শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারের আস্থার কথা শুনতে শুনতে কান ব্যথা হয়ে গেছে বলে দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। তিনি বলেন, এই আস্থা যে কোথা থেকে কীভাবে আনবো এখনো জানি না। আমরা মনে করি পুঁজিবাজার আর ১৯৯৬ কিংবা ২০১০ সালে ফিরবে না। এখন আমরা পুঁজিবাজারের ভালো দিন দেখতে পাবো।

আজ সোমবার (৩ অক্টোবর) বাংলা‌দেশ সি‌কিউ‌রি‌টিজ অ‌্যান্ড এক্স‌চেঞ্জ ক‌মিশন (বিএসইসি) মাল্টিপারপাস হলে বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ উদ্বোধনী অনুষ্ঠা‌নে সভাপ‌তির বক্ত‌ব্যে তি‌নি এসব কথা ব‌লেন। আজ শুরু হওয়া বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ পালন করা হ‌বে আগামী ১৩ অক্টোবর পর্যন্ত।

তিনি আরও বলেন, পুঁজিবাজার, বাংলাদেশ ব্যাংক এবং বাজার সং‌শ্লিষ্ঠ সকলেই একসাথে কাজ করতে হ‌বে। সক‌ে‌লে একসা‌থে কাজ ক‌রে দে‌শের অর্থনীতিকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হ‌বে। এ‌তে ক‌রে দেশ উপকৃত হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অ‌তি‌থি হি‌সে‌বে উপ‌স্থিত ছি‌লেন বাংলা‌দেশ ব‌্যাং‌কের গভর্ণর আব্দুর রউফ তালুকদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছি‌লেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সেলিম উল্লাহ। অনুষ্ঠা‌নে স্বাগত বক্তব‌্য রাখ‌নে বিএসই‌সির ক‌মিশনার ড. শেখ শামসু‌দ্দিন আহ‌মেদ।