ডিএসই ১৫ কোম্পানির বিক্রেতা উধাও

   জুলাই ১৩, ২০২১

শেয়ারবার্তা ২৪ ডটকম: পুঁজিবাজারে সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে ২১২টির বা ৫৬.৮৩ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। কোম্পানিগুলোর মধ্যে সার্কিট ব্রেকারের সর্বোচ্চ দরে ১৫ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো-আরএন স্পিনিং, জিলবাংলা সুগার, তমিজউদ্দিন টেক্সটাইল, পেপার প্রসেসিং, ফাইন ফুডস, ফরচুন সুজ, ইন্টারন্যাশনাল লিজিং, সাউথইস্ট ব্যাংক, এনআরবিসি ব্যাংক, ফারইস্ট ফাইন্যান্স, তুংহাই টেক্সটাইল, প্যারামাউন্ট টেক্সটাইল, সিএন্ডএ টেক্সটাইল, আনোয়ার গ্যালভানাইজিং এবং ফ্যামিলি টেক্সটাইল।

কোম্পানিগুলোর মধ্যে ১৪টি কোম্পানির শেয়ার লেনদেনের শেষ পর্যন্ত সর্বোচ্চ দরে হল্টেড থাকে। কেবল আনোয়ার গ্যালভেনাইজিংয়ের শেয়ার সর্বোচ্চ দরে টিকতে পারেনি। তবে শেষ পর্যন্ত সর্বোচ্চ দরের কাছাকাছি লেনদেন হয়েছে।

আরএন স্পিনিং: ক্লোজিং দরের ভিত্তিতে কোম্পানির দর আজ সর্বোচ্চ দর বাড়ার তালিকার সর্বোচ্চ স্থানে ছিল বস্ত্র খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস সোমবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৭ টাকা । আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ৭ টাকা ৭০ পয়সা এবং ক্লোজিং দর হয়েছে ৭ টাকা ৭০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ৭০ পয়সা বা ১০ শতাংশ।

জিলবাংলা সুগার: ক্লোজিং দরের ভিত্তিতে কোম্পানির দর আজ সর্বোচ্চ দর বাড়ার তালিকার দ্বিতীয় স্থানে ছিল খাদ্য ও আনুষঙ্গিক খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস সোমবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ১৩২ টাকা ৩০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ১৪৫ টাকা ৫০ পয়সা এবং ক্লোজিং দর হয়েছে ১৪৫ টাকা ৫০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ১৩ টাকা ৫০ পয়সা বা ৯.৯৭ শতাংশ।

তমিজউদ্দিন টেক্সটাইল: ক্লোজিং দরের ভিত্তিতে কোম্পানির দর আজ সর্বোচ্চ দর বাড়ার তালিকার তৃতীয় স্থানে ছিল বস্ত্র খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস সোমবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৭১ টাকা ৩০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ৭৮ টাকা ৪০ পয়সা এবং ক্লোজিং দর হয়েছে ৭৮ টাকা ৪০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ৬ টাকা ১০ পয়সা বা ৯.৯৫ শতাংশ।

পেপার প্রসেসিং: ক্লোজিং দরের ভিত্তিতে কোম্পানির দর আজ সর্বোচ্চ দর বাড়ার তালিকার চতুর্থ স্থানে ছিল পেপার খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস সোমবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৯৫ টাকা ৮০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ১০৫ টাকা ৩০ পয়সা এবং ক্লোজিং দর হয়েছে ১০৫ টাকা ৩০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ৯ টাকা ৫০ পয়সা বা ৯.৯১ শতাংশ।

ফাইন ফুডস: ক্লোজিং দরের ভিত্তিতে কোম্পানির দর আজ সর্বোচ্চ দর বাড়ার তালিকার পঞ্চম স্থানে ছিল খাদ্য ও আনুষঙ্গিক খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস সোমবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৪৮ টাকা ৬০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ৫৩ টাকা ৪০ পয়সা এবং ক্লোজিং দর হয়েছে ৫৩ টাকা ৪০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ৪ টাকা ৮০ পয়সা বা ৯.৮৭ শতাংশ।

