শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত পূবালী ব্যাংক লিমিটেড ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরের জন্য ব্যাংকটি শেয়ারহোল্ডারদের সাড়ে ১২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। তবে পূবালী ব্যাংকের আয় বাড়লেও লভ্যাংশ বাড়ায়নি। আগের বছরের সমান সাড়ে ১২ শতাংশ পাবেন বিনিয়োগকারীরা। এই লভ্যাংশের পুরোটাই নগদ, অর্থাৎ বিনিয়োগকারীরা শেয়ারপ্রতি এবার পাবেন ১ টাকা ২৫ পয়সা।

বৃহস্পতিবার কোম্পানিটির পরিচালনা পর্ষদের বৈঠকে এই সিদ্ধান্ত হয়। প্রতিবেদন অনুযায়ী ২০২১ সালের জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত পূবালী ব্যাংকের শেয়ার প্রতি আয় হয়েছে ৪ টাকা ২৩ পয়সা। আগের বছর একই সময়ে এই আয় ছিল ৩ টাকা ৬০ পয়সা। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র অনুসারে, আলোচিত বছরে ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ২৩ পয়সা। আগের বছর কোম্পানিটির ৩ টাকা ৬০ পয়সা ইপিএস হয়েছিল। গত ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৩৮ টাকা ৬৯ পয়সা।

আগামী ৩১ মে ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৮ মে।