শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত সোনালী পেপার অ্যান্ড বোর্ড মিলস লিমিটেড রেকর্ড ডেটের পর লেনদেনে ফিরেছে। রাইট শেয়ারের থিউরিটিক্যাল অ্যাডজাস্টমেন্টের পর কোম্পানিটির শেয়ার ডিএসইতে পতন তালিকার শীর্ষে স্থানে উঠে এসেছে। কিন্তু পতনের শীর্ষ স্থানে থাকলেও কোম্পানিটির শেয়ারদর আজ সর্বোচ্চ বৃদ্ধি পেয়েছে। লেনদেনের শুরু থেকেই এর শেয়ার সর্বোচ্চ দর বেড়ে বিক্রেতা সংকটে থেকে দিনভর হল্টেড থেকেছে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা যায়, কোম্পানিটি ১:১ অনুপাতে রাইট শেয়ার ইস্যু করবে। এর জন্য সোমবার এর রেকর্ড ডেট ছিল। রেকর্ড ডেটের আগের দিন এর ক্লোজিং প্রাইস ছিল ৭২৮ টাকা ২০ পয়সায়। আজ থিউরিটিক্যাল অ্যাডজাস্টমেন্টের পর এর ওপেনিং প্রাইস দাঁড়িয়েছে ৪৮৮ টাকা ৮০ পয়সায়। থিউরিটিক্যাল অ্যাডজাস্টমেন্টের পর আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৫২০ টাকায়। দিনশেষে ক্লোজিং দর ৪২ টাকা ৭০ পয়সা বা ৮.৭৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫৩১ টাকা ২০ পয়সায়।

অর্থাৎ কোম্পানিটির শেয়ারদর আজ বেড়েছে ৮.৭৩ শতাংশ। এটিই ছিল কোম্পানিটির দর বৃদ্ধির সর্বোচ্চ সুযোগ। সেই হিসাবে কোম্পানিটি আজ ডিএসইতে দর বৃদ্ধির সর্বোচ্চ কোম্পানি হিসাবে আর্বিভূত হয়েছে। কারণ এদিন ডিএসইতে সর্বোচ্চ দর বৃদ্ধির কোম্পানি ছিল সিলকো ফার্মা। যার দর বৃদ্ধি পেয়েছে ৬.৮৫ শতাংশ।

উল্লেখ্য, সোনালী পেপার অভিহিত মূল্যে ১ কোটি ৯ লাখ ৮১ হাজার ৭২৯টি রাইট শেয়ার ইস্যু করে পুঁজিবাজার থেকে ১০ কোটি ৯৮ লাখ ১৭ হাজার ২৯০ টাকা উত্তোলন করবে।