শেয়ারবার্তা ২৪ ডটকম: পুঁজিবাজারে সপ্তাহের প্রথম কার্যদিবস সোমবার প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক সামান্য সংশোধন হয়েছে। একই সাথে কমেছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। তবে সূচক কমলেও টাকার পরিমাণে লেনদেন বৃদ্ধি পেয়েছে। আজ প্রায় ১০৮ কোটি টাকার বেশি লেনদেন হয়েছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। বাজার বিশ্লেষণে দেখা যায়, আজ মূলত তিন খাতের ওপর ভর করে ডিএসইর লেনদেন বৃদ্ধি পেয়েছে। খাতগুলো হলো- আর্থিক, বিমা ও জ্বালানি খাত।

আর্থিক খাত: আর্থিক খাতে আজ লেনদেন হয়েছে ৮৫ কোটি ৬০ লাখ টাকা। আগেরদিন লেনদেন হয়েছিল ৫৪ কোটি ৬০ লাখ টাকা। আজ লেনদেন বেড়েছে ৩১ কোটি টাকা।

জ্বালানি খাত: জ্বালানি খাতে আজ লেনদেন হয়েছে ৮৩ কোটি ৫০ লাখ টাকা। আগেরদিন লেনদেন হয়েছিল ৫৯ কোটি ৮০ লাখ টাকা। আজ লেনদেন বেড়েছে ২৩ কোটি ৭০ লাখ টাকা।

বিমা খাত: বিমা খাতে আজ লেনদেন হয়েছে ১০৮ কোটি ৬০ লাখ টাকা। আগেরদিন লেনদেন হয়েছিল ৯০ কোটি ৪০ লাখ টাকা। আজ লেনদেন বেড়েছে ১৮ কোটি ২০ লাখ টাকা। এছাড়া, বস্ত্র খাতে আজ লেনদেন বেড়েছে ৭ কোটি ৪০ লাখ টাকা এবং পেপার ও প্রিন্টিং খাতে লেনদেন বেড়েছে ৪ কোটি ২০ লাখ টাকা