বস্ত্র খাতের ২৯ কোম্পানির প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে

   September 4, 2021

শেয়ারবার্তা ২৪ ডটকম: শেয়ারবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের ৫৮টি কোম্পানি রযেছে। এর মধ্যে গত জুন মাসের তুলনায় জুলাই মাসে ২৯টি কোম্পানির প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে। কোম্পানিগুলো হলো: অলটেক্স ইন্ডাস্ট্রিজ, আনলিমা ইয়ার্ন ডাইং, দেশ গার্মেন্টস, ড্রাগন সোয়েটার, এমএল ডাইং, মুন্নু ফেব্রিক্স, রহিম টেক্সটাইল, আরএন স্পিনিং মিলস, মালেক স্পিনিং মিলস, সায়হাম কটন, সায়হাম টেক্সটাইল, শেফার্ড ইন্ডাস্ট্রিজ,

আলিফ ম্যানুফাকচারিং, আরগন ডেনিমস, দ্যা ঢাকা ডাইং, ডেল্টা স্পিনার্স, দুলামিয়া কটন, জেনারেশন নেক্সট ফ্যাশনস, হা-ওয়েল টেক্সটাইলস, মতিন স্পিনিং মিলস, প্যাসিফিক ডেনিমস, প্রাইম টেক্সটাইল, রিজেন্ট টেক্সটাইল, তশরিফা ইন্ডাস্ট্রিজ, তুং হাই নিটিং, ভিএফএস থ্রেড ডাইং, জাহিন স্পিনিং, জাহিনটেক্স ইন্ডাস্ট্রিজ এবং ইভিন্স টেক্সটাইলস। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ডেল্টা স্পিনার্সের। জুন মাসে এ কোম্পানিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৪.৭২ শতাংশ। যা জুলাই মাসে ৪.৭৬ শতাংশ কমে ৯.৯৬ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৬৬.২৩ শতাংশ জুলাই মাসে ৪.৭৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৭০.৯৯ শতাংশ।

অন্য কোম্পানিগুলোর মধ্যে: অলটেক্স ইন্ডাস্ট্রিজ : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১১.৬৪ শতাংশ। যা জুলাই মাসে ১.০৩ শতাংশ কমে ১০.৬১ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৪৭.৬২ শতাংশ জুলাই মাসে ১.০৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৮.৬৫ শতাংশ।

আনলিমা ইয়ার্ন ডাইং : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১১.৬২ শতাংশ। যা জুলাই মাসে ১.৭৩ শতাংশ কমে ৯.৮৯ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৪১.১৬ শতাংশ জুলাই মাসে ১.৭৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪২.৮৯ শতাংশ।

দেশ গার্মেন্টস : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৫.৬০ শতাংশ। যা জুলাই মাসে ০.৩৩ শতাংশ কমে ৫.২৭ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৩৬.৩৪ শতাংশ জুলাই মাসে ০.৩৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৬.৬৭ শতাংশ।

ড্রাগন সোয়েটার : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৫.৮৬ শতাংশ। যা জুলাই মাসে ৩.৮৬ শতাংশ কমে ১২ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৫১.৯৭ শতাংশ জুলাই মাসে ৩.৮৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫৫.৮৩ শতাংশ।

ইভেন্স টেক্সটাইলস : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২১.১৬ শতাংশ। জুলাই মাসে ০.৯৫ শতাংশ কমে ২০.২১ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৪২.১৭ শতাংশ জুলাই মাসে ০.৯৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৩.১২ শতাংশ।

এমএল ডাইং : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২১.৭২ শতাংশ। জুলাই মাসে ১.০০ শতাংশ কমে ২০.৭২ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে বিদেশী বিনিয়োগ ছিল ১৯.৫২ শতাংশ জুলাই মাসে ৪.৪২ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৫.১০ শতাংশ। সাধারণ বিনিয়োগ ছিল ২৭.৩৬ শতাংশ জুলাই মাসে ৫.৪২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩২.৭৮ শতাংশ।

মুন্নু ফেব্রিক্স : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৬.৮৮ শতাংশ। যা জুলাই মাসে ২.১৩ শতাংশ কমে ১৪.৭৫ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে বিদেশী বিনিয়োগ ছিল ১.৩৮ শতাংশ জুলাই মাসে ০.০৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১.৪১ শতাংশ। সাধারণ বিনিয়োগ ছিল ৩৪.৯৫ শতাংশ জুলাই মাসে ২.১০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৭.০৫ শতাংশ।

রহিম টেক্সটাইল : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৬.৪৫ শতাংশ। জুলাই মাসে ০.৮১ শতাংশ কমে ৫.৬৪ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ২২.৬১ শতাংশ জুলাই মাসে ০.৮১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৩.৪২ শতাংশ।

