fortune lagoশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা:  ফরচুন সুজ লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) অনুমোদন দিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি। ফরচুন সুজ লিমিটেড পুঁজিবাজারে ২ কোটি ২০ লাখ শেয়ার ছেড়ে ২২ কোটি টাকা সংগ্রহ করবে। কোম্পানিটিকে অভিহিত মূল্যে তথা ১০ টাকা দরে শেয়ার ইস্যু করার অনুমোদন দিয়েছে কমিশন।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে ইম্পেরিয়াল ক্যাপিটাল লিমিটেড ও প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেড। ২৯ ফেব্রুয়ারি, ২০১৬ তারিখে সমাপ্ত ৯ মাসের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ২২ পয়সা। আর শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৩ টাকা ৭৫ পয়সা।

কোম্পানিটি পুঁজিবাজার থেকে সংগ্রহ করা টাকা দিয়ে মেশিনারিজ ক্রয়, প্রশাসনিক ভবন নির্মাণ এবং আইপিওর কাজে ব্যয় করবে। ২০১১ সালের ৭ সেপ্টেম্বর উৎপাদন কার্যক্রম শুরু করেন কোম্পানির চেয়ারম্যান মিজানুর রহমান।

বরিশালের কাউনিয়ায় বিসিকি শিল্প নগরীতে কারখানা ও ঢাকার ডিওএইচএস এলাকায় প্রধান কার্যালয় রয়েছে ফরচুন সুজের। স্থানীয় বাজার ছাড়াও জার্মানি, নেদারল্যান্ডস, তাইওয়ান, ফ্রান্স, যুক্তরাজ্য এবং চীনে ফরচুনের জুতা রপ্তানি হয় বলে এর ওয়েবসাইটে উল্লেখ করা হয়েছে।