শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত বেক্সিমকো গ্রুপের ৩ কোম্পানির জোয়ার-ভাটায় লেনদেন হচ্ছে। এগুলো হলো- বেক্সিমকো লিমিটেড, বেক্সিমকো ফার্মা এবং শাইনপুকুর সিরামিক। গত ১১ জানুয়ারি পর থেকে কোম্পানিগুলোর দরপতন শুরু হয়। তারপর চলে ধারাবাহিক দরপতন। তবে আজ এই তিন কোম্পানি এক সাথে উত্থানে ফিরেছে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা যায়, কোম্পানিগুলোর মধ্যে আজ সবচেয়ে বেশি দর বেড়েছে বেক্সিমকো লিমিটেডের। আজ কোম্পানিটির দর আগের দিনের তুলনায় ৭ টাকা ৬০ পয়সা বা ৫.২৭ শতাংশ বেড়ে সর্বশেষ ১৫১ টাকা ৭০ পয়সায় লেনদেন হয়েছে। এদিন এই শেয়ারের দর ১৪৪ টাকা থেকে ১৫২ টাকা ৭০ পয়সায় ওঠানামা করে। বর্তমানে কোম্পানিটির পিই রেশিও অবস্থান করছে ৯.২৩ পয়েন্টে।

অপরদিকে, আজ শাইনপুকুর সিরামিকের দর আগের দিনের তুলনায় এক টাকা ২০ পয়সা বা ৪.১১ শতাংশ বেড়ে সর্বশেষ ৩০ টাকা ৪০ পয়সায় লেনদেন হয়েছে। এদিন এই শেয়ারের দর ২৯ টাকা ৩০ পয়সা থেকে ৩০২ টাকা ৭০ পয়সায় ওঠানামা করেছে। বর্তমানে কোম্পানিটির পিই রেশিও অবস্থান করছে ৩৮০ পয়েন্টে।

অন্যদিকে, আজ বেক্সিমকো ফার্মার দর আগের দিনের তুলনায় ৩ টাকা ৪০ পয়সা বা ১.৭৬ শতাংশ বেড়ে সর্বশেষ ১৯৬ টাকা ১০ পয়সায় লেনদেন হয়েছে। এদিন এই শেয়ারের দর ১৯২ টাকা ৬০ পয়সা থেকে ১৯৯ টাকা ৪০ পয়সায় ওঠানামা করেছে। বর্তমানে কোম্পানিটির পিই রেশিও অবস্থান করছে ১৪.৯৫ পয়েন্টে।