আরএন স্পিনিং মিলস : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৩.৩০ শতাংশ। যা জুলাই মাসে ০.৬৩ শতাংশ কমে ১২.৬৭ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৫৬.৬৭ শতাংশ জুলাই মাসে ০.৬৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫৭.৩০ শতাংশ।

মালেক স্পিনিং মিলস : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৩.৩৬ শতাংশ। যা জুলাই মাসে ২.৮৪ শতাংশ কমে ২০.৫২ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ২৯.৩০ শতাংশ জুলাই মাসে ২.৮৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩২.১৪ শতাংশ।

সায়হাম কটন : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৬.৩২ শতাংশ। যা জুলাই মাসে ১.১০ শতাংশ কমে ১৫.২২ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৪১.২৮ শতাংশ জুলাই মাসে ১.১০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪২.৩৮ শতাংশ।

সায়হাম টেক্সটাইল : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩২.৬৩ শতাংশ। যা জুলাই মাসে ০.৫১ শতাংশ কমে ৩২.১২ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৩৩.৬৭ শতাংশ জুলাই মাসে ০.৫১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৪.১৮ শতাংশ।

শেফার্ড ইন্ডাস্ট্রিজ : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১২.৩৪ শতাংশ। যা জুলাই মাসে ০.৪৯ শতাংশ কমে ১১.৮৫ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ১৭.৭৮ শতাংশ জুলাই মাসে.৪৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৮.২৭ শতাংশ।

আলিফ ম্যানুফাকচারিং : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৪.২২ শতাংশ। যা জুলাই মাসে ২.৮১ শতাংশ কমে ১১.৪১ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৫৫.৩২ শতাংশ জুলাই মাসে ২.৮১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫৮.১৩ শতাংশ।

আরগন ডেনিমস : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩৮.৯০ শতাংশ। যা জুলাই মাসে ২.৮৫ শতাংশ কমে ৩৬.০৫ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ২৫.০২ শতাংশ জুলাই মাসে ২.৮৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৭.৮৭ শতাংশ।

ঢাকা ডাইং : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৩.২৩ শতাংশ। যা জুলাই মাসে ৩.৪১ শতাংশ কমে ১৯.৮২ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে বিদেশী বিনিয়োগ ছিল ০.১৩ শতাংশ জুলাই মাসে ০.৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ০.২১ শতাংশ। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৪৬.১৯ শতাংশ জুলাই মাসে ৩.৩৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৯.৫২ শতাংশ।

দুলামিয়া কটন : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৪.৯০ শতাংশ। জুলাই মাসে ০.৯০ শতাংশ কমে ৪ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৬২.০৯ শতাংশ জুলাই মাসে ০.৯০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬২.৯৯ শতাংশ।

জেনারেশন নেক্সট ফ্যাশনস : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৫.৪৮ শতাংশ। জুলাই মাসে ০.১৩ শতাংশ কমে ২৫.৩৫ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৬০.৭০ শতাংশ জুলাই মাসে ০.১৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬০.৮৩ শতাংশ।

হা-ওয়েল টেক্সটাইলস : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৯.৮৭ শতাংশ। জুলাই মাসে ০.১৬ শতাংশ কমে ৯.৭১ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৩৯.২৪ শতাংশ জুলাই মাসে ০.১৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৯.৪০ শতাংশ।

মতিন স্পিনিং মিলস : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৫০.২৩ শতাংশ। জুলাই মাসে ২.৪১ শতাংশ কমে ৪৭.৮২ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ১৭.০৫ শতাংশ জুলাই মাসে ২.৪১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৯.৪৬ শতাংশ।

প্যাসিফিক ডেনিমস : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৮.৭১ শতাংশ। জুলাই মাসে ০.৯১ শতাংশ কমে ১৭.৮০ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৫০.১৯ শতাংশ জুলাই মাসে ০.৯১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫১.১০ শতাংশ।

প্রাইম টেক্সটাইল : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৯.৬০ শতাংশ। জুলাই মাসে ০.৭৭ শতাংশ কমে ৮.৮৩ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৪০.১৫ শতাংশ জুলাই মাসে ০.৭৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪০.৯২ শতাংশ।

রিজেন্ট টেক্সটাইল : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৬ শতাংশ। জুলাই মাসে ০.৬২ শতাংশ কমে ৫.৩৮ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৩৯.৪৫ শতাংশ জুলাই মাসে ০.৬২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪০.০৭ শতাংশ।

তশরিফা ইন্ডাস্ট্রিজ : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২২.৬৫ শতাংশ। জুলাই মাসে ০.০১ শতাংশ কমে ২২.৬৪ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ২৭.৬৩ শতাংশ জুলাই মাসে ০.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৭.৬৪ শতাংশ।

তুং হাই নিটিং : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৭.২৭ শতাংশ। জুলাই মাসে ২.৫৪ শতাংশ কমে ৪.৭৩ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৬২.৬৯ শতাংশ জুলাই মাসে ২.৫৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬৫.২৩ শতাংশ।