ফরচুন সুজ: ক্লোজিং দরের ভিত্তিতে কোম্পানির দর আজ সর্বোচ্চ দর বাড়ার তালিকার ষষ্ঠ স্থানে ছিল ট্যানারী খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস সোমবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৪৫ টাকা ৯০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ৫০ টাকা ৪০ পয়সা এবং ক্লোজিং দর হয়েছে ৫০ টাকা ৪০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ৪ টাকা ৫০ পয়সা বা ৯.৮০ শতাংশ।

ইন্টারন্যাশনাল লিজিং: ক্লোজিং দরের ভিত্তিতে কোম্পানির দর আজ সর্বোচ্চ দর বাড়ার তালিকার সপ্তম স্থানে ছিল আর্থিক খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস সোমবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৮ টাকা ২০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ৯ টাকা এবং ক্লোজিং দর হয়েছে ৯ টাকা। আজ শেয়ারটির দর বেড়েছে ৮০ পয়সা বা ৯.৭৫ শতাংশ।

সাউথইস্ট ব্যাংক: ক্লোজিং দরের ভিত্তিতে কোম্পানির দর আজ সর্বোচ্চ দর বাড়ার তালিকার অষ্টম স্থানে ছিল ব্যাংক খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস সোমবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ১৫ টাকা ৪০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ১৬ টাকা ৯০ পয়সা এবং ক্লোজিং দর হয়েছে ১৬ টাকা ৯০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ১ টাকা ৫০ পয়সা বা ৯.৭৪ শতাংশ।

এনআরবিসি ব্যাংক: ক্লোজিং দরের ভিত্তিতে কোম্পানির দর আজ সর্বোচ্চ দর বাড়ার তালিকার নবম স্থানে ছিল ব্যাংক খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস সোমবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ২৬ টাকা ৯০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ২৯ টাকা ৫০ পয়সা এবং ক্লোজিং দর হয়েছে ২৯ টাকা ৫০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ২ টাকা ৬০ পয়সা বা ৯.৬৬ শতাংশ।

ফারইস্ট ফাইন্যান্স: ক্লোজিং দরের ভিত্তিতে কোম্পানির দর আজ সর্বোচ্চ দর বাড়ার তালিকার দশম স্থানে ছিল বস্ত্র খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস সোমবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৬ টাকা ৩০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ৬ টাকা ৯০ পয়সা এবং ক্লোজিং দর হয়েছে ৬ টাকা ৯০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ৬০ পয়সা বা ৯.৫২ শতাংশ।

তুংহাই টেক্সটাইল: ক্লোজিং দরের ভিত্তিতে কোম্পানির দর আজ সর্বোচ্চ দর বাড়ার তালিকার একাদশ স্থানে ছিল বস্ত্র খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস সোমবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৬ টাকা ৬০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ৭ টাকা ২০ পয়সা এবং ক্লোজিং দর হয়েছে ৭ টাকা ২০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ৬০ পয়সা বা ৯.০৯ শতাংশ।

প্যারামাউন্ট টেক্সটাইল: ক্লোজিং দরের ভিত্তিতে কোম্পানির দর আজ সর্বোচ্চ দর বাড়ার তালিকার দ্বাদশ স্থানে ছিল বস্ত্র খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস সোমবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৫৩ টাকা ৬০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ৫৮ টাকা ৪০ পয়সা এবং ক্লোজিং দর হয়েছে ৫৮ টাকা ৪০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ৪ টাকা ৮০ পয়সা বা ৮.৯৫ শতাংশ।

সিএন্ডএ টেক্সটাইল: ক্লোজিং দরের ভিত্তিতে কোম্পানির দর আজ সর্বোচ্চ দর বাড়ার তালিকার ত্রয়োদশ স্থানে ছিল বস্ত্র খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস সোমবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৫ টাকা ৬০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ৬ টাকা ১০ পয়সা এবং ক্লোজিং দর হয়েছে ৬ টাকা ১০ পয়সা। আজ শেয়ারটির দর বেড়েছে ৫০ পয়সা বা ৮.৯২ শতাংশ।

আনোয়ার গ্যালভানাইজিং: ক্লোজিং দরের ভিত্তিতে কোম্পানির দর আজ সর্বোচ্চ দর বাড়ার তালিকার চতুর্দশ স্থানে ছিল প্রকৌশল খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস সোমবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ২৪৪ টাকা।আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ২৬৫ টাকা ২০ পয়সা এবং ক্লোজিং দর হয়েছে ২৬৪ টাকা ৮০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ২০ টাকা ৮০ পয়সা বা ৮.৫২ শতাংশ।

