শেয়ারবার্তা ২৪ ডটকম: পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের কোম্পানি দেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড সমাপ্ত ২০২০ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ ক্যাশ লভ্যাংশ ঘোষণা করেছে। ৩১ ডিসেম্বর শেষ হওয়া ২০২০ সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ ডিভিডেন্ড অনুমোদন করেছে কোম্পানিটির পর্ষদ।

একই সাথে কোম্পানিটির প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২১) শেয়ারপ্রতি আয় (ইপিএস) ৪৪ পয়সা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ২৯ পয়সা। একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো ১৫ পয়সা।

গত বছর একই সময় যার পরিমাণ ছিল ৪৩ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভিপিএস) ১১ টাকা ৬০ পয়সা। গত বছর একই সময়ে যার পরিমাণ ছিল ১১ টাকা ৯৩ পয়সা।

এছাড়া হিসাব বছরের আর্থিক প্রতিবেদন অনুসারে, সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫১ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ১ টাকা ৩৬ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২০ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১১ টাকা ৯৩ পয়সা। ঘোষণাকৃত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ সেপ্টেম্বর সকাল ১১ টায় ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত কোম্পানির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৩ সেপ্টেম্বর।