড়েছে ০২ পয়সা।

ইসলামি ব্যাংক: তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৬১ পয়সা, গত বছর একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় ছিল ৫৯ পয়সা। আগের বছরের তুলোনায় ব্যাংকটির আয় বেড়েছে ০২ পয়সা।

সোস্যাল ইসলামি ব্যাংক: তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৪১ পয়সা, গত বছর একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় ছিল ২৭ পয়সা। আগের বছরের তুলোনায় ব্যাংকটির আয় বেড়েছে ১৪ পয়সা।

প্রাইম ব্যাংক: তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৮৮ পয়সা, গত বছর একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় ছিল ৪৬ পয়সা। আগের বছরের তুলোনায় ব্যাংকটির আয় বেড়েছে ৪২ পয়সা।

সিটি ব্যাংক: তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৯৪ পয়সা, গত বছর একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় ছিল ৮৫ পয়সা। আগের বছরের তুলোনায় ব্যাংকটির আয় বেড়েছে ০৯ পয়সা।

প্রিমিয়ার ব্যাংক: তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে এক টাকা। গত বছর একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় ছিল ৫৯ পয়সা। আগের বছরের তুলোনায় ব্যাংকটির আয় বেড়েছে ৪১ পয়সা।

ঢাকা ব্যাংক: তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৭০ পয়সা, গত বছর একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় ছিল ৫৬ পয়সা। আগের বছরের তুলোনায় ব্যাংকটির আয় বেড়েছে ১৪ পয়সা।

এক্সিম ব্যাংক: তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৪৩ পয়সা, গত বছর একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় ছিল ৩২ পয়সা। আগের বছরের তুলোনায় ব্যাংকটির আয় বেড়েছে ১১ পয়সা।

ইউনিয়ন ব্যাংক: তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৫৬ পয়সা, গত বছর একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় ছিল ৩৭ পয়সা। আগের বছরের তুলোনায় ব্যাংকটির আয় বেড়েছে ১৯ পয়সা।

মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক: তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে এক টাকা, গত বছর একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় ছিল ১১ পয়সা। আগের বছরের তুলোনায় ব্যাংকটির আয় বেড়েছে ৮৯ পয়সা।

স্ট্যান্ডার্ড ব্যাংক: তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১১ পয়সা, গত বছর একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় ছিল ০৫ পয়সা। আগের বছরের তুলোনায় ব্যাংকটির আয় বেড়েছে ০৬ পয়সা।

আইএফআইসি ব্যাংক: তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৪৩ পয়সা, গত বছর একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় ছিল ৩৩ পয়সা। আগের বছরের তুলোনায় ব্যাংকটির আয় বেড়েছে ১০ পয়সা।

পূবালী ব্যাংক: তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৭৫ পয়সা, গত বছর একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় ছিল ২ টাকা ৭২ পয়সা। আগের বছরের তুলোনায় ব্যাংকটির আয় বেড়েছে ০৩ পয়সা।