ফ্যামিলি টেক্সটাইল: ক্লোজিং দরের ভিত্তিতে কোম্পানির দর আজ সর্বোচ্চ দর বাড়ার তালিকার পঞ্চদশ স্থানে ছিল বস্ত্র খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস সোমবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৪ টাকা ৯০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ৫ টাকা ৩০ পয়সা এবং ক্লোজিং দর হয়েছে ৫ টাকা ৩০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ৪০ বা ৮.১৬ শতাংশ।

এসবিএসি ব্যাংকের আইপিওতে ১৪ গুণ আবেদন

Auther Admin  জুলাই ২৮, ২০২১

শেয়ারবার্তা ২৪ ডটকম: পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের প্রক্রিয়ায় থাকা সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংক লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) প্রায় ১৪...

৭ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

Auther Admin  জুলাই ২৮, ২০২১

শেয়ারবার্তা ২৪ ডটকম: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৭ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। কোম্পানিগুলো হলো: আইএফআইসি ব্যাংক লিমিটেড, ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেড, ইস্টার্ন ব্যাংক...

৮ কোম্পানির বোর্ড সভার তারিখ ঘোষণা

Auther Admin  জুলাই ২৮, ২০২১

শেয়ারবার্তা ২৪ ডটকম: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৮ প্রতিষ্ঠান বোর্ড সভা ও ট্রাস্টি সভার তারিখ জানিয়েছে। সভায় প্রতিষ্ঠানগুলো অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করবে।...

ম্যারিকোর প্রথম প্রান্তিকে মুনাফা বাড়ছে

Auther Admin  জুলাই ২৬, ২০২১

শেয়ারবার্তা ২৪ ডটকম: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ম্যারিকো বাংলাদেশ লিমিটেড চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকের (এপ্রিল-জুন’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে...

যুক্তরাষ্ট্রে বেক্সিমকো ফার্মার লুজপ্যান বিক্রির অনুমোদন

Auther Admin  জুলাই ২৬, ২০২১

শেয়ারবার্তা ২৪ ডটকম: পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ এবং রসায়ন খাতের কোম্পানি বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেডের আরেকটি ওষুধ যুক্তরাষ্ট্রের বাজারে বিক্রির অনুমোদন দিয়েছে...

জাহিন স্পিনিং আংশিক উৎপাদনে ফিরেছে

Auther Admin  জুলাই ১৮, ২০২১

শেয়ারবার্তা ২৪ ডটকম: পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি জাহিন স্পিনিং মিলস লিমিটেড অগ্নিকান্ড দুর্ঘটনার পর উৎপাদন শুরু করেছে। শনিবার (১৭ জানুয়ারি)...

চলতি সপ্তাহে ১১ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

Auther Admin  জুলাই ১৮, ২০২১

শেয়ারবার্তা ২৪ ডটকম: চলতি সপ্তাহে ১১ কোম্পানির বোর্ড সভার তারিখ ঘোষণা করা হয়েছে। কোম্পানিগুলো হলো: প্রগ্রেসিভ লাইফ, নাভানা সিএনজি, আফতাব অটো,...

প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা ৩০ বিমা কোম্পানি থেকে মুনাফা তুলেছে

Auther Admin  জুলাই ১৮, ২০২১

শেয়ারবার্তা ২৪ ডটকম: চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) তালিকাভুক্ত রয়েছে বিমা খাতের ৪৬টি কোম্পানি। যার মধ্যে ৪২টি কোম্পানির শেয়ারহোল্ডিং হালনাগাদ করা...

বারাকা পতেঙ্গার শেয়ার লেনদেন বৃহস্পতিবার

Auther Admin  জুলাই ১৪, ২০২১

শেয়ারবার্তা ২৪ ডটকম: পুঁজিবাজারে লেনদেনে প্রক্রিয়া থাকা বারাকা পতেঙ্গা পাওয়ারের শেয়ার লেনদেন ১৫ জুলাই (বৃহস্পতিবার) শুরু হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)...