শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ‘জেড’ক্যাটাগরীর কোম্পানিগুলোর মধ্যে আজ সপ্তাহের প্রথম কার্যদিবসে সবচেয়ে বেশি বিনিয়োগকারীদের রিটার্ণ দিয়েছে ছয় কোম্পানি। যে কারণে আজ এই ছয় কোম্পানির বিনিয়োগকারীদের মুখে হাঁসি ফুটেছে। আজ কোম্পানিগুলো সর্বোচ্চ সাড়ে ৯.৪০ শতাংশ থেকে সর্বন্নিম ৫.৫৭ শতাংশ রিটার্ণ দিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।

‘জেড’ ক্যাটাগরীর এই ছয় কোম্পানির মধ্যে রয়েছে মেঘনা কনডেন্স মিল্ক, মেঘনা পেট, সাভার রিফ্যাক্টরীজ, বিডি ওয়েল্ডিং, শ্যামপুর সুগার এবং এমারেল্ড অয়েল লিমিটেড।

জানা গেছে, আজ ‘জেড’ক্যাটাগরীর এই ছয় কোম্পানির মধ্যে সবচেয়ে বেশি শেয়ারদর বেড়েছে মেঘনা কনডেন্স মিল্ক লিমিটেডের। আজ লেনদেনের শুরুতে কোম্পানিটির শেয়ারদর ছিল ২৬ টাকা ৬০ পয়সা, ক্লোজিং হয়েছে ২৯ টাকা ১০ পয়সায়। আজ কোম্পানিটির শেয়ারদর বেড়েছে ২ টাকা ৫০ পয়সা বা ৯.৪০ শতাংশ।

আজ লেনদেনের শুরুতে মেঘনা পেটের শেয়ারদর ছিল ৩৩ টাকা, ক্লোজিং হয়েছে ৩৫ টাকা ৫০ পয়সায়। আজ কোম্পানিটির শেয়ারদর বেড়েছে ২ টাকা ৫০ পয়সা বা ৭.৫৮ শতাংশ।

দিনের শুরুতে সাভার রিফ্যাক্টরীজের শেয়ারদর ছিল ২১৬ টাকা ৩০ পয়সা, ক্লোজিং হয়েছে ২৩৪ টাকায়। আজ কোম্পানিটির শেয়ারদর বেড়েছে ১৭ টাকা ৭০ পয়সা বা ৮.১৮ শতাংশ। বিডি ওয়েল্ডিংয়ের আজ লেনদেনের শুরুতে শেয়ারদর ছিল ২১ টাকা ৭০ পয়সা, ক্লোজিং হয়েছে ২৩ টাকায়। আজ কোম্পানিটির শেয়ারদর বেড়েছে ১ টাকা ৩০ পয়সা বা ৫.৯৯ শতাংশ।

আজ লেনদেনের শুরুতে শ্যামপুর সুগারের শেয়ারদর ছিল ৮৪ টাকা ৮০ পয়সা, ক্লোজিং হয়েছে ৮৯ টাকা ৮০ পয়সায়। আজ কোম্পানিটির শেয়ারদর বেড়েছে ৫ টাকা বা ৫.৯০ শতাংশ। এমারেল্ড অয়েলে আজ লেনদেনের শুরুতে শেয়ারদর ছিল ৪৩ টাকা ১০ পয়সা, ক্লোজিং হয়েছে ৪৫ টাকা ৫০ পয়সায়। আজ কোম্পানিটির শেয়ারদর বেড়েছে ২ টাকা ৪০ পয়সা বা ৫.৫৭ শতাংশ।