শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। কোম্পানি দুটো হলো: জেমিনী সী ফুডস লিমিটেড ও আমান ফিড লিমিটেড। এর মধ্যে জেমিনী সী ফুডস লিমিটেড ভালো লভ্যাংশ ঘোষণা করলেও আমান ফিডের লভ্যাংশে বিনিয়োগকারীরা হতাশ হয়েছেন।

জেমিনী সী ফুডস লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত খাদ্য ও আনুষঙ্গিক খাতের কোম্পানি জেমিনী সী ফুডস লিমিটেড ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ এবং ৩০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা গেছে, সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি শেয়ার প্রতি আয় হয়েছে ১২ টাকা ৪৯ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৩০ টাকা ০১ পয়সা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ০৮ ডিসেম্বর ২০২২ তারিখ অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১০ নভেম্বর ২০২২।

আমান ফিড লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত বিবিধ খাতের কোম্পানি আমান ফিড লিমিটেড ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ লভ্যাংশ ঘোষণা করেছে। এই ডিভিডেন্ড শুধামাত্র সাধারণ বিনিয়োগকারীদের জন্য। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা গেছে, সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি শেয়ার প্রতি আয় হয়েছে ৮৪ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিলো ২ টাকা ৫৩ পয়সা ।