শেয়ারবার্তা ২৪ ডটকম: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৬ কোম্পানির বোর্ড সভার তারিখ ঘোষণা করছে। কোম্পানিগুলো হলো: পপুলার লাইফ ইন্স্যুরেন্স, সিটি ব্যাংক লিমিটেড, ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স, উত্তরা ব্যাংক লিমিটেড, ডিবিএইচ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড ও গ্রীণডেল্টা মিউচ্যুয়াল ফান্ড। কোম্পানিগুলো বোর্ড সভার তারিখ ঘোষণা করা হলো:

পপুলার লাইফ ইন্স্যুরেন্স: পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের প্রতিষ্ঠান পপুলার লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদের বোর্ড সভা আগামী ২৭ জুলাই অনুষ্ঠিত হবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। জানা গেছে, ওইদিন কোম্পানিটির বোর্ড সভা বেলা ৩ টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন, ২০২১ পর্যন্ত কোম্পানির দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হবে।

সিটি ব্যাংক লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সিটি ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের সভার তারিখ ঘোষণা করা হয়েছে। কোম্পানিটির পরবর্তী পর্ষদ সভা আগামী ১৯ জুলাই দুপুর ২টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, সভায় কোম্পানিটির ৩০ জুন,২০২১ সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। পর্ষদ আলোচিত প্রতিবেদন অনুমোদন করলে তা প্রকাশ করবে কোম্পানিটি। চলতি বছরের প্রথম প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় হয়েছিল ৯৪ পয়সা। আর আগের বছরের একই সময়ে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছিল ৩০ পয়সা।

ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স : পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স লিমিটেডের পরিচালনা পর্ষদের সভার তারিখ ঘোষণা করা হয়েছে। কোম্পানিটির পরবর্তী পর্ষদ সভা আগামী ১৮ জুলাই বিকাল ৪টায় অনুষ্ঠিত হবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, সভায় কোম্পানিটির ৩০ জুন,২০২১ সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। পর্ষদ আলোচিত প্রতিবেদন অনুমোদন করলে তা প্রকাশ করবে কোম্পানিটি। চলতি বছরের প্রথম প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় হয়েছিল ৭২ পয়সা। আর আগের বছরের একই সময়ে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছিল ৩২ পয়সা।

উত্তরা ব্যাংক লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি উত্তরা ব্যাংক লিমিটেডের বোর্ড সভার তারিখ ঘোষণা করা হয়েছে। কোম্পানিটির বোর্ড সভা আগামী ১৮ জুলাই দুপুর ২টা ৩৫ মিনিটে অনুষ্ঠিত হবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, সভায় ৩০ জুন,২০২১ পর্যন্ত কোম্পানিটির দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে প্রকাশ করবে কোম্পানিটি।আগের প্রান্তিকে কোম্পানিটি শেয়ার প্রতি আয় করেছিল ৮৪ পয়সা।

২ মিউচ্যুয়াল ফান্ড ট্রাস্টি কমিটির সভা: ২ মিউচ্যুয়াল ফান্ড ট্রাস্টি কমিটির সভার তারিখ ঘোষণা করেছে। ফান্ডগুলোর সভায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় প্রান্তিকের সমাপ্ত সময়ের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও প্রকাশ করা হবে।ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ফান্ডগুলো হচ্ছে: ডিবিএইচ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি কমিটির সভা আগামী ১৫ জুলাই দুপুর ২টা ৫ মিনিট থেকে ২টা ২৫ মিনিট পর‌যন্ত অনুষ্ঠিত হবে। গ্রীণডেল্টা মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি কমিটির সভা ১৫ জুলাই দুপুর ২টা ১০ মিনিট থেকে আড়াইটা পরযন্ত অনুষ্ঠিত হবে।