শেয়ারবার্তা ২৪ ডটকম: পুঁজিবাজারে সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে উত্থানে ফিরেছে পুঁজিবাজার। এদিন পুঁজিবাজারের সব কয়টি সূচকই বেড়েছে। একই সাথে বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর ও লেনদেন। আগেরদিনের তুলনায় আজ লেনদেন বেড়েছে ৬৯ কোটি টাকার বেশি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। কিন্তু চাঙ্গা বাজারেও আজ পাঁচ খাতের লেনদেন ছিল মন্দা প্রবণতায়। খাতগুলো হলো- বিমা খাত, জ্বালানি খাত, আর্থিক খাত, বস্ত্র খাত এবং ওষুধ ও রসায়ন খাত।

বিমা : বিমা খাতে আজ লেনদেন হয়েছে ৮৬ কোটি ৫০ লাখ টাকা। আগেরদিন লেনদেন হয়েছে ১০৮ কোটি ৬০ লাখ টাকা। আজ লেনদেন কমেছে ২২ কোটি ১০ লাখ টাকা।

বিদ্যুৎ ও জ্বালানি : বিদ্যুৎ ও জ্বালানি খাতে আজ লেনদেন হয়েছে ৬৫ কোটি ৮০ লাখ টাকা। আগেরদিন লেনদেন হয়েছে ৮৩ কোটি ৫০ লাখ টাকা। আজ লেনদেন কমেছে ১৭ কোটি ৭০ লাখ টাকা।

আর্থিক : আর্থিক খাতে আজ লেনদেন হয়েছে ৬৮ কোটি ৯০ লাখ টাকা। আগেরদিন লেনদেন ছিল ৮৫ কোটি ৬০ লাখ টাকা। আজ লেনদেন কমেছে ১৬ কোটি ৭০ লাখ টাকা।

বস্ত্র : বস্ত্র খাতে আজ লেনদেন হয়েছে ১৩৯ কোটি ৯০ লাখ টাকা। আগেরদিন লেনদেন হয়েছে ১৫৩ কোটি ৩০ লাখ টাকা। আজ লেনদেন কমেছে ১৩ কোটি ৪০ লাখ টাকা।

ওষুধ ও রসায়ন : ওষুধ ও রসায়ন খাতে আজ লেনদেন হয়েছে ১১২ কোটি ৬০ লাখ টাকা। আগেরদিন লেনদেন হয়েছে ১২১ কোটি ৪০ লাখ টাকা। আজ লেনদেন কমেছে ৮ কোটি ৮০ লাখ টাকা।