শেয়ারবার্তা ২৪ ডটকম: পুঁজিবাজারে তালিকাভুক্ত চার কোম্পানির অস্বাভাবিক শেয়ার দর বৃদ্ধির পেছনে কোনো মূল্য সংবেদনশীল তথ্য না থাকায় কোম্পানিগুলো সম্পর্কে সতর্কতা জারি করেছে প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। কোম্পানি চারটি হলো : সাউথবাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংক, সালভো কেমিক্যাল, ঢাকা ডাইং এবং জনতা ইন্স্যুরেন্স। ডিএসই সূত্রে এই তথ্য জানা যায়।

ডিএসই জানায়, সম্প্রতি কোম্পানি চারটির শেয়ার দর অস্বাভাবিকভাবে বাড়ার কারণে কোম্পানিগুলোর কর্তৃপক্ষকে নোটিশ পাঠায় ডিএসই। এর জবাবে কোম্পানি চারটির কর্তৃপক্ষ জানায়, কোনো অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই কোম্পানিগুলোর শেয়ার দর বাড়ছে।

উল্লেখ্য, সাউথবাংলা ব্যাংকের শেয়ার দর গত ১১ আগস্ট ছিল ১১ টাকায়। আর ২৫ আগস্ট কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ২৫ টাকা ৬০ পয়সায়। অর্থাৎ এই ৯ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ১৪.৬০ টাকা বা ১৩৩ শতাংশ বেড়েছে।

সালভো কেমিক্যালের শেয়ার দর গত ১৬ আগস্ট ছিল ৪৩ টাকা ৩০ পয়সায়। আর ২৫ আগস্ট কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৫৪ টাকা ৫০ পয়সায়। অর্থাৎ এই ৭ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ১১ টাকা ২০ পয়সা বা ২৬ শতাংশ বেড়েছে।

ঢাকা ডাইংয়ের শেয়ার দর গত ১৮ আগস্ট ছিল ২৩ টাকায়। আর ২৫ আগস্ট কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ২৬ টাকা ৬০ পয়সায়। অর্থাৎ এই ৫ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ৩ টাকা ৬০ পয়সা বা ১৬ শতাংশ বেড়েছে।

জনতা ইন্স্যুরেন্সের শেয়ার দর গত ১৬ আগস্ট ছিল ৩৯ টাকায়। আর ২৫ আগস্ট কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৫৮ টাকা ২০ পয়সায়। অর্থাৎ এই ৭ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ১৯ টাকা ২০ পয়সা বা ৪৯ শতাংশ বেড়েছে।