শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে সপ্তাহের তৃতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওরিয়ন গ্রুপের দুই কোম্পানির শেয়ারে হুলুস্থুল কান্ড দেখিয়েছে। ওরিয়ন গ্রুপের শেয়ারে ঝিমিয়ে থাকার পর ফের আগ্রহের শীর্ষে বিনিয়োগকারীদের। আজ দেশের প্রধান পুঁজিবাজার ডিএসই সূচক বেড়েছে ২৬ পয়েন্ট।

২৬ পয়েন্টের মধ্যে দুই কোম্পানি আজ ডিএসইর সূচক বাড়িয়েছে ২৪ পয়েন্ট। কোম্পানি দুটো হলো: ওরিয়ন ফার্মা ও বিকন ফার্মা। এ ছাড়া ওরিয়ন গ্রুপের আরও দুই কোম্পানি কোহিনূর কেমিক্যাল ও ওরিয়ন ইনফিউশন ডিএসইর সূচকে যোগ করেছে আরও ৬ পয়েন্ট।

মুলত বিকন ফার্মার শেয়ারের দাম বেড়েছে আজ ৮ দশমিক ৭২ শতাংশ। এর ফলে কোম্পানিটি ডিএসইর সূচক বাড়িয়েছে ১৭ দশমিক ৫৭ পয়েন্ট। অন্যদিকে, ওরিয়ন ফার্মার শেয়ারের দাম বেড়েছে ৭ দশমিক ২৪ শতাংশ। এর ফলে কোম্পানিটি ডিএসইর সূচক বাড়িয়েছে ৬ দশমিক ১৪ পয়েন্ট।

কোম্পানি দুটির মধ্যে কোহিনূর কেমিক্যালের শেয়ার দাম বেড়েছে ৭ দশমিক ৫০ শতাংশ। যার ফলে কোম্পানিটি ডিএসইর সূচকে যোগ করেছে ৩ দশমিক ১২ পয়েন্ট। অন্যদিকে ওরিয়ন ইনফিউশনের শেয়ার দাম বেড়েছে ৭ দশমিক ৪৯ শতাংশ। এর ফলে কোম্পানিটি ডিএসইর সূচকে আর যোগ করেছে ২ দশমিক ৭৬ পয়েন্ট।

বাজার বিশ্লেষকরা বলছেন, আজ ওরিয়ন গ্রুপের শেয়ারগুলো ছিল আগের চেয়ে আরও বেশি গতিসম্পন্ন। শেয়ারগুলোর কিছু দিন ধরে লাগামহীনভাবে বাড়ছে। আজ লাগামের গতি আরও বেড়েছে। বিনিয়োগকারীদের আজ সবার চোখ ছিল ওরিয়ন গ্রুপের শেয়ারে। যাদের কাছে শেয়ারগুলো আছে, তাদের মন ছিল উচ্ছ্বাসে ভরা। আর যাদের কাছে শেয়ারগুলো নেই, তাদের মন ছিল কৌতূহল ও শঙ্কায় আবিষ্ট।