ভিএফএস থ্রেড ডাইং : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৯.১৫ শতাংশ। জুলাই মাসে ০.৩৩ শতাংশ কমে ৮.৮২ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৪১.৬৭ শতাংশ জুলাই মাসে ০.৩৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪২ শতাংশ।

জাহিন স্পিনিং : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৯.১৭ শতাংশ। জুলাই মাসে ১.১০ শতাংশ কমে ২৮.০৭ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৩৯.৭৩ শতাংশ জুলাই মাসে ১.১০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪০.৮৩ শতাংশ।

জাহিনটেক্স ইন্ডাস্ট্রিজ : জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২২.৩৫ শতাংশ। জুলাই মাসে ০.০৩ শতাংশ কমে ২২.৩২ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৪০.৭১ শতাংশ জুলাই মাসে ০.০৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪০.৭৪ শতাংশ।

পুঁজিবাজারের আরও খবর পড়তে ক্লিক করুন

অর্থনীতির সাথে এগিয়ে যাবে দেশের পুঁজিবাজার: শিবলী রুবাইয়াত

বস্ত্র খাতের ২৯ কোম্পানির প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে

পুঁজিবাজার ধসের সম্ভাবনা নেই, সূচক যাবে ২০ হাজার পয়েন্ট: রকিবুর রহমান

পুঁজিবাজারে ১৫ হাজার কোটি টাকা বিনিয়োগ ২২ ব্যাংকের

বস্ত্র খাতের ২০ কোম্পানিতে বেড়েছে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ

সপ্তাহজুড়ে ৪ কোম্পানির লভ্যাংশ ও ৮ কোম্পানির ইপিএস প্রকাশ

মিউচ্যুয়াল ফান্ডে লভ্যাংশের প্রভাব নেই, আস্থা সংকট

পূরবী জেনারেল ইন্স্যুরেন্সের মুনাফা কমছে ৭ পয়সা

বেক্সিমকো গ্রুপের ৩ কোম্পানি হঠাৎ জোয়ার-ভাটা

Auther Admin  January 20, 2022

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত বেক্সিমকো গ্রুপের ৩ কোম্পানির জোয়ার-ভাটায় লেনদেন হচ্ছে। এগুলো হলো- বেক্সিমকো লিমিটেড, বেক্সিমকো ফার্মা এবং শাইনপুকুর...

ডরিন পাওয়ারের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

Auther Admin  January 20, 2022

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বালানি খাতের কোম্পানি ডরিন পাওয়ার জেনারেশন সিস্টেমস লিমিটেড দ্বিতীয় প্রান্তিকের (জুলাই-ডিসেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক...

লংকাবাংলা ফাইন্যান্সের সমন্বিত নিট মুনাফা প্রায় দ্বিগুণ

Auther Admin  October 31, 2021

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: চলতি ২০২১ হিসাব বছরের তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর) কর-পরবর্তী সমন্বিত নিট মুনাফায় উল্লেখযোগ্য প্রবৃদ্ধি অর্জন করেছে ব্যাংকবহির্ভূত...

বীমা খাতের ১০ কোম্পানির মুনাফায় উস্ফল্লণ

Auther Admin  October 31, 2021

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের ৫১টি কোম্পানির মধ্যে চলতি অর্থবছরের তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২১) ১০ কোম্পানির মুনাফায় বড় উস্ফল্লণ...

পুঁজিবাজার কখনো জুয়া নয়: শাকিল রিজভী

Auther Admin  October 30, 2021

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালক ও শাকিল রিজভী স্টকের ব্যবস্থাপনা পরিচালক মো. শাকিল রিজভী বলেছেন, শেয়ারবাজারকে...

যুক্তরাজ্যে রোড শো উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

Auther Admin  October 30, 2021

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: বাংলাদেশে আরও বেশি প্রত্যক্ষ বিদেশি বিনিয়োগ আকৃষ্ট করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী বৃহস্পতিবার যুক্তরাজ্যে একটি রোড শো...

এক নজরে ৮ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

Auther Admin  October 30, 2021

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৮ কোম্পানির লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। এর মধ্যে একটিভ ফাইন লভ্যাংশের নামে বিনিয়োগকারীদের সাথে তামাশা...

বৃহস্পতিবার ৪০ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

Auther Admin  October 29, 2021

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪০ কোম্পানি ৩০ জুন ২০২১ সমাপ্ত অর্থবছরের জন্য লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। এর মধ্যে অধিকাংশ...

স্মল ক্যাপে মামুন এগ্রো অনুমোদন দিয়েছে বিএসইসি

Auther Admin  October 29, 2021

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারের এসএমই খাতের জন্য অনুমোদন পেল মামুন এগ্রো প্রোডাক্টস লিমিটেডের। পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ...