শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বালানী খাতের কোম্পানি অ্যাসোসিয়েটেড অক্সিজেন লিমিটেডের ৪ প্লেসমেন্টধারী বিনিয়োগকারীর প্লেসমেন্ট শেয়ার লক-ফ্রি না করার নির্দেশ দেওয়া হয়েছে। গত বুধবার (১ জুন) পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এই নির্দেশ দিয়েছে।বিএসইসি সূত্রে এই তথ্য জানা গেছে।

যেসব প্লেসমেন্টধারীর শেয়ার লক-ফি না করতে বলা হয়েছে, তাদের মধ্যে একজন ব্যক্তি বিনিয়োগকারী। বাকী ৩টি প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী। এরা হচ্ছে: হাসান ইউসুফ চৌধুরী, ইউনিভার্সেল ইক্যুইটি ম্যানেজমেন্ট কোম্পানি, বেঙ্গল অ্যাসেট হোল্ডিংস লিমিটেড ও এনআরবি ইক্যুইটি ম্যানেজমেন্ট লিমিটেড।গত বুধবার সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল), ঢাকা স্টক এক্সচেঞ্জ ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের ব্যবস্থাপনা পরিচালকের কাছে এ সংক্রান্ত নির্দেশনার কপি পাঠিয়ে দেওয়া হয়েছে।

এতে বলা হয়েছে, আলোচিত ৪ বিনিয়োগকারী ব্যতিত বাকী সব প্লেসমেন্টধারীর শেয়ার প্রযোজ্য কর পরিশোধ সাপেক্ষে লক-ইন ফ্রি করা যাবে।আলোচিত বিনিয়োগকারীদের প্লেসমেন্ট শেয়ারের সংখ্যা ৯৭ লাখ ৬৫ হাজার ৪৮৫টি ।

এর মধ্যে হাসান ইউসুফ চৌধুরীর ধারণকৃত শেয়ারের সংখ্যা ২৭ লাখ ৫ হাজার, ইউনিভার্সেল ইক্যুইটি ম্যানেজমেন্টের ২৮ লাখ ১৬ হাজার ৩১৬, বেঙ্গল অ্যাসেট হোল্ডিংসের ৩৫ লাখ, ৮৪ হাজার ৫০০ এবং এনআরবি ইক্যুইটি ম্যানেজমেন্টের ৬ লাখ ৫৯ হাজার ৬৬৯টি।