পুঁজিবাজারে তালিকাভুক্ত চার কোম্পানির প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। কোম্পানিগুলো হলো এমআই সিমেন্ট, ফু-ওয়াং ফুডস, ডেল্টা স্পিনার্স, আনোয়ার গ্যালভানাইজিং, সিভিও’র। গতকাল ডিএসই সুত্রে এ তথ্য জানা গেছে।

এমআই সিমেন্ট: সিমেন্ট খাতের কোম্পানি এমআই সিমেন্ট লিমিটেড প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত (জুলাই-সেপ্টেম্বর ১৫) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদন অনুযায়ী ইপিএস কমেছে কোম্পানিটির। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে। প্রথম প্রান্তিকে এমআই সিমেন্টের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৯৮ টাকা এবং শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ০.৮৬ টাকা (মাইনাস), এনএভি হয়েছে ৬০২ কোটি ৫৪ লাখ ৭৩ হাজার ৭৮৬ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৪০.৫৮ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ১.১৩ টাকা, এনওসিএফপিএস ছিল ০.৭৭ টাকা, এনএভি ছিল ৫৮৪ কোটি ৩২ লাখ ৯ হাজার ৫৮৬ টাকা এবং এনএভিপিএস ছিল ৩৯.৩৫ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ০.১৫ টাকা।

ফু-ওয়াং ফুডস: পুঁজিবাজারে তালিকাভুক্ত খাদ্য ও আনুষঙ্গিক খাতের কোম্পানি ফু-ওয়াং ফুডসের প্রথম প্রান্তিকে (জুলাই’১৫-সেপ্টেম্বর’১৫) আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। গতকাল অনুষ্ঠিত এ কোম্পানির পরিচালনা পর্ষদের এ প্রতিবেদন প্রকাশ করা হয় বলে জানা গেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.৪৫ টাকা। শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) ১৩.৪০ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি এনএভি ছিল ১২.০৩ টাকা। এছাড়া  শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের (এনওসিএফপিএস) পরিমাণ দাঁড়িয়েছে ০.৯০ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৫৫ টাকা। অর্থাৎ গত অর্থবছরের তুলনায় এ কোম্পানির ইপিএস কমেছে ০.২০ টাকা বা ৪৪.৪৪ শতাংশ।

ডেল্টা স্পিনার্স:  পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্রখাতের খাতের কোম্পানি ডেল্টা স্পিনার্স লিমিটেডের প্রথম প্রান্তিক (জুলাই’১৫-সেপ্টেম্বর’১৫) আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। গতকাল অনুষ্ঠিত এ কোম্পানির পরিচালনা পর্ষদের এ প্রতিবেদন প্রকাশ করা হয় বলে জানা গেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.১৫ টাকা। শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) ১৬.০১ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি এনএভি ছিল ১৫.৯৮ টাকা। এছাড়া  শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের (এনওসিএফপিএস) পরিমাণ দাঁড়িয়েছে ০.২৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.২৯ টাকা। অর্থাৎ গত অর্থবছরের তুলনায় এ কোম্পানির ইপিএস কমেছে ০.০২ টাকা বা ১৩.৩৩ শতাংশ।

আনোয়ার গ্যালভানাইজিং: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি আনোয়ার গ্যালভানাইজিং লিমিটেডের প্রথম প্রান্তিক (জুলাই’১৫-সেপ্টেম্বর’১৫) আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। গতকাল অনুষ্ঠিত এ কোম্পানির পরিচালনা পর্ষদের এ প্রতিবেদন প্রকাশ করা হয় বলে জানা গেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.২১ টাকা। এদিকে চলতি বছরের প্রথম প্রান্তিকে এ কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) ৮.৪৩ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ ০.৯৭ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ০.০৩ টাকা বা ১৪.২৯ শতাংশ।

সিভিও’র: পুঁজিবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বালানি খাতের সিভিও পেট্রো কেমিক্যাল রিফাইনারি লিমিটেডের  প্রথম প্রান্তিক (জুলাই’১৫-সেপ্টেম্বর’১৫) আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। গতকাল অনুষ্ঠিত এ কোম্পানির পরিচালনা পর্ষদের এ প্রথম প্রান্তিক আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয় বলে জানা গেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.১১ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ১.৩১ টাকা। অর্থাৎ প্রথম প্রান্তিকে সিভিও’র ইপিএস বেড়েছ ১৩৭.৪০ শতাংশ বা দ্বিগুনেরও বেশি।  এদিকে চলতি বছরের প্রথম প্রান্তিকে এ কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) ২১.৩৫ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ ২.৮০ টাকা।

স্টাফ রিপোর